October 26, 2024

রাখি বন্ধনের উৎসবে করোনা প্রবাহে মাস্ক বন্ধনে এগিয়ে এলো কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন।

1 min read

রাখি বন্ধনের উৎসবে করোনা প্রবাহে মাস্ক বন্ধনে এগিয়ে এলো কালিয়াগঞ্জ পুলিশ প্রশাসন।

জয়ন্ত বোস, কালিয়াগঞ্জ।ভালোবাসার বন্ধনে, সম্প্রীতির বন্ধনে উভয় উভয়ের আন্তরিকতার ছোঁয়ায় গাঁথতে পারে রাখি। আর এই রাখি বন্ধন উপলক্ষে চারিদিকে আনন্দের বাতাবরণ তৈরী হয়ে যায় কয়েকদিন আগে থেকেই। তবে এবার সেই আনন্দের রেশকে থমকে দিয়েছে অদৃশ্য মারন ভাইরাস করোনা। সংক্রমন ঘটতে থাকা সমাজে ইতিমধ্যেই আতঙ্ক গ্রাস করে নিচ্ছে সর্বত্র। আর এই সংক্রমণ ও আতঙ্কের হাত থেকে মানুষ কে সজাগ থাকতে এবং মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে দিনরাত নিজেদের জীবনকে তুচ্ছ মনে করে, সংসার পরিবার ছেড়ে পরিশ্রম করে চলেছে পুলিশ প্রশাসন।

তুলনাহীন তাদের দায়িত্ব ও কর্তব্যে সাধারণ মানুষ আপ্লুত। আর ঠিক এমন পরিস্থিতির মধ্যেও আজ রাখি বন্ধন উৎসবে দেখা গেল কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন কে অন্য ভূমিকায়। কালিয়াগঞ্জ থানার ভারপ্রাপ্ত আই,সি আশিষ দলুই এর নেতৃত্বে কালিয়াগঞ্জ থানার পুলিশ এবং ট্রাফিক পুলিশ সিভিক ভলান্টিয়ার সহ কালিয়াগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থানে পথ চলতি মানুষদের করোনা সংক্রমনের হাত থেকে সাবধানতা অবলম্বনের প্রাথমিক ধাপ হিসেবে সকল বয়সের সকলকে মুখে মাস্ক পরিয়ে রাখি বন্ধন উৎসব পালন করলেন।

এই মুহূর্তে বর্তমান পরিস্থিতিতে রাখি বন্ধন উৎসব চললেও মাস্ক হীন পথচলতি নাগরিকদের মাস্ক পরিয়ে দেওয়াটা এক সামাজিক দায়িত্ব মনে করেই কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন মনে করেছে বলেই তাদের এহেন উদ্যোগ সকলকেই মুগ্ধ করেছে।

বিশেষ করে বর্তমানে সরকারি ঘোষনায় লকডাউন দিনে কালিয়াগঞ্জের সর্বস্তরের জনগন পুলিশ প্রশাসনের সাথে সহযোগিতা করে যেভাবে লকডাউন কে মান্যতা দিচ্ছেন তাতে করে কালিয়াগঞ্জের জনগনের প্রতি পুলিশ প্রশাসনের এক বড় আস্থাও তৈরী হয়েছে বলে কালিয়াগঞ্জ থানার ভারপ্রাপ্ত আই, সি আশিষ দলুই মনে করছেন।

তবে করোনা পরিস্থিতিতে কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসনের নিরলস পরিশ্রম ও প্রচেষ্টাকে ইতিমধ্যেই স্যালুট জানিয়েছেন কালিয়াগঞ্জের সর্বস্তরের জনগন এবং আজকের দিনে রাখি বন্ধন উৎসবে যেভাবে রাস্তায় দাঁড়িয়ে করোনা সংক্রমনের হাত থেকে রক্ষা পেতে, সংক্রমণ ছড়িয়ে না পরে পথচলতি জনগনের মুখে মাস্ক পরিয়ে দিলেন কালিয়াগঞ্জ থানার পুলিশ প্রশাসন তা এককথায় অসাধারণ। এতেই পরিষ্কার পুলিশ সমাজের বন্ধু, শত্রু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *