October 26, 2024

কালিয়াগঞ্জ শহরের যে ১৮ জনের করোনা হয়েছিল তারা পুরোপুরি সুস্থ মাক্স বন্ধন উৎসবে জানিয়ে দিলেন প্রসাশক কার্তিক চন্দ্র পাল

1 min read

কালিয়াগঞ্জ শহরের যে ১৮ জনের করোনা হয়েছিল তারা পুরোপুরি সুস্থ মাক্স বন্ধন উৎসবে জানিয়ে দিলেন প্রসাশক কার্তিক চন্দ্র পাল

তন্ময় চক্রবর্তী ঃ- কালিয়াগঞ্জ এ যে ১৮ জনের করোনা পজেটিভ হয়েছিল তারা এখন পুরোপুরি সুস্থ আছে । তাই করোনা নিয়ে কালিয়াগঞ্জ এর সাধারন মানুষরা অযথা আতঙ্কিত হবেন না। এই অদৃশ্য ভাইরাসের সঙ্গে মোকাবেলা করতে গেলে সাধারণ মানুষদের মধ্যে আরো বেশি বেশি করে সচেতনতা বাড়াতে হবে।সরকারি নির্দেশ গুলি যথাযথ নিয়মে পালন করতে হবে।

তবেই এই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে আমরা জয়ী হতে পারব। আজ যুব কল্যাণ দপ্তর এর পরিচালনায় কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে বিবেকানন্দ মোড়ে রাখীবন্ধন উৎসব এর পরিবর্তে মাক্স বন্ধন উৎসবে বক্তব্য রাখতে গিয়ে একথা বললেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রশাসক কার্তিক চন্দ্র পাল। তিনি বলেন প্রতিবছরই বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে রাখি বন্ধন উৎসব তারা পৌর করনে করে থাকেন।

কিন্তু বর্তমানে যা পরিস্থিতি তৈরি হয়েছে করোনাভাইরাস নিয়ে সেই জন্যই এবছর পৌর করনে সমস্ত অনুষ্ঠান বাতিল করে দিয়ে কালিয়াগঞ্জ পৌরসভার উদ্যোগে আজকে কালিয়াগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বিবেকানন্দ মোড়ে রাখীবন্ধন উৎসব এর পরিবর্তে মাক্স বন্ধন উৎসব পালন করা হচ্ছে। তিনি আজকের এই দিনটিতে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বঙ্গভঙ্গ আন্দোলনের সময় রাখি বন্ধন উৎসবের সূচনা করেছিলেন ।

তিনি আজ এই শুভদিনে সকলের প্রতি একটি বার্তা দিয়ে বলেন নোবেল করোনাভাইরাস যে ভাবে দিনের পর দিন বেড়েই চলছে তাতে আমাদের সামনে খুবই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে এই ভাইরাস সঙ্গে মোকাবেলা করতে গেলে সকলের আগে যেটা দরকার সেটা হল সকলের মধ্যে সচেতনতা বোধ বৃদ্ধি। সরকারি নির্দেশ গুলো যথাযথ নিয়মে পালনের মধ্য দিয়েই আমাদের এই ভাইরাসের সঙ্গে মোকাবেলা করতে হবে। তিনি বলেন প্রয়োজনের অতিরিক্ত সময় আমরা ঘর থেকে কেউ যেমন বেরোবো না তেমনি মাক্স আমরা সবসময় ব্যবহার করব। এর পাশাপাশি আমরা বারে বারে হাত সাবান দিয়ে ধুবো।

এছাড়া সোশ্যাল ডিসটেন্স বজায রাখতে হবে। তিনি বলেন মাঝে মাঝে শহরের বিভিন্ন জায়গা দেখা যায় বহু মানুষ মাক্স ছাড়াই ঘোরাঘুরি করছে। এটা ঠিক নয় এটা করবেন না। এর থেকে আপনার ক্ষতি হতে পারে। কারণ যেভাবে করোনাভাইরাস চারদিকে ছড়াচ্ছে তাতে মাক্স পড়া বাধ্যতামূলক। তাই আজকের দিনে রাখি বন্ধন উৎসবে পৌরসভার উদ্যোগে সাধারণ মানুষকে রাখী পড়ানোর পরিবর্তে মাক্স পড়ানোর উদ্যোগ নিয়েছে।  তিনি পুনরায় সকলের কাছে আবেদন করেন নিজের এবং আপনার পরিবারের কথা চিন্তা করে আপনি সচেতন হোন তাহলে আপনার দেখা দেখি আপনার পাশের মানুষজন ও সচেতন হবে। আর এটাই আমাদের কাছে বড় অস্ত্র লড়াই করার করোনার বিরুদ্ধে। আজ এই রাখি বন্ধন উৎসবের দিনে পৌরসভার উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে শুরুতে রবীন্দ্র নজরুল এর প্রতিকৃতিতে মাল্যদান করেন প্রশাসক কার্তিক চন্দ্র পাল, প্রশাসক মন্ডলীর সদস্য বসন্ত রায়, প্রাক্তন কমিশনার অমিত দেব গুপ্ত, পৌরসভার নির্বাহি অফিসার আশুতোষ বিশ্বাস, পৌরসভার ফিন্যান্স অফিসার ছোট্টু আগরওয়াল, পুর কর্মী নন্দন সরকার, চন্দন ঘোষ, বিলাস সরকার, সনদ সাহা সহ আরো অনেকে। এদিন পথচলতি মানুষদের মুখে মাক্স পরিয়ে দেন প্রশাসন কার্তিক চন্দ্র পাল ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *