October 27, 2024

কালিয়াগঞ্জ এর দাসিয়ায় ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধনে পৌরসভা র প্রশাসক কার্তিক চন্দ্র পাল গোল দিলেন তৃণমূল ব্লক সভাপতি নিতাই বৈশ্যকে।

1 min read

কালিয়াগঞ্জ এর দাসিয়ায় ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধনে পৌরসভা র প্রশাসক কার্তিক চন্দ্র পাল গোল দিলেন তৃণমূল ব্লক সভাপতি নিতাই বৈশ্যকে।

তনময় চক্রবর্তী করোনাকালে ও বাঙালির সেরা খেলা ফুটবল তা কিন্তু বাঙালিরা এখনো দেখিয়ে যাচ্ছে। আর তাই গ্রাম বাংলার মাঠে মাঠে দু পায়ের জাদুতে ফুটবল খেলা আজও জনপ্রিয় হয়ে আছে। মন চাঙ্গা রাখতে এবং শরীর সতেজ রাখতে খেলাধুলার যে বিকল্প নেই তা কিন্তু এখনো অনেক মানুষ বিশ্বাস করেন।

শুধু তাই নয় মনকে সতেজ রাখতে এবং চাঙ্গা রাখতে ফুটবল খেলার কোনো বিকল্প নেই। আজ গ্রামে গ্রামে দেখা যায় সেই ফুটবল খেলাকে ঘিরে ফুটবলপ্রেমী মানুষদের মধ্যে চূড়ান্ত উৎসাহ-উদ্দীপনা।এমনটাই দেখা গেল আজ কালিয়াগঞ্জ ব্লক এর দাসিয়া গ্রামে  একটি এক দিবসীয় শম্ভু বৈশ্য চ্যাম্পিয়ন ট্রফি ও ব্রজনাথ সরকার রানার্স ট্রফি ফুটবল খেলা কে ঘিরে। যেখানে আজ সেই ফুটবল খেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন ফুটবলে লাথি মেরে গোল দিয়ে কালিয়াগঞ্জ এর পৌর প্রশাসক কার্তিক চন্দ্র পাল।

তার প্রতিপক্ষ গোলকিপার ছিলেন কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্য। নিতাইবাবু কে দেখা গেল অনেক চেষ্টা করেও কার্তিক বাবুর ফুটবলের শর্ট তিনি আটকাতে   পারলেন না।

যার খেসারত তাকে দিতে হলো গোল খেয়ে। এই ভাবেই আজ দাসিয়া গ্রামে বাঙালির সেরা খেলা ফুটবল অনুষ্ঠিত হলো। এই ফুটবল খেলাকে কেন্দ্র করে এলাকার মানুষদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। প্রতিবছরই এমনভাবেই এই খেলা এখানে অনুষ্ঠিত হয়ে আসছে।

এ বছর বাদ গেল না। করোনাকালে যেভাবে মানুষের মধ্যে এই ফুটবল খেলাকে ঘিরে উৎসবের মেজাজ লক্ষ্য করা গেল তাতে বোঝার উপায় ছিল না যে করোনা যুদ্ধ চলছে এখন। এখানকার মানুষদের মধ্যে অবশ্য অনেকটাই সচেতনতা রয়েছে বলে বেশি ভাগ মানুষের মধ্যেই ছিল মুখে মাক্স এবং সামাজিক বিধি ।

করোনাকালে মানুষের বিষাদের ছায়া অনেকটাই ভুলে দিতে পেরেছে দাসিয়া গ্রামে এই ফুটবল টুর্নামেন্ট। দুই দিনাজপুর জেলা থেকে প্রায় ৮ টি দল অংশগ্রহণ করে। জয়ী দল কে দেওয়া হয় ১২ হাজার টাকা নগদ আর চ্যাম্পিয়ন ট্রফি আর রানার্স আপ কে দেওয়া হয় ১০ হাজার টাকা ও রানার্স ট্রফি। খেলার শুভ সূচনা করেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক তথা সমাজসেবী কার্তিক চন্দ্র পাল। উপস্থিত ছিলেন সমাজসেবী তথা কালিয়াগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি নিতাই বৈশ্য, খেলার উদ্যোক্তা ভূপতি দেব শর্মা সহ আরো অনেকে। সবশেষে বলতেই হয় বাঙালির সব খেলার সেরা ফুটবল তা কিন্তু আজ দাসিয়া গ্রামের ক্রিয়া প্রেমী মানুষরা আবারও  দেখিয়ে দিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *