October 28, 2024

অবশেষে বর্তমানের কথার খবরের জেরে থানার জায়গাতেই কালিয়াগঞ্জে বিসর্জনের ঘাটের সিধান্ত বহাল

1 min read

অবশেষে বর্তমানের  কথার  খবরের জেরে থানার জায়গাতেই কালিয়াগঞ্জে বিসর্জনের ঘাটের সিধান্ত বহাল

তপন চক্রবর্তী, কালিয়াগঞ্জ৩০ সেপ্টেম্বর:বেশ কিছুদিন যাবৎ  পূজার কাউন্ট ডাউন শুরু না হতেই কালিয়াগঞ্জ বাসীর কাছে  এবার দুর্গোৎসবের মায়ের দশমীর বিসার্জন কোথায় দিতে পারবে সেই চিন্তায় সবাই দিশেহারা হয়ে   পড়েছিল। কারন বছরের পর বছর ধরে যেখানে মায়ের দশমীর বিসর্জন হয়ে থাকে সেই পুলিশ প্রসাশনের জায়গার উপর এবার হটাৎ করে ঘেরা বেরা দিয়ে ছোট খাটো ফুলের বাগান করায় কালিয়াগঞ্জ বাসীর সাথে সাথে কালিয়াগঞ্জ পৌরসভার  প্রসাশক মন্ডলীর সদস্যদের মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়ায়। জেলা পুলিশ প্রশাসন তার।পরে থাকা জমিতে ঘেরা দেবে এটাই স্বাভাবিক ব্যাপার।

পুলিশ প্রসাশন যখন বেশ কয়েকদিন ধরে তাদের জমিতে ঘেরাবেড়া দিচ্ছিল।তখন একবারের জন্যও কালিয়াগঞ্জ পৌর সভার পৌর প্রসাশক পুলিশ প্রশাসনের কাছে গিয়ে বিসর্জন ঘাটের ব্যাপারে কোন আলোচনাই করেন নি। কারন দুর্বল পৌর প্রসাশক অন্য ব্যাপারে ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতা দেখালেও আসল জায়গায় পৌর প্রসাশক   শচিন সিংহ রায় মুখ বন্ধ করে  কারো কাছে না

গিয়ে কালিয়াগঞ্জ শহরের শ্রীমতি নদীর তীরে কয়েক লক্ষ টাকা ব্যয়ে বানানো ধোবি ঘাট ভেঙে সেখানে নাকি বিসর্জনের ঘাট বানাতে উদ্যোগী হয়েছিলেন। কালিয়াগঞ্জ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক প্রসূন ধারা সহ

বেশ কিছু প্রশাসনিক ব্যক্তিরা রায়গঞ্জের পুলিশ সুপারকে সমস্ত ঘটনা পরিষ্কার করে বলার পর এবারের মত যেন বিসর্জনের ঘাট থানার সামনেই হতে পারে তার জন্য আবেদন করলে জেলা পুলিশ সুপার তাদের জায়গাতেই।বিসর্জন ঘাট করবার সম্মতি  দেন বলে জানা যায়।

এই ঘটনায় কালিয়াগঞ্জ বাসী উত্তর দিনাজপুর জেলার পুলিশ প্রসাশন তথা কালিয়াগঞ্জ থানার আই সি দীপান্জন  দাশকে অভিনন্দন জানান। কালিয়াগঞ্জ বাসীদের মুখে সর্বত্রই একই কথা কমিশনার হওয়া আর পৌর পিতা এক জিনিস নয়।আজ প্রাক্তন পৌরপিতা এই চেয়ারে থাকলে এসব।কোন সমস্যায় দেখা দিতনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *