October 28, 2024

ত্রিধারা ক্লাবের কালীপুজো কে কেন্দ্র করে এক  হয়ে গেল বিজেপি নেতা বিভাস সাহা ও তৃণমূল কংগ্রেস নেতা সুজিত সরকার ।এটা কিসের ইঙ্গিত ? 

1 min read

ত্রিধারা ক্লাবের কালীপুজো কে কেন্দ্র করে এক  হয়ে গেল বিজেপি নেতা বিভাস সাহা ও তৃণমূল কংগ্রেস নেতা সুজিত সরকার ।এটা কিসের ইঙ্গিত ?

তন্ময় চক্রবর্তী ।।।।বাঙ্গালীদের বারো মাসে তেরো পার্বণ আর তেরো পার্বণ এর মধ্যে একটি  পার্বণ হল শারদ উৎসব। শারদ উৎসব এলেই মন যেন সবার উচাটন হয়ে ওঠে। সারাবছর একে অপরের সঙ্গে যতই ঝগড়া ঝাটি করুক না কেন পুজোর সময় সমস্ত কিছু ভুলে অনেককেই দেখা যায় এক হয়ে যেতে। তেমনি আজ দেখা গেল প্রাক্তন তৃণমূল যুব সভাপতি তথা বিজেপি নেতা বিভাস সাহার সঙ্গে কালিয়াগঞ্জ এর টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত সরকার কে এক হয়ে যেতে।   একসঙ্গে তাদের  কে দেখা যায় নিজেদের  ত্রিধারা ক্লাবের পূজোর খুঁটি পূজা তে অংশগ্রহণ করতে।

দীর্ঘদিন বাদে তারা দুজনে একসঙ্গে হাজির হওয়ায়  অনেকের মধ্যে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে তাহলে কি পুজো শুধুমাত্র উপলক্ষ  মাত্র । তাদের মধ্যে কি ভিতরে ভিতরে কোনো বোঝাপড়া রয়েছে। উল্লেখ্য যেদিন থেকে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেন প্রাক্তন কালিয়াগঞ্জ এর তৃণমূলের যুব সভাপতি বিভাস সাহা সেদিন থেকেই তৃণমূল শহর সভাপতি সুজিত সরকার এর  সঙ্গে একটা দূরত্ব চলছিল। একে অপরের সঙ্গে তারা কথা বলাবলি বন্ধ করে দিয়েছিল।

কিন্তু আজ এমন কি হলো যে পূজাকে কেন্দ্র করে তারা আবারো নিজেদের মধ্যে মিল করে নিল। অনেকে বলছে এটা কিসের ইঙ্গিত?   সামনে যখন  পৌরনির্বাচন আসছে  তখন বিজেপি নেতা ও তৃণমূল নেতার এই  সহবস্থান কিসের ইঙ্গিত দিচ্ছে ,  আগামী দিনে তা কিন্তু আগামী দিনই বলবে। তবে যাই হোক না কেন ত্রিধারা ক্লাবের এবারের শ্যামা পূজা বিজেপি নেতা বিভাস সাহা ও তৃণমূল নেতা সুজিত সরকার এর   মধ্যে  দূরত্বটা  কমিয়ে দিতে পারল তা কিন্তু বলা যেতেই  পারে । এদিন দেখা যায় সাংবাদিকদের সামনে যখন ক্লাবের  অন্যতম কর্মকর্তা সুজিত সরকার বক্তব্য রাখছিলেন সেই সময় পাশে দাঁড়িয়ে থাকতে বিজেপি নেতা বিভাস সাহা কে ।  আবার একসঙ্গে তাদের দেখা যায় খুঁটি তুলতে। অন্যদিকে আবার দেখা যায় পূজার সমস্ত কিছু  নিয়ে তাদের মধ্যে   শলাপরামর্শ  করতে। তাদের দেখে মনে হচ্ছিল না যে দুদিন আগে অব্দি একে অপরের সঙ্গে অনেকটা দূরত্ব বজায় ছিল।এদিন দেখা যায় তৃণমূল নেতা সুজিত সরকার ও বিজেপি নেতা বিভাস সাহা কে পুরহিত এর কাছ থেকে আশীর্বাদ নিতে। অনেককে বলতে শোনা গেল দেখা যাক এবার কি হয়। তাদের দুজনের মধ্যে দূরত্ব কমে কিনা । তবে যাই হোক না কেন উত্তর দিনাজপুর জেলায় যে সমস্ত বিগ বাজেটের পুজো গুলো হয় তার মধ্যে অন্যতম  ত্রিধারা ক্লাবের পূজা  এবারও যে অন্যতম আকর্ষণ থাকবে তা বলা যেতেই পারে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *