October 29, 2024

ক্যাম্প করে করা হলো মহিষবাথানের হস্ত শিল্পীদের ভ্যাক্সিন প্রদান।

1 min read

ক্যাম্প করে করা হলো মহিষবাথানের হস্ত শিল্পীদের ভ্যাক্সিন প্রদান।

লোকনাথ সরকার, কুশমন্ডি ১২ -ই আগস্টমহিষবাথান গ্রামীণ হস্ত শিল্প সমবায় সমিতির উদ্যোগে ক্যাম্প করে ভ্যাক্সিন প্রদান করা হলো হস্ত শিল্পীদের মধ্যে। এদিন গ্রামীণ হস্ত শিল্প সমবায় সমিতিতে ভ্যাক্সিন নিতে উপস্থিত হন বহু হস্ত শিল্পীরা। ভ্যাক্সিনের প্রথম ডোজ দেওয়া হলো এদিন। শিল্পীরা ভ্যাক্সিন পেয়ে ভীষণ খুশি, এবং আনন্দের উচ্ছাসে ভরে উঠে ভ্যাক্সিন প্রাপ্ত শিল্পীদের মনের মধ্যে।সমিতির সম্পাদক পরেশ চন্দ্র সরকার জানান। এটা আমাদের অনেক দিন ধরে প্রচেষ্টা চলছিলো, কি করে হস্ত শিল্পীদের ভ্যাক্সিন দেওয়া যায় সেই বিষয় নিয়ে।

হাসপাতালে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ায়ে ভ্যাক্সিন নিতে হচ্ছে, এবং সারা দিন লাইনে দাঁড়িয়েও পাওয়া যাচ্ছে না ভ্যাক্সিন। সেদিকে লক্ষ্য করে এবং সেই কথা ভেবেই, যাতে হস্ত শিল্পীদের লাইনে না দাঁড়িয়ে, হয়রানি না হয়ে ভ্যাক্সিন নিতে পারে। আমরা তাঁরই ব্যবস্থা করেছি।আমরা এই বিষয় নিয়ে প্রস্তাব রাখি। এবং সমিতির পক্ষ থেকে আবেদন জানাই, কুশমন্ডি গ্রামীণ হাসপাতালের বিএম ওএইচ অমিত কুমার দাসের কাছে। বিএম ওইচ দাবি রাখেন এবং ভ্যাক্সিনের ব্যবস্থা করে দেন।সমিতির পক্ষ থেকে বিএম ওইচ অমিত দাসকে সাধুবাদ জানাই।

আমাদের কথা রাখার জন্য এবং এত ভালো একটা ব্যবস্থা করে দেওয়ার জন্য। আজ প্রথমত ৭৭ জন হস্ত শিল্পীকে ভ্যাক্সিন দেওয়া হলো। পরবর্তীতে আরো বাকি শিল্পীদের ভ্যাক্সিন দেওয়া হবে বলে আশ্বাস দেন সমিতির সম্পাদক পরেশ চন্দ্র সরকার।এ বিষয়ে ভ্যাক্সিন প্রাপ্ত এক হস্ত শিল্পী ধ্রুবদেব সরকার জানান। এরকম একটা ভালো উদ্যোগ গ্রহণ করে যে আমাদের ভ্যাক্সিন দেওয়া হবে, তা আমরা ভাবিনি। আমরা ভেবেছিলাম হাসপাতালে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়ায়েই ভ্যাক্সিন নিতে হবে। সাধুবাদ জানাই সমিতির সম্পাদক মহাশয়কে এবং যারা আমাদের কথা ভেবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাদেরকেও। আমরা ভীষণ আনন্দিত, সহজ ভাবে ভ্যাক্সিন পেয়ে।ক্যাম্পে উপস্থিত ছিলেন ৫ নং দেউল গ্রাম পঞ্চায়েতে প্রধান বিনয় সরকার ও মহিষবাথান গ্রামীণ হস্ত শিল্প সমবায় সমিতির সম্পাদক পরেশ চন্দ্র সরকার সহ, সমিতির সদস্যরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *