October 28, 2024

দুঃস্থ মানুষদের বস্ত্রদান দিয়ে মানবিক পরিচয় দিল সমাজসেবী সংস্থা প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি কালিয়াগঞ্জ শাখা

1 min read

দুঃস্থ মানুষদের বস্ত্রদান দিয়ে মানবিক পরিচয় দিল সমাজসেবী সংস্থা প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি কালিয়াগঞ্জ শাখা

তনময় চক্রবর্তী ও শুভ আচার্য  দূর্গা পূজা কালী পূজার পর এখন ছট পুজোর পালা কিন্তু তার আগেই গুটি গুটি পায়ে এগিয়ে এসেছে শীতের আমেজ। এই সময় দেখা যায় বহু দুস্থ মানুষকে এক টুকরো গরম কাপড়ের খোঁজে হন্যে হয়ে এদিক ওদিক ঘুরে বেড়াতে। কারণ একটাই শীতে গরম কাপরি পারে একমাত্র শীত নিবারণ করতে।

এবার সেই সমস্ত দুঃস্থ মানুষদের পাশে এগিয়ে এলো প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটির কালিয়াগঞ্জ শাখা। আজ কালিয়াগঞ্জের নাটমন্দিরে একটি ছোট্ট অনুষ্ঠানের মধ্য দিয়ে শহরের প্রায় আড়াইশো জন মানুষকে শীতবস্ত্র তুলে দেওয়া হল সমাজসেবী সংস্থা প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটির কালিয়াগঞ্জ শাখার পক্ষ থেকে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক শচীন সিংহ রায়, প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য ঈশ্বর রজক, কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সম্পাদক সুনীল সাহা এবং কালিয়াগঞ্জ থানার আধিকারিক বৃন্দ সহ আরো অনেকে।

সংস্থার পক্ষ থেকে সহ-সভাপতি পার্থপ্রতিম দাস জানান, সংস্থার প্রতিষ্ঠা ফালাকাটা তে হলেও এর বিস্তার এখন ধীরে ধীরে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় হচ্ছে।

তারই জেরে আজ কালিয়াগঞ্জ এর শাখার পক্ষ থেকে শীতের আগে বস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করা হলো দুঃস্থ মানুষদের মধ্যে। তিনি বলেন এই সংস্থা প্রথম অবস্থায় দু-তিনজন বন্ধুদের নিয়ে শুরু করলেও এখন ধীরে ধীরে এই সংস্থার সদস্য সংখ্যা বাড়ছে।

সকলেই এগিয়ে আসছে সমাজ সেবার ক্ষেত্রে নিজেকে উজার করে দেওয়ার জন্য। তিনি বলেন ইতিমধ্যে সরকারি ভাবে তাদের সংস্থা নিবন্ধীকরণ করা হয়ে গিয়েছে।

 

তিনি বলেন শুধু বস্ত্র বিতরণের মাধ্যমে তাদের এই সমাজ সেবা সংস্থা থেমে থাকবে না মানুষের যেকোন বিপদে এই সংস্থার কর্মীরা সব সময় ঝাপিয়ে পড়বে এতে তারা অঙ্গীকারবদ্ধ।

আজকের এই বস্ত্র দান কর্মসূচিকে ঘিরে দুঃস্থ মানুষদের মধ্যে ছিল ব্যাপক সাড়া। প্রচুর মানুষকে দেখা যায় তারা সুশৃংখলভাবে একে একে তাদের শীতবস্ত্র নিতে এই সংস্থার কাছ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *