October 27, 2024

বিজেপি নেতা গৌতম বিশ্বাসের সঙ্গে ভারত সেবাশ্রম সংঘের মহা মিছিলে হাঁটলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়

1 min read

বিজেপি নেতা গৌতম বিশ্বাসের সঙ্গে ভারত সেবাশ্রম সংঘের মহা মিছিলে হাঁটলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়

তন্ময় চক্রবর্তী আজ কালিয়াগঞ্জ শহরবাসী এক অভূতপূর্ব মিছিল দেখতে পেল শহরে। সৌজন্যে ভারত সেবাশ্রম সংঘের বাৎসরিক অনুষ্ঠান। দুপুরে এই মিছিল শুরু হয় ভারত সেবাশ্রম সংঘ থেকে। দেখা গেল পৌরসভা নির্বাচনের যখন দামামা বেজে গিয়েছে ঠিক তখন ভারত সেবাশ্রম সংঘের আজকের এই মহোৎসব এর মিছিলে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি নেতাদের দেখা গেল পায়ে পা মিলিয়ে একসাথে হাঁটতে।

এ যেন এক অভূতপূর্ব ছবি। পায়ে পা মিলিয়ে  দেখা গেল এক সঙ্গে হাঁটতে  কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় এর  সঙ্গে  বিজেপি নেতা গৌতম বিশ্বাস ,ভবানী চরণ সিংহ, কমল সরকার কে যেমন   তেমন ই হাঁটতে দেখা গেল মিছিলে তৃণমূল কংগ্রেস নেতা অসীম ঘোষ, প্রাক্তন বিধায়ক তপন দেব সিংহ,কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক শচীন সিংহ রায়, প্রশাসক মন্ডলীর সদস্য ঈশ্বর রজক, রাজিব সাহা কে তেমন ই অন্যান্য দের সাথে একসাথে হাঁটলেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল কে।

সবাই মিলে গোটা কালিয়াগঞ্জ শহর পরিক্রমা আজ যখন করেছিল তখন রাস্তার দু’ধারে বহু মানুষ একই মিছিলে সব দলের নেতাদের দেখে খানিকটা হতবাক।

এর মধ্যে আবার দেখা গেল কোন সময় কয়েকজন তৃণমূলের নেতাদের বিজেপি নেতাদের সাথে মাঝে মাঝে গল্প করতেও আবার মাঝে মাঝে কানে কানে কোনো গোপন কথা বলতে। আবার দেখা গেল বিজেপি নেতাদের পাশে নিয়ে বিধায়ক সৌমেন রায় কে  মিছিলে হাঁটতে। বিজেপিতে থাকাকালীন পুরনো সঙ্গীরা বিধায়কের  আজকে পাশাপাশি থাকলেও তাদের মধ্যে  চোখে চোখে দেখা হলেও  কোন কথা হল না।  আবার এক জায়গায় দেখা গেল বিধায়ক সৌমেন রায় যখন উদ্বোধন করছেন মিছিলের ঠিক তখন পাশে দাঁড়িয়ে বিজেপি নেতা গৌতম বিশ্বাস কমল সরকার কে হাততালি দিতে।

আজকের ভারত সেবাশ্রম সংঘের বাৎসরিক অনুষ্ঠান এই অভূতপূর্ব ছবি স্বর্ণাক্ষরে লেখা থাকবে  অনেকে ঠাট্টা করে বলছেন পথচলতি মানুষরা। পথচলতি মানুষরা অনেকেই বলছেন বড়দিনের আমেজ আজ দারুন করে উপভোগ করলো তৃণমূল এবং বিজেপির নেতারা কালিয়াগঞ্জ শহরে  ।

এর থেকে পিছু পা ছিলেন না কালিয়াগঞ্জ এর প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পাল। তাকেও দেখা গেল তৃণমূল নেতাদের সঙ্গে  একসঙ্গে পায়ে পা মিলিয়ে শহর পরিক্রমা করতে। পথ চলতি মানুষরা মিছিলে কাত্তিক পাল কে দেখে ইশারা করে বলতে শোনা গেল দাদা তুমি এগিয়ে চলো আমরা তোমার সাথে আছি। পৌরসভার নির্বাচনের আগে পথচলতি মানুষদের এহেন উক্তি অনেকটা প্রশ্নচিহ্ন দাঁড় করিয়ে দিয়েছে তৃণমূল ।

তাহলে কি কালিয়াগঞ্জ এ এখনো বিপুল জনসমর্থন প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের অনুকুলের রয়েছে। তবে যাই হোক না কেন এদিন কালিয়াগঞ্জ পৌরসভা র পৌর প্রশাসক শচীন সিংহ রায় কে দেখা গেল মাঝে মাঝেই প্রাক্তন পৌরপতি কার্তিক চন্দ্র পালের সামনে এসে দাঁড়িয়ে থাকতে। আর এহেন ছবি দেখে এখানে দাঁড়িয়ে থাকা উৎসাহী অনেক জনতারা তাদের দুজনের ছবি ফ্রেম বন্দী করেন আর সোশ্যাল মিডিয়া তেও দিয়ে দেন।সব মিলিয়ে আজ কালিয়াগঞ্জ এর ভারত সেবাশ্রম সংঘ তাদের বাৎসরিক অনুষ্ঠানে তাদের মহামিছিলে কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করিয়ে তৃণমূল কংগ্রেস ও বিজেপি নেতাদের এই ঠান্ডার মধ্যে খানিকটা গরম করে দিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *