October 27, 2024

চিকিৎসকদের অমানবিকতার স্বীকার হয়ে কুনোর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক গৌতম মজুমদার অবশেষে করোনায় আক্রান্ত

1 min read

চিকিৎসকদের অমানবিকতার স্বীকার হয়ে কুনোর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক গৌতম মজুমদার অবশেষে করোনায় আক্রান্ত

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৩,অক্টোবর:দীর্ঘ এক সপ্তাহ ধরে প্রচন্ড পরিমানে জ্বর ও সর্দিকাশি নিয়ে কুনোর স্বাস্থ্য কেন্দ্রের চিৎসক ডাঃ গৌতম মজুমদারকে কুনোর স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে বাধ্য হয়ে।ডিউটি করতে হয়েছিল।তিনি বার বার স্থানীয় বি এম ও এইচ কে তার শরীর খারাপের কথা বললেও দায়িত্বপ্রাপ্ত বি এম ও এইচ তাকে ছুটি দেননি।ছুটি না দেবার কারন কুনোর স্বাস্থ্য কেন্দ্রে অতিরিক্ত চিকিৎসক নেই।তাই শরীর খারাপ নিয়েও তাকে প্রতিদিন ডিউটিতে যেতে হয়।

গৌতম মজুমদারকে জ্বর সহ দুর্বল শরীর নিয়ে স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে প্রচন্ড দুর্বলতার জন্য শুয়ে থাকলেও তার ছুটি হয়নি।এই খবর জানতে পেরে এই প্রতিবেদক উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য অধিকারিককে ফোন করলে তিনি ফোন ধরলেও ডাঃ গৌতম মজুমদার অসুস্থ্য থাকা স্বত্বেও তাকে ছুটি দেবার পরিবর্তে অসুস্থ্য শরীর নিয়ে ডিউটি করতে হচ্ছে কেন এই কথা শোনা মাত্র তিনি ফোনটা কেটে দেন ।

ব্যাপারটাকে কোন রকম গুরুত্ব না দিয়েই।ডাঃ গৌতম মজুমদার ক্রমশই বেশি অসুস্থ হয়ে পড়েন।এর পর কুনোর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বি এম ও এইচকে অনেকবার ফোন করবার পর তাকে অবশেষে পাওয়া যায়।এই প্রতিবেদক তাকে বলেন একজন অসুস্থ্য চিকিৎসক ডাঃ গৌতম মজুমদারকে দিয়ে আপনি হাসপাতালে ডিউটি করাতে কোনভাবেই পারেন না।অসুস্থ অবস্থায় তার কোন কিছু হলে কে দায়িত্ব নেবে?

আপনি ডাঃ গৌতম মজুমদারের ছুটি অবিলম্বে যদি মঞ্জুর না করেন বাধ্য হয়ে ঘটনাটি প্রচারের আলোকে আনতে হবে।তাকে মনে করিয়ে দেওয়া হয় আপনাদের মত কিছু অমানবিক চিকিৎসকের গাফিলতির জন্য ইটাহারে করোনা ডিউটি করতে গিয়ে অকালে তরতাজা একজন চিকিৎসক ডাঃ নিলয় পাট্টা দারের মৃত্যু ঘটেছে।তিনি বলেন আমি অবশ্যই ব্যাপারটা গুরুত্ব দিয়ে দেখে ব্যবস্থা নেব।যদিও উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ফোন ধরেও কেটে দেন যখনই তিনি শুনেছেন আমি সাংবাদিক বলছি।

আসলে যারা উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হয়ে আসে তাদের অধিকাংশই মেরুদন্ডহীন। খবর নিয়ে জানা যায় সোমবার গৌতমবাবু লালা রস পরীক্ষা করার পর নেগেটিভ রিপোর্ট আসে।

পরের দিন মঙ্গলবার আর টি পি সি আর করা হলে বৃহস্পতিবার তার করোনা পজেটিভ রিপোর্ট আসে বলে জানা যায়।বর্তমানে গৌতম বাবু শারীরিক দুর্বলতার সাথে সামান্য জ্বর এবং কাশি নিয়ে কালিয়াগঞ্জের হাসপাতাল পাড়ার বাড়িতেই চিকিৎসাধীন আছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *