October 28, 2024

কালিয়াগঞ্জ এর তৃণমূলের বিধায়ক সৌমেন রায় নিলেন ভাইফোঁটা বিজেপি নেত্রী দোলা মোদক এর কাছ থেকে

1 min read

কালিয়াগঞ্জ এর তৃণমূলের বিধায়ক সৌমেন রায় নিলেন ভাইফোঁটা বিজেপি নেত্রী দোলা মোদক এর কাছ থেকে

তন্ময় চক্রবর্তী ।।।।বিজেপি ছেড়ে দিয়েছেন বেশ কিছুদিন আগে কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়।এখন তিনি তৃণমূল কংগ্রেসে রয়েছেন কালিয়াগঞ্জ এর বিধায়ক হয়ে। কিন্তু বিজেপি করার সময় বেশকিছু সতীর্থদের সঙ্গে তাঁর খুব ভালো সম্পর্ক গড়ে উঠেছিল। কেউ তাকে দাদা বলে সম্বোধন করত । আবার বিধায়ক সৌমেন রায় ও অনেক কে বোনের মত করে দেখতেন। তাই দাদা ভাই বোনের সম্পর্ক  যে সবকিছুর ঊর্ধ্বে তা কিন্তু আবার প্রমান করে দিল কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায় আজ  ভাই ফোটার দিনে। আজ রাজনীতির সবকিছু ভুলে তিনি তার পুরোনো সতীর্থ বিজেপি নেত্রী দোলা মদক এর বাড়ি গিয়ে ভাই ফোঁটা নিলেন সবাই কে অবাক করে দিয়ে ।

তাদের দেখে মনে হচ্ছিল না যে তারা একে অপরের প্রতিদ্বন্দী দলের সঙ্গে যুক্ত। মনে হচ্ছিল যেন নিজের মায়ের পেটের ভাইকে ফোঁটা দিচ্ছে দোলা মোদক।

তাদের মধ্যে বেশ খানিকক্ষণ কথাবার্তা হল একেবারে ঘরোয়া মাফিক। যখন থেকে বিধায়ক সৌমেন রায় দোলা মোদকের বাড়িতে গিয়েছেন তখন থেকেই দোলা মোদককে দেখা যায় একেবারে ভাইয়ের মতন করে আদর আপ্যায়ন করতে। আর যখন শুরু হলো ভাই ফোটা দেওয়া তখন দেখা যায় দোলা দেবীকে প্রদীপ জ্বালিয়ে ভাই সৌমেন কে উলুধ্বনি দিয়ে বরন করার পর কপালে কেনি আঙ্গুল দিয়ে দোলা দেবীকে মন্ত্র বলতে , ভাইয়ের কপালে দিলাম ফোঁটা যমের দুয়ারে পড়ল কাঁটা। যমুনা দেয় যমকে ফোঁটা আমি দেই আমার ভাইকে ফোঁটা। এই মন্ত্র শেষ হওয়ার পর দোলা দেবীকে দেখা গেল ভাইয়ের পছন্দমত বিভিন্ন ধরনের মিষ্টি থালায় করে তার সামনে এগিয়ে দিতে। কিছুক্ষণের জন্য হলেও ভাই সৌমেন রায় কোন মিষ্টি খাবেন সেই নিয়ে একটু দ্বিধার মধ্যে পড়ে গিয়েছিলেন। কিন্তু দোলা দেবীর নাছোড়বান্দা সব মিষ্টি তাকে খেতে হবে।

শেষমেষ সব থালা থেকে একটি একটি করে মিষ্টি খেলেন ভাই সৌমেন। মিষ্টি খাওয়ার পর বোনের হাতে একটি উপহার তুলে দিলেন  দাদা সৌমেন রায়। যে উপহার পেয়ে ভীষন খুশী বোন দোলা মোদক।

।ভাতৃদ্বিতিয়া এমন একটি উৎসব বাঙ্গালীদের যে উৎসব এর মধ্য দিয়ে ভাই এবং বোনের সম্পর্ক আরো দৃঢ় হয়। তবে আজ যে সম্পর্ক দেখা গেল বিধায়ক সৌমেন রায় ও বোন দোলা মদকের মধ্যে তাতে করে নতুনভাবে কালিয়াগঞ্জ এর রাজনৈতিক সমালোচকরা প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে যে আগামী দিনে দাদার হাত দিয়ে কি বোন তার রাজনৈতিক অবস্থান বদলাবে ? এখন দেখার বিষয় বল এখন সৌমেন রায় এর কোটে এ রয়েছে ।

আগামী দিনে সৌমেন রায় কিভাবে রাজনীতির ময়দানে খেলতে নামবেন নতুন করে তা ছট পূজার পরেই বোঝা যাবে। তবে একটা কথা পরিস্কার আজকের এই ভাইফোঁটা অনুষ্ঠানকে ঘিরে কালিয়াগঞ্জ এর বিজেপি নেতৃত্ব দের মধ্যে নতুন করে কালো মেঘের আশঙ্কা দেখা দিয়েছে। আগামী দিনে এই মেঘ থেকে কিভাবে বৃষ্টি পড়ে সেটাই এখন দেখার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *