October 27, 2024

পশ্চিমবঙ্গ সরকারের পথশ্রী অভিযানের মধ্য দিয়ে করোনার সামাজিক বিধি ভাঙছেন খোদ কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ

1 min read

পশ্চিমবঙ্গ সরকারের পথশ্রী অভিযানের  মধ্য  দিয়ে  করোনার সামাজিক বিধি ভাঙছেন খোদ কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ

তন্ময় চক্রবর্তী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন করোনা সতর্কতা  বজায় রাখার জন্য রাজ্যবাসীকে নানান সামাজিক বিধি পালনে আবেদন করছেন ঠিক তখন বিধানসভার ভোট কে

মাথায় রেখে একের পর এক রাস্তার কাজের সূচনা অনুষ্ঠানে গিয়ে খোদ কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ  নিজেই ভাঙছেন  মুখ্যমন্ত্রী সেই সামাজিক বিধি দূরত্ব বজায় রাখার আবেদন ।

শুধু তাই নয় প্রচুর মানুষের ভিড়ে অনেক সময় দেখা যাচ্ছে বিধায়ককে মাক্স খুলে অনেকের সঙ্গে কথা বলতে। যা চূড়ান্ত অসতর্কতার এক লক্ষণ। শুধু তাই নয় বিধায়ক কে এব্যাপারে   যোগ্য সহযোগিতা করছেন জেলা পরিষদের কো মেন্টর অসীম ঘোষ থেকে শুরু করে কালিয়াগঞ্জ ব্লকের  নেতারা।

গ্রামবাসীদের মধ্যে অনেককেই বলতে শোনা গেল করোনা  আবহের মাঝে এত লোকের মধ্যে অনুষ্ঠান এই ধরনের করা কি খুবই জরুরী ছিল।

কারণ এখন তো ডিজিটাল যুগ। ভার্চুয়াল কোন এক জায়গা থেকে বোতাম টিপে ই তো এই ধরনের কাজের শুভ আরম্ভ  করা যেতেই পারত। আর তা না করে যারা আইনের রক্ষক তারাই আজ ব্রেক ফেল করলেন।

এতে মুখ্যমন্ত্রীর দেওয়া করা সর্তকতা আজ বিশবাঁও জলে ঢেলে দিলেন কালিয়াগঞ্জ এর বিধায়ক । আজ ছিল কালিয়াগঞ্জ ব্লকের এক নম্বর অনন্তপুর অঞ্চলের দুটি রাস্তার কাজের শুভারম্ভ অনুষ্ঠান। যেখানে দেখা গেল কোন সোশ্যাল ডিসটেন্স বজায় না রেখে মঞ্চের মধ্যে একসাথে বহু মানুষকে পাশাপাশি বসিয়ে বিধায়কে বক্তব্য রাখতে। শুধু বিধায়ক নয় সেই মঞ্চে দেখা গেল পঞ্চায়েত সমিতির সভাপতি কেউ কোন সোশ্যাল ডিসটেন্স বজায় না রেখে বিধায়কের পাশে  বসে থাকতে। শুধু তাই নয় সেখানে দেখা গেল জেলা পরিষদের কমেন্টর অসীম ঘোষ ,জেলা পরিষদের সদস্য দধি মোহন দেব শর্মা কেউ একসাথে বসে থাকতে।

তাদের  মধ্যে ছিল না কোন সোশ্যাল ডিসটেন্স বজায় রাখার মানসিকতা। অনেক গ্রামবাসী মন্তব্য করেন করোনা  আবহের মধ্যে  রাজ্যের মুখ্যমন্ত্রী যখন বলছেন বারেবারে সতর্ক হওয়ার জন্য  তখন রাজ্য সরকারের একজন বিধায়ক কিভাবে মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করলেন। তাহলে কি তিনি মুখ্যমন্ত্রী কে মানেন না। ঠাট্টা করে গ্রামবাসী বলেন, আজকে যেভাবে অনুষ্ঠানে দেখা গেল সকলকে সামাজিক বিধি ভঙ্গ করতে  তাতে দেখে মনে হচ্ছে আমাদের কাছ থেকে করোনা হয়তো বিদায় নিয়েছে। যদি বিদায় নিয়ে থাকে তাহলে খুবই আনন্দের খবর। অনুষ্ঠানে উপস্থিত এক  নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূল নেতা বলেন, সামনে ভোট আসছে তাই আমাদের একটু মানুষের মাঝে আসতে হবে  তাই এইভাবে তার জন্যই এই ধরনের আয়োজন করা হয়েছে। অনেক গ্রামবাসী আবার বলেন করণা আতঙ্কে তারা যখন দুশ্চিন্তায় রয়েছে তখন আরো আতঙ্ক বাড়িয়ে দিয়েছে রাস্তার কাজের শুভ আরম্ভ অনুষ্ঠান। যেখানে এখনও কোনও স্কুল-কলেজ খোলেনি করণা আতঙ্কের জন্য। যেখানে এখনও স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি সাধারণ মানুষ । সেখানে গ্রামের মধ্যে হাজারো মানুষের ভিড় করাটা কতটা যুক্তিসঙ্গত এটা নিয়ে বড় প্রশ্ন দেখা?  আজ যারা এই অনুষ্ঠানে গ্রামবাসীরা উপস্থিত ছিল তাদের অনেকেরই মুখে ছিলনা কোন মুখে মাক্স ও সামাজিক বিধি। উল্লেখ্যকিছুদিন আগে অব্দি ও কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ বিভিন্ন জায়গায় বলে বেরিয়েছেন আপনারা করোনার জন্য সতর্ক থাকুন, সামাজিক বিধি মেনে চলুন। কিন্তু আজ   বিধায়ক নিজেই ভেঙে দিলেন একদিকে যেমন মুখ্যমন্ত্রীর  সেই নির্দেশ তেমনি তার দেওয়া কালিয়াগঞ্জ বাসীর প্রতি কড়া বার্তা আপনারা সতর্ক থাকুন সামাজিক দূরত্ব বজায় রাখুন বিধি।এখানে উল্লেখ করা যেতে পারে সম্প্রতি বিধায়ক তপন দেব সিংহ নিজেও করণায় আক্রান্ত হয়েছিলেন। তাই তার এই সময় বিশেষ জরুরী ছিল ভোটের চেয়ে  নিজের প্রতি একটু সতর্কতা বজায় রাখা। কিন্তু সেগুলো তিনি একটিও মানছেন না। প্রতিদিনই এমনভাবেই কোন না কোন গ্রামে গিয়ে এইভাবে রাস্তার উদ্বোধন করছেন তিনি। উল্লেখ্য উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লক এ মোট  ৩১৫ জন করোনা য় আক্রান্ত হয়েছিলেন। এরমধ্যে কালিয়াগঞ্জ ব্লক এ পাঁচজনের মৃত্যু হয়। বহু মানুষ সুস্থ হয়ে গেলেও আজকে অব্দি কালিয়াগঞ্জ ব্লকের বিভিন্ন গ্রামের প্রায় ৮৬  জন সাধারণ মানুষ  করোনায় আক্রান্ত হয়ে এখন চিকিৎসাধীন রয়েছেন। তাই বলা যেতেই পারে চূড়ান্ত সর্তকতা এখনো নিতে হবে সাধারণ মানুষকে। করোনা  আমাদের কাছ থেকে বিদায় এখনো নেয়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *