October 25, 2024

নেতাদের মতো শুধু প্রতিশ্রুতি দিয়ে নয় প্রতিশ্রুতি কে বাস্তবায়ন করতে জোর কদমে ব্যস্ত কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

1 min read

নেতাদের মতো শুধু প্রতিশ্রুতি দিয়ে নয় প্রতিশ্রুতি কে বাস্তবায়ন করতে জোর কদমে ব্যস্ত কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল

তনময় চক্রবর্তী অনেক নেতাই ভোটের সময় প্রতিশ্রুতি দেন যে এটা করে দেব ওটা করে দেবো কিন্তু ভোট চলে গেলে তাদের প্রতিশ্রুতি প্রতিশ্রুতি থেকে যায়। কিন্তু এমনও অনেক নেতা রয়েছেন প্রতিশ্রুতি কে বাস্তবায়িত করার জন্য দিনরাত পরিশ্রম করে চলছেন। যার মধ্যে অন্যতম উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল।

যার হাত ধরে নবরূপে তৈরি হচ্ছে কালিয়াগঞ্জ একটি আধুনিক মানের শহর। যার কাজ চলছে যুদ্ধকালীন ভিত্তিতে সর্বত্র।এমন একটি কাজ কেমন হচ্ছে তা নিয়ে সরোজমিনে খতিয়ে দেখবেন প্রশাসক নিজেই। কালিয়াগঞ্জ একটি ব্যবসা কেন্দ্রিক শহর। যেখানে প্রচুর তেল মিল যেমন রয়েছে তেমনি বিভিন্ন ধরনের ব্যবসা করতে বহু মানুষ আসে বিভিন্ন জায়গা থেকে। শুধু তাই নয় ব্যবসার প্রয়োজনে বহু পণ্যবাহী ট্রাক কেউ আসতে হয় কালিয়াগঞ্জ শহরে। এতদিন সেই ট্রাকগুলো কোথায় দাঁড়াবে তার নির্দিষ্ট কোন ঠিকানা ছিল না।

ফলে যত্রতত্র দাঁড়িয়ে থেকে কালিয়াগঞ্জ শহরের যানজট তৈরি হতো প্রতিনিয়ত। ফলে সাধারণ মানুষদের প্রচন্ড নাজেহালের মধ্যে পড়তেন। অবশেষে তৃণমূল কংগ্রেস কালিয়াগঞ্জ পৌরসভা দখল করার পর প্রাক্তন পৌরপতি তথা বর্তমান প্রসাশক কার্তিক চন্দ্র পাল শহরবাসীর কাছে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে শহরে একটি ট্রাক স্ট্যান্ড তৈরি করা হবে। সেই প্রতিশ্রুতি আগে বাস্তব রূপ পেতে চলছে।

 

চলছে ট্রাক স্ট্যান্ড নির্মাণের কাজ দ্রুতগতিতে। সেই কাজ কেমন চলছে এবার তিনি নিজেই দেখতে পৌঁছে গেলেন ট্রাক স্ট্যান্ড এ। কালিয়াগঞ্জ এর প্রণবানন্দ স্কুল এর বিপরীতে এবং রায়গঞ্জ বালুরঘাট রাজ্য সড়কের পাশে ব্যবসায়ী সমিতির দেওয়া দুই বিঘা জমির উপর এই ট্রাক স্ট্যান্ড নির্মাণ হচ্ছে।পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল বলেন লকডাউন এর জন্য কিছুদিন থমকে ছিল এই কাজ। তবে এখন জোর কদমে শুরু হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে এই ট্রাক স্ট্যান্ড তৈরি হয়ে যাবে।তিনি বলেন এই ট্রাক স্ট্যান্ড তৈরি হওয়ার পর কালিয়াগঞ্জ বাঁশির দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হবে কারণ আর দাঁড়িয়ে থাকবে না যত্রতত্র পণ্যবাহী ট্রাক। আর মিলবে স্বস্তির নিঃশ্বাস জনসাধারণের যানজট থেকে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *