October 28, 2024

কলকাতায় জোড়া জোড়া ট্রেন চালু হলেও রাধিকাপুর-কাটিহার রুটে চালু হলোনা কোন লোকাল ট্রেন,ক্ষুব্ধ এলাকার মানুষ

1 min read

কলকাতায় জোড়া জোড়া ট্রেন চালু হলেও রাধিকাপুর-কাটিহার রুটে চালু হলোনা কোন লোকাল ট্রেন,ক্ষুব্ধ এলাকার মানুষ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১০নভেম্বর এক যাত্রায় পৃথক ফল সরকারি সিদ্ধান্তেও?বুধবার ভোর থেকে চালু হবে রাজ্যের রেল পরিষেবা। অথচ রাজ্য সরকারের হয়তো মনেই নেই পশ্চিমবঙ্গ নামক রাজ্যে উত্তর দিনাজপুর জেলা নামক একটি জেলা আছে এবং সেখানে কোন মানুষ আছে।

গত মার্চ মাস থেকে লকডাউনের কারনে উত্তর দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের প্রান্তিক রেল স্টেশন রাধিকাপুর থেকে সমস্ত রেল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

লকডাউনের শিথিলতার কারনে রাজ্যের রাজধানীর মানুষদের সুবিধার্থে কয়েকশো ট্রেন রাজ্য সরকার সবুজ সংকেত দেবার পর চালু হলেও একই রাজ্যের উত্তর দিনাজপুর জেলার মানুষদের জন্য রেল পরিষেবা চালু করবার কথা না ভাবায় রাজ্য সরকারের এই মনোভাবের জন্য সাধারণ মানুষ প্রচন্ড ক্ষুব্ধ।কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুনীল সাহা বলেন আমরা ভেবে ছিলাম বুধবার থেকে রাধিকাপুর-কাটিহার লোকাল ট্রেন চালু হবে।

 

কিন্তু রাজ্য সরকারের সিদ্ধান্তে আমরা হতাশ না হয়ে পারলাম না।মহেন্দ্রগঞ্জ ব্যবসায়ী সমিতির সম্পাদক প্রকাশ কুন্ডু বলেন উত্তর দিনাজপুর জেলার সাধারণ মানুষের শ্বার্থে অবিলম্বে লোকাল ট্রেন চালু করা হোক বলে তিনি জানান। কালিয়াগঞ্জ ফুটবল একাডেমির সম্পাদক তরুণ গুহ বলেন এই মুহূর্তে ট্রেন চালু করা অত্যন্ত জরূরী।কারন অনেকেই এই ট্রেনে হকারী করে অনেকেই সংসার চালাতো।কিন্তূ আজ তারা কাজ হারিয়ে প্রচন্ড সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে।জনসাধারণের কথা বিবেচনা করে লোকাল ট্রেন চালানো অত্যন্ত প্রয়োজন।ট্রেন বন্ধ থাকায় অনেকেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্চে বলে জানা যায়।এ ব্যাপারে রায়গঞ্জ স্টেশনের স্টেশন ম্যানেজার রাজু কুমার বলেন তাদের কাছে এখনো কোন নির্দেশ এসে পৌঁছায় নি। নির্দেশ এলেই আমরা ট্রেন চালু করবো।আমরা প্রস্তুত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *