October 28, 2024

করোনাকে আমল না দিয়ে কালিয়াগঞ্জের মা বয়রা সহ থিমের কালি পূজা দেখতে মানুষের ঢল

1 min read

করোনাকে আমল না দিয়ে কালিয়াগঞ্জের মা বয়রা সহ থিমের কালি পূজা দেখতে মানুষের ঢল

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৫ নভেম্বর-:উত্তর দিনাজপুর জেলার মধ্যে কালিযাগঞ্জের কালীপূজার সুনাম আগেও ছিল আজও অমলিন।এবারের কালীপূজায় করোনার আতঙ্ককে উপেক্ষা করেই কালিয়াগঞ্জ শহরের সর্বত্র কালি পূজার জন্য মানুষের যেন ঢল নামে বৃহস্পতিবার রাতে।

 

শহরের ঐ তিহ্যবাহী মা বয়রার পূজা দেখার জন্য মানুষের ভীড় চোখে পড়ার মত। বিগত দুবছর রাজ্যের সর্বত্রই করোনার আতঙ্কে দর্শনার্থীরা কোন পূজোর আনন্দ না করায় এবার তা পুষিয়ে নেবার পালা।

তাই কালিয়াগঞ্জ শহরের ঐতিহ্যবাহী মা বয়রার মন্দিরের পূজার সাথে কালিয়াগঞ্জ ত্রিধারা ক্লাবের বাবুই পাখির বাসার থিমের পূজায় বলা যায় বাঁধন হারা ভীড়।

শুধু সেখানেই নয় হাসপাতাল পাড়ার প্রতিকার কসকো ক্লাবের বাবা কেদার নাথের থিমের মন্দির দেখবার জন্য কাতারে কাতারে মানুষের ভীড় লক্ষ করা যায়।শহরের মহেন্দ্রগঞ্জ সুহৃদ সংঘেরপাটের থিমের সুন্দর কারু শিল্পের ছোঁয়ায়

সুদৃশ্য মন্ডপ দেখবার জন্য যেমন দর্শকদের ভীড় ছিল তেমনি দক্ষিণ আখানগর মহেন্দ্র গঞ্জ রায়কলোনিতেঢাক দিয়ে সাজানো মন্দির দেখবার জন্য ব্যাপক ভিড় হয়।এ ছাড়াও প্ৰতিরোধ ক্লাব,প্রতিবাদ ক্লাব,নেতাজি স্পোর্টিং ক্লাব,অগ্নিবীণা ক্লাবের মন্ডপে দর্শকদের ব্যাপক ভিড় দেখা যায়।

পার্শ্ববর্তী গ্রাম গঞ্জের মানুষরাও শহর কালিয়াগঞ্জের কালি পূজা দেখতে ভিড় জমায়।তবে করোনার ভয়কে তোয়াক্কা না করে দর্শনার্থীরা অধিকাংশই মুখেমাস্ক পড়ার কথা বেমালুম ভুলে গেছেন বলেই মনেহয়।

কালিয়াগঞ্জ শহরে কালীপূজার রাতে যেন কোন রকম শান্তি শৃঙ্খলার অবনতি না ঘটে সেই কারণে পুলিশি ব্যবস্থা ছিল চোখে পড়ার মত।কালিয়াগঞ্জ থানার আই সি দীপাঞ্জন দাস বলেন অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে কালীপূজা দেখবার জন্য তিনি কালিয়াগঞ্জের মানুষদের সহযোগিতা করবার জন্য অভিনন্দন জানান।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *