October 26, 2024

কালিয়াগঞ্জ করোনা পরীক্ষা শুরু হতে চলছে হাসপাতলে সোমবার থেকে।

1 min read

কালিয়াগঞ্জ করোনা পরীক্ষা শুরু হতে চলছে হাসপাতলে সোমবার থেকে।

তনময় চক্রবর্তী– রেপিড অ্যান্টিজেন টেস্ট কিট চলে আসার ফলে আগামী সোমবার থেকে কালিয়াগঞ্জ হাসপাতালে শুরু হতে চলছে করোনা পরীক্ষার প্রাথমিক টেস্ট। আজ কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে সুপার প্রকাশ রায় জানান এই পরীক্ষা শুরু হলে সাধারণ মানুষের মধ্যে করোনা

নিয়ে অনেক ভয় ভীতি দূর হবে। তিনি বলেন সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সোমবার থেকেই এই পরীক্ষা শুরু হবে। প্রকাশ বাবু বলেন কালিয়াগঞ্জ হাসপাতালএ কতজন মানুষ আসবেন তার উপর নির্ভর করবে কতজন করে টেস্ট করা হবে।

তিনি বলেন এই টেস্ট করা হবে শুধুমাত্র প্রাথমিক সন্দেহটা দূর করার জন্য। সর্দি কাশি জ্বর হলেই এই পরীক্ষা করা হবে। এগুলি উপসর্গ যদি কারো না থাকে তাহলে তাদের এই পরীক্ষার করা হবেনা। প্রকাশ বাবু আরো বলেন হাসপাতলে যারা আউটডোরে কিংবা ইনডোরে আসবে চিকিৎসা করার জন্য তাদের যদি মেডিকেল অফিসার মনে করেন তাদের পরীক্ষা করার দরকার আছে তবেই তারা পরীক্ষা করতে পারবে। তিনি বলেন কারও যদি রেপিট অ্যান্টিজেন পরীক্ষা করার পর নেগেটিভ রেজাল্ট আসে তাহলে তিনি নিশ্চিত হবেন তার কোন করোনা নেই। আর যদি কারো পরীক্ষা করার পর পজিটিভ রেজাল্ট আসে তাহলে তাকে ফিল্ডে আবারো রেপিড টেস্ট করতে হবে কিংবা রায়গঞ্জে গিয়ে করতে হবে পরীক্ষা। অন্যদিকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল বলেন সরকারিভাবে যে নির্দেশ এসেছে কালিয়াগঞ্জ হাসপাতালে সেই নির্দেশ মেনে আগামী সোমবার থেকে এই পরীক্ষা শুরু হতে চলছে। এর ফলে সাধারণ মানুষরা এবার অনেকটাই নিশ্চিত হতে পারবে তার স্বাস্থ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *