October 25, 2024

-জরায়ু থেকে দুটো ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে অনন্য নজির গড়ল রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসকেরা

1 min read

জরায়ু থেকে দুটো ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে অনন্য নজির গড়ল রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসকেরা

জরায়ু থেকে দুটো ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে অনন্য নজির গড়ল রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসকেরা। কোভিড পরিস্থিতিতেও এধরনের নজর কাড়া চিকিৎসা পরিষেবা পেয়ে খুশী জ্যোৎস্না মহন্ত নামে রোগী ও তাঁর পরিবার। রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল দিলীপ কুমার পাল জানিয়েছেন, রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ক্ষেত্রে এধরনের সাফল্যের অপারেশন সম্ভবত প্রথম।

হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মী সকলের মিলিত প্রয়াসের এই সফলতা এসেছে।রায়গঞ্জ শহরের শক্তিনগর এলাকার বাসিন্দা জ্যোৎস্না মহন্ত ( ৪৯) মাসখানেক ধরে পেটের যন্ত্রনায় ভুগছিলেন।

বেসরকারি নার্সিংহোম থেকে শুরু করে অন্যত্র চিকিৎসা করিয়ে কোনও সুরাহা পাননি তিনি। এরপর তাঁকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন তাঁর পরিবারের লোকেরা। কোভিড পরিস্থিতিতে ওই মহিলার কোভিড টেস্ট করার পর তা নেগেটিভ আসায় প্রসূতি বিভাগের চিকিৎসকেরা তাঁর চিকিৎসা শুরু করেন।

দেখা যায় ওই মহিলার জরায়ুতে দুটি বিশালাকারের টিউমার রয়েছে। এদিন প্রসূতি বিভাগের চিকিৎসক সহ অ্যানাস্থেসিস বিভাগের চিকিৎসকদের যৌথ প্রয়াসে অপারেশন করা হয় জ্যোৎস্না মহন্তের। জরায়ু থেকে ২ টি ৮ কেজি ওজনের টিউমার অপারেশন করে বের করেন ভিকিৎসকেরা। সফল হয় অপারেশন। রোগী জ্যোৎস্না মহন্ত এখন সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

হাসপাতালের এই ঐকান্তিক প্রয়াসে খুশী রোগীর আত্মীয় পরিজনেরা। রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল দিলীপ কুমার পাল জানিয়েছেন কোভিড পরিস্থিতির মধ্যেও আমরা সঠিক চিকিৎসা পরিষেবা দেওয়ার চেষ্টা করে চলেছি। রায়গঞ্জ জেলা হাসপাতাল থেকে মাত্র দুবছর হয়েছে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল হওয়ার। এরইমধ্যে এতবড় একটি ঝুঁকিপূর্ণ অপারেশন সফল হয়েছে। এটা রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের ইতিহাসে প্রথম সাফল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *