October 27, 2024

ঝাণি’ গানের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান ইটাহারে

1 min read

ঝাণি’ গানের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠান ইটাহারে

শশাঙ্ক সরকার ইটাহার ১৪ সেপ্টেম্বর : কয়েক দিন আগে মহরম উৎসব পেরিয়ে গেলেও ,পবিত্র মহরম উৎসব কে কেন্দ্র করে হাসান, হুসেনের স্মৃতির উদ্দেশ্যে ঝাণি’ গানের প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয় ইটাহারে।

এদিন ইটাহার থানার কাপাশিয়া অঞ্জলের কামার ডাঙ্গা গ্রামের সাধারণ মানুষের উদ্যোগে এলাকার মাঠে মহরম উৎসব কে ঘিরে প্রতিযোগিতা মূলক ঝাণি’ গানের আয়োজন করা হয়ে থাকে, অনুষ্ঠান মঞ্চে অনুষ্ঠানের ফিতা কেটে সূচনা করেন এলাকার জেলা পরিষদের সদস্য তথা জেলা পরিষদের কৃষি সমবায় কম’ধক্য মোশারফ হোসেন, ছিলেন অঞ্জল তৃনমূল কংগ্রেস সভাপতি হুসেন আলি, অনুষ্ঠানের সভাপতি রাজেশ আলি,আজহারুল ইসলাম, পঞ্চায়েত সমিতির সদস্য আব্দুল তালেব সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ। দুই দিনের প্রতিযোগিতা মূলক ঝাণি’, গানে ইটাহার ব্লক সহ অন্যান্য ব্লক থেকে আসা নয়টি ঝাণি’ গানের দল অংশ গ্রহন করে।

জেলা পরিষদের কম’ধক্য মোশারফ হোসেন বলেন আমার নিবা’চন এলাকার কামার ডাঙ্গা গ্রামের সাধারণ মানুষের উদ্যোগে প্রতিবছর প্রবিত্র মহরম উৎসব কে ঘিরে হাসান হুসেনের স্মৃতির উদ্দেশ্যে প্রতিযোগিতা মূলক ঝাণি’গানের আয়োজন করে থাকে, এবারে করোনা মোকাবিলায় মহরম কয়দিন আগে পেরিয়ে গেলেও উৎসবের আয়োজন করা হয়েছে ফলে দুই দিনের উৎসব কে জাতি ধর্ম নির্বিশেষে শেষে বহু সাধারণ মানুষ সমাগম হয় অনুষ্ঠান প্রাঙ্গণে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *