October 27, 2024

কাস্তে হাতে নিয়ে রেলের জমি তে জঙ্গল পরিষ্কার করল প্রশাসক কার্তিক চন্দ্র পাল।

1 min read

কাস্তে হাতে নিয়ে রেলের জমিতে জঙ্গল পরিষ্কার করল প্রশাসক কার্তিক চন্দ্র পাল।

তনময় চক্রবর্তী যে কাস্তে এতদিন কৃষকদের হাতে দেখা গিয়েছিল, যে কাস্তে এতদিন বামপন্থীদের লড়াইয়ের হাতিয়ার হয়ে উঠে ছিল আজ সেই কাস্তে নিয়ে ধানের জমিতে নয় সেই কাস্তে নিয়ে আজ দেখা গেল হাতে নিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল কে রেলের জমিতে গিয়ে জঙ্গল পরিষ্কার করতে। 

সঙ্গে সহযোগিতা করেন পৌরসভার সাফাই কর্মীরা। ছিলেন পৌরসভার প্রাক্তন উপ পৌরপতি বসন্ত রায়।স্বভাবতই হতবাক অনেকেই ।যে কাস্তে হাতে নিয়ে যেভাবে উৎসাহের সাথে জঙ্গল পরিষ্কার করলেন কার্তিক বাবু এদিন তার যোদ্ধাদের নিয়ে তা এক নজিরবিহীন ঘটনা। দীর্ঘদিন ধরে কালিয়াগঞ্জ শহরের মধ্যে অবস্থিত রেল স্টেশনের পাশের  জঙ্গল জনাকীর্ণ হয়ে ছিল।

পৌরসভার তরফে রেল কর্তৃপক্ষ কে সেই জঙ্গল পরিষ্কার করার জন্য বারবার আবেদন করার পরেও রেল দপ্তর সেই জঙ্গল আজও পরিষ্কার করে তুলতে পারেনি। অথচ এই জঙ্গলের পাশ দিয়ে বহু মানুষ যাতায়াত করে নিত্যদিন।

একদিকে করোনার প্রকোপ , অন্যদিকে ডেঙ্গু। দুইয়ের যাঁতাকলে পড়ে মানুষ আজ অনেকটাই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। সেই আতঙ্ককে দূর করার জন্য শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চ্যালেঞ্জ গ্রহণ করেছে কালিয়াগঞ্জ পৌরসভা। সেই লক্ষ্যে বামপন্থীদের সেই ধারালো অস্ত্রে ডেঙ্গু বধ করার শপথ নিল  কালিয়াগঞ্জ পৌরসভা।

  আজ রেল স্টেশনের পাশে রেলের জায়গায় আবর্জনার স্তুপ পরিষ্কার করে দিলেন স্বয়ং প্রশাসক কার্তিক চন্দ্র পাল। তবে এই কাজে তাকে যোগ্য সহযোগিতা করেন পৌরসভার কুড়ি জন সাফাই কর্মী।

সাফাই কর্মীদের দেখা যায় তাদের নিজেদের জীবনকে বাজি রেখে ঘন জঙ্গলের মধ্যে চলে গিয়ে জঙ্গল পরিষ্কার করতে। শুধু তাই নয় জঙ্গল পরিষ্কার এর সাথে সাথে বিচিং পাউডার ও সেই চত্বরে ছিটানো হয়। প্রসাশক কার্তিক চন্দ্র পাল জানান , আজ রাজ্য সরকারের নির্দেশে তারা এই ডেঙ্গু বিজয় অভিযান শুরু করেছে।  একদিকে করোনা অপরদিকে ডেঙ্গু। এর দুই  এর জাঁতাকল এ পরে  আমাদের জয় হতেই হবে। তারি লক্ষ্যে কাজ করে চলছে পৌরসভা। তিনি বলেন আজ এই ডেঙ্গু বিজয় অভিযান কে সামনে রেখে কালিয়াগঞ্জ রেল স্টেশন চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন করা হলো পৌরসভার সাফাই কর্মীদের দ্বারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *