October 27, 2024

কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাসের তৎপরতায় থানা চত্বরে ফুলের বাগান সকলের মনকে জয় করে নিয়েছে

1 min read

কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাসের তৎপরতায় থানা চত্বরে ফুলের বাগান সকলের মনকে জয় করে নিয়েছে
তনময় চক্রবর্তী, উত্তর দিনাজপুরফুল কে না ভালোবাসে। আর সেই ফুল যদি ফোটে আপনার হাতের নাগালে তাহলে আপনার মন এমনিতেই ভালো হয়ে যাবে। এবার আপনাদের মন ভালো করতে এগিয়ে এলো কালিয়াগঞ্জ থানা। থানা চত্বর এর মধ্যেই দেখা যাচ্ছে বিভিন্ন ধরনের একদিকে যেমন বিভিন্ন জাতের গোলাপ ফুল ফুটে আছে তেমনি বিভিন্ন জাতের ফুলের বাহারে সমৃদ্ধি করেছে।যা দেখলে আপনার মন চাঙ্গা হবে একথা এক বাক্যে বলা যেতেই পারে।

শুধু বিভিন্ন জাতের ফুল ই নয় এই থানা চত্বরে এর মধ্যেই শীতের অন্যতম সবজি বাঁধাকপি চাষ হচ্ছে রমরমা ভাবে। যা দেখলে আপনিও চমকে যাবেন ।তাই এখন হালকা সোনালী রোদের মাঝে অনেকেই আসছে একটা সেলফি তুলতে কালিয়াগঞ্জ থানা চত্বরে। থানা চত্বর এত সুন্দরভাবে সাজিয়ে তোলা হয়েছে যেন মনে হচ্ছে এটি কোন পার্ক। চারিদিকে ফুলে ফুলে সমাহার।

কোথাও উঁকি মারছে চন্দ্রমল্লিকা, কোথাও আবার বিভিন্ন জাতের রংয়ের গোলাপ ফুল কোথাও আবার গান্ধা ফুল। কয়েক রকম ফুলে কালিয়াগঞ্জ থানা চত্বর আজ সেজে উঠেছে। যার উদ্যোগে কথা না বললেই নয় তিনি হলেন কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাস।তার সহযোগিতায় এবং পুলিশকর্মীদের অক্লান্ত পরিশ্রমে ফুলে ফুলে সেজে উঠেছে ফুলের বাগান।

তাই অনেকেই এই উদ্যোগ কে সাধুবাদ যেমন জানাচ্ছেন তেমন ই ধন্যবাদ জানান কালিয়াগঞ্জ থানার আইসি সহ পুলিশকর্মীদের এমন ধরনের উদ্যোগ গ্রহণ করা জন্য। থানা চত্বরে গেলে দেখা যাবে ফুল গাছের সমাহারই নয় গ্রীন হাউজ এর মাধ্যমে বিভিন্ন প্রজাতির পাতাবাহার সারিবদ্ধ ভাবে লাগানো হয়েছে সেখানে।

যা আপনার মনকে নিমিষের মধ্যে রঙিন করে তুলবে যেটা আর বলার অপেক্ষা রাখে না। জানা যায় সমস্ত ফুল গাছ এবং বাঁধাকপি চাষ হচ্ছে সম্পূর্ণভাবে জৈবিক পদ্ধতিতে। তাই আর দেরি না করে আপনার হাতের নাগালে একবারের জন্য হলেও আপনাকে দেখতে যেতে হবে কালিয়াগঞ্জ থানার উদ্যোগে ফুল বাগানে বিভিন্ন ধরনের ফুল চাষ সঙ্গে শীতের সবজি বাঁধাকপি চাষ এবং গ্রিন হাউসে নিচে নানান ধরনের পাতাবাহারের চাষ।

পুলিশ মানুষের বন্ধু সেটা আরেকবার প্রমাণ হয়ে গেল এই ফুল বাগানে নানান ধরনের ফুল ফুটে কালিয়াগঞ্জ থানার যে উদ্যোগ নিয়েছে তার মাধ্যমে।

কারণ একটাই আপনার যতই মন খারাপ থাকুক না কেন এই বাগানে গেলে আপনার মন নিমিষের মধ্যে যে পরিবর্তন হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

একদিকে যেমন কালিয়াগঞ্জ থানার পুলিশ কালিয়াগঞ্জ এর আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে সুনামের সাথে কাজ করছে তেমনি মানুষের মনকে চাঙ্গা করার জন্য যেভাবে কালিয়াগঞ্জ থানা চত্বরে ফুলের বাগান করে মানুষের মনকে পরিবর্তন করে দিচ্ছে তা এককথায় নজিরবিহীন ঘটনা।

কালিয়াগঞ্জ এর এক নাগরিক জানান এটা বলার কোন অবকাশ আর রাখে না যে কালিয়াগঞ্জ থানার আইসি এবং কালিয়াগঞ্জ থানার পুলিশকর্মীরা সৌন্দর্য টা যে তারা ভালোবাসেন তার প্রমাণ থানা চত্বরে ফুলের বাগান ।

তিনি বলেন তিনি বলেন আমার থানা চত্বরে এলে এবং ফুলের বাগানের দিকে চোখ রাখলে মনটা অনেকটাই পরিবর্তন হয়ে যায়।এর চেয়ে বড় আর কিছু হতে পারে না ।তাই মাঝে মাঝেই থানা চত্বরে চলে আসি মন কে একটু পরিবর্তন করতে ।

6 thoughts on “কালিয়াগঞ্জ থানার আইসি দীপাঞ্জন দাসের তৎপরতায় থানা চত্বরে ফুলের বাগান সকলের মনকে জয় করে নিয়েছে

  1. Principal Raphael carefully reviewed the form and confirmed that it was correct before signing his name on it free samples of priligy Your age whether you have liver or kidney problems other medical conditions you may have other medications you may be taking The following information describes dosages that are commonly used or recommended

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *