October 25, 2024

গামারি নদীর জলের তোরে ধসে যাওয়া অস্থায়ী সেতুর প্রাথমিক ভাবে মেরামতের কাজ শুরু করলো ইটাহার ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি

1 min read

গামারি নদীর জলের তোরে ধসে যাওয়া অস্থায়ী সেতুর প্রাথমিক ভাবে মেরামতের কাজ শুরু করলো ইটাহার ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি

শশাঙ্ক সরকার ২৭ সেপ্টেম্বর, ইটাহারঃ গামারি নদীর জলের তোরে ধসে যাওয়া অস্থায়ী সেতুর প্রাথমিক ভাবে মেরামতের কাজ শুরু করলো ইটাহার ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি। রবিবার প্রাথমিক ভাবে অস্থায়ী সেতু মেরামত করতে দেখা গেলো গুলন্দর ১ নং অঞ্চলের দৌলতপুর এলাকায়। উল্লেখ্য, গামারি নদীর উপরে অস্থায়ী সেতুর অবস্থা বেহাল। তারমধ্যে কয়েক দিনের টানা বৃষ্টিতে নদীর জল বেরে যাওয়ায় অস্থায়ী সেতুর একাংশ ধসে যাওয়ায় নদী পারাপারে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছিলেন ইটাহার, ঘেড়া, দৌলতপুর, সাহেবঘাটা সহ বেশ কিছু গ্রামের কয়েক হাজার সাধারণ মানুষ থেকে নীত্যযাত্রী।

সেতু ধসে যাওয়ার ফলে যোগাযোগ কার্যত বন্ধ হয়ে যায়। টোটো সহ মোটর বাইক নিয়ে যাতায়াত করা যাচ্ছে না রাস্তা দিয়ে। ফলে তারা তাদের সমস্যার কথা এলাকার পঞ্চায়েত সমিতির সদস্যকে জনালে তিনি ইটাহার ব্লক প্রশাসন সহ ইটাহারের বিধায়ক অমল আচার্যকে জানান। এরপর তরিঘরি ইটাহারের বিধায়ক অমল আচার্য সহ বিডিও আবুল আলা মাবুদ আনসারের উদ্যোগে এবং ইটাহার পঞ্চায়েত সমিতির সহযোগিতায় প্রাথমিক ভাবে অস্থায়ী সেতু মেরামতের কাজ শুরু হয়। এদিন এই কাজে এলাকার সাধারণ মানুষদের সহযোগিতা করতে দেখা যায়। অস্থায়ী সেতুতে বালির বস্তা, মাটি সহ নানান ভাবে যাতায়াতের সুবিধার জন্য প্রাথমিক ভাবে মেরামত করতে দেখা যায়। এলাকার বাসিন্দারা বলেন, আমাদের এই দৌলতপুর গ্রামে গামারি নদীর জল টানা সাত দিনের বৃষ্টিতে বেরে যাওয়ার ফলে ব্রীজের কিছুটা অংশ ধসে যায়।

ফলে যাতায়াত কতে খুব অসুবিধায় পরি আমরা এলাকার মানুষ। তারপর আমরা বিষটি এলাকার পঞ্চায়েত সমিতির সদস্য বাবলু মিঙাকে জানায়। তিনি আমাদের বিধায়ক সহ ব্লকের বিডিওকে জানায়। এরপর তাদের উদ্যোগে আজকে প্রাথমিক ভাবে বালির বস্তা দিয়ে ব্রীজ মেরামতের কাজ হচ্ছে। আমরা গ্রামের মানুষরা এই মেরামতের কাজে সাহায্য করছি। যাতে যাতায়াত করতে সুবিধা হয়।এই বিষয়ে এলাকার পঞ্চায়েত সমিতির সদস্য বাবলু মিঙা জানান, বিগত ২০১৭ সালের বন্যায় এই ব্রীজ ভেঙে যায়।

তারপর প্রশাসন সহ বিধায়কে জানিয়ে ব্রীজ তৈরির কাজ চালু হয়। কিন্তু যে ঠিকাদার সংস্থা কাজ পেয়েছে তাদের দেখা পাওয়া যায় না। এর মধ্যে গত কয়েক দিনের টানা বৃষ্টিতে আমাদের এই দৌলতপুর গ্রামে গামারি নদীতে জল বেরে যাওয়ায় জলের তোরে অস্থায়ী ব্রীজের কিছু অংশ বসে যায়। যাতায়াত করতে অসুবিধায় পরে এলাকার মানুষ। আমি জানতে পেরে বিষয়টি প্রথমে ঠিকাদার সংস্থাকে জানায় কিন্তু কোন সদুত্তর না পেয়ে আমি আমাদের বিধায়ক অমল আচার্য সহ বিডিও সাহেবকে জানায়। তাদের উদ্যোগে ও আমাদের পঞ্চায়েত সমিতির সহযোগিতায় এবং গ্রামের মানুষের সাহায্যে প্রাথমিক ভাবে বালির বস্তা, মাটি সহ নানান ভাবে মেরামত করছি এই ব্রীজের। যাতে সাধারণ মানুষের যাতায়াতের অসুবিধা না হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *