October 28, 2024

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভা র পৌর প্রশাসক সচিন সিংহ রায়ের প্রতি অলিখিত অনাস্থা আনলো প্রশাসক মন্ডলীর তিন সদস্য

1 min read

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভা র পৌর প্রশাসক সচিন সিংহ রায়ের প্রতি অলিখিত অনাস্থা আনলো প্রশাসক মন্ডলীর তিন সদস্য

তনময় চক্রবর্তী  উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক সচিন সিংহ রায়ের প্রতি অলিখিত অনাস্থা আনলো প্রশাসক মন্ডলীর তিন সদস্য বসন্ত রায়, কমল ঘোষ এবং রাজিব সাহা। এরপর ফলে  কয়েকদিন ধরে  তিনজনই আর পৌরসভায় যাচ্ছেন না। ফলে একটা অচলাবস্থা সৃষ্টি হয়েছে কালিয়াগঞ্জ পৌরসভাতে। বিশ্বস্ত সূত্রে জানা যায় তিনজন প্রশাসক মন্ডলীর সদস্য বসন্ত রায়, কমল ঘোষ এবং রাজিব সাহা দের নাকি পৌরসভা কোন কাজকর্ম সম্বন্ধে প্রসাশক কোন কিছুই জানাচ্ছিলেন না। তাই তাদের প্রতিবাদস্বরূপ এই সিদ্ধান্ত নিয়েছে। এদিকে প্রশাসক মন্ডলীর তিন সদস্যের অনুপস্থিতিতে বর্তমানে পৌর প্রশাসক শচীন সিংহ রায়  সমস্ত কাজকর্ম গুলো করছেন অপর এক প্রশাসক মন্ডলীর সদস্য ঈশ্বরকে কাছে নিয়ে। বিশ্বস্ত সূত্রে জানা যায় প্রশাসক শচীন  সিংহ রায় এর বিভিন্ন কাজকর্মের একতরফা

 

                                                                                              কালিয়াগঞ্জ পৌরসভার পৌর প্রশাসক সচিন সিংহ রায়

সিদ্ধান্ত এর প্রতিবাদ স্বরূপ একটি অভিযোগও ইতিমধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,জেলা তৃণমূল সভাপতি কানাইলাল আগরওয়াল, কালিয়াগঞ্জ এর বিধায়ক সৌমেন রায়,জেলা তৃণমূল যুব সভাপতি কৌশিক গুন  এর কাছে নাকি পাঠিয়েছেন এই  তিন  সদস্যেরা   ।

 

                                                                                                                      প্রশাসক মন্ডলীর সদস্য বসন্ত রায়

                                                                                                                প্রশাসক মন্ডলীর সদস্য        কমল ঘোষ

                                                                                           প্রশাসক মন্ডলীর সদস্য  রাজিব সাহা

এদিকে প্রশাষক সচিন সিংহ রায়ের সঙ্গে তিন প্রশাসক মন্ডলীর সদস্যের মনোমালিন্যের জেরএ পৌরসভার বিভিন্ন অনুষ্ঠানে তারা অনুপস্থিত থাকছেন। তিন প্রশাসক মন্ডলীর সদস্য বসন্ত রায়, কমল ঘোষ, রাজিব সাহা জানান, পৌরসভার পৌর প্রশাসক শচীন সিংহ রায় পৌরসভার বিভিন্ন কাজকর্মে তাদের সাথে কোনো আলাপ-আলোচনা না করে এককভাবে সিদ্ধান্ত নিচ্ছেন। যা অনেক ক্ষেত্রে জনবিরোধী কাজকর্মে পরিণত হয়ে যাচ্ছে কালিয়াগঞ্জ শহরে।উদাহরণ হিসেবে তারা সকলেই বলেন  যেমনটা লক্ষ লক্ষ টাকা ব্যয় পৌরসভার উদ্যোগে নিয়মিত কালিয়াগঞ্জ এর শ্রীমতি নদীর ধারে শান্তি কলোনিতে ধোবিঘাট ভাঙ্গা হলো তাদের সাথে কোন আলাপ আলোচনা না করে। এর জন মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে কালিয়াগঞ্জ পৌরসভা বিরুদ্ধে।

তাই তারা এটাকে কোনোভাবেই মেনে নিতে পারেননি। তাই তারা সকলেই সিদ্ধান্ত নিয়েছে পৌর প্রশাসক কে বয়কট করার। এদিকে পৌরসভায় এহেন অচলাবস্থা সৃষ্টি হওয়ায় সাধারণ মানুষরা পৌর সভায় গিয়ে পরিষেবা ঠিকঠাক পাচ্ছেন না বলে এই প্রতিবেদকের কাছে অভিযোগ করেন। যদিও কালিয়াগঞ্জ পৌরসভা পৌর প্রশাসক শচীন সিংহ রায় জানান, তিনি কঠোর হাতে পৌরসভা পরিচালনা করছেন  বলে তিন প্রশাসক মন্ডলীর সদস্য  রা তার সাথে এমন আচরণ করছেন। পৌরসভায় আসছেন না তিন প্রশাসক মন্ডলী দীর্ঘদিন ধরে।

স্বভাবত গুঞ্জন তৃণমূলের অন্দরে তাহলে কি এমন ঘটনা ঘটলো যে বাধ্য হয়ে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক শচীন সিংহ রায়ের উপর অনাস্থা প্রকাশ করে প্রশাসক মন্ডলীর তিন সদস্য যথাক্রমে রাজিব সাহা, কমল ঘোষ ও বসন্ত রায় পৌরসভা অফিসে আসছেন না দীর্ঘদিন ধরে।

এর ফলে পৌরসভায় একটা অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে। এদিকে সাধারণ মানুষের প্রশ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী যখন মানুষের পরিষেবা ঠিকঠাক দেওয়ার জন্য কালিয়াগঞ্জ পৌরসভা তে চারজন প্রশাসক মন্ডলী নিয়ে পড়েছেন ঠিক তখন পৌর প্রশাসক এর একতরফা সিদ্ধান্ত পৌরসভার উন্নয়ন মূলক কাজকর্মে অনেকটাই ভাটা পড়ে গেছে সে নিয়ে কোন সন্দেহ নেই।

তবে যাই হোক না কেন সাধারণ মানুষ চায় পৌর প্রশাসক এর সঙ্গে পৌর প্রশাসক মন্ডলীর তিন সদস্যের মতবিরোধের আসল কারণ কি এটা জানার অপেক্ষায় রয়েছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *