October 27, 2024

বি এ ডি পির আর্থিক সহায়তায় কালিয়াগঞ্জের রাধিকাপুর অঞ্চলে দুটি রাস্তার সূচনা করলেন বিধায়ক

1 min read

বি এ ডি পির আর্থিক সহায়তায় কালিয়াগঞ্জের রাধিকাপুর অঞ্চলে দুটি রাস্তার সূচনা করলেন বিধায়ক

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,৪,অক্টোবর:রবিবার বিকেলে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্ত ঘেঁষা ৩নম্বর রাধিকাপুর অঞ্চলের মানুষদের দীর্ঘদিনের দাবিকে সন্মান জানিয়ে কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ দুটি রাস্তার সূচনা করলেন ফিতা কেটে। যার প্রথমটি হচ্ছে রাধিকাপুর অঞ্চলের বগদুযার থেকে সিপিডব্লিউ রোড পর্যন্ত।রাস্তার নির্মাণ ব্যায় ধরা হয়েছে ৪৮,৭৭,৫৯৭ টাকা।অপর রাস্তাটি রাধিকাপুর অঞ্চলেরই চোপড়া জোর জামাল থেকে ধনি পুকুর পর্যন্ত।যার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৬,৭৮,১৩২ টাকা।দুটি রাস্তার আর্থিক সহায়তা করেছে বর্ডার এরিয়া ডেভেলপমেন্ট ফান্ড থেকে। দুটি রাস্তা হবে সিমেন্টের ঢালাই।

রাস্তা দুটির উদ্বোধন করতে গিয়ে কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেবসিং বলেন রাজ্য সরকারের পথশ্রী অভিযানের অঙ্গ এই দুটি রাস্তা।তিনি বলেন গ্রাম বাংলার উন্নয়নের প্রধান হাতিয়ার যোগাযোগ ব্যবস্থা।এই দুটি রাস্তা সম্পুর্ন হলে রাধিকাপুর অঞ্চলের কৃষক,ছাত্র সমাজের সাথে গ্রামের আপামর জনসাধারণ উপকৃত হবে বলে তিনি মনে করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার।তিনি বলেন কালিয়াগঞ্জের গ্রাম বাংলায় প্রচুর রাস্তাঘাটের সমস্যা আছে।আমরা চেষ্টা করছি গ্রামের রাস্তাঘাটের যাতে উন্নতি করা যায়।এর মধ্যেই বেশ কিছু রাস্তার কাজ হাতে নেওয়া হয়েছে।,উত্তর দিনাজপুর জেলা পরিষদের কো-মেন্টর অসীম ঘোষ বলেন সব গ্রামের রাস্তাঘাট স্বল্প সময়ের মধ্যে করা সম্ভব নয়।

যে রাস্তাগুলির অবস্থা অত্যন্ত খারাপ হয়ে আছে সেগুলো যাতে সংস্কার করা যায় আমরা তার জন্য চেষ্টা করছি।জেলা পরিষধের সদস্য দধি মোহন দেবশর্মা বলেন রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পে ১৫টি রাস্তা করা হচ্ছে।আজকের যে দুটি রাস্তার কাজের সূচনা হল তা আলাদা প্রকল্পের।আমরা চেষ্টা করছি খুব শীঘ্রই যাতে আরো কিছু রাস্তার সংস্কার করা যায় সে ব্যাপারে আমরা সচেষ্ট।উপস্থিত ছিলেন ,ডি পি আর ডি ও অতনু কুমার মন্ডল পঞ্চমী দাস,রবীন্দ্র নাথ পাল,হিরন্ময় সরকার(বাপ্পা)অন্নপূর্ণা চৌধরী এবং রাধিকাপুর গ্রাম পঞ্চায়েতের বিরোধী দল নেতা মমতাজুর রহমান।দুটি অনুষ্ঠানেই প্রচুর সংখ্যক গ্রাম বাসীরা উপস্থিত হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *