October 23, 2024

করোনার যোদ্ধাদের কুর্নিশ জানাতে ও মনোবল জোগাতে এক অভিনব প্রচেষ্টা দক্ষিণ দিনাজপুর বাসীর

1 min read

করোনার যোদ্ধাদের কুর্নিশ জানাতে ও মনোবল জোগাতে এক অভিনব প্রচেষ্টা দক্ষিণ দিনাজপুর বাসীর

মান্না চন্দ,দক্ষিণ দিনাজপুর : গানের মধ্যেই রয়েছে কোন এক “হিলিং পাওয়ার” তা ভারতীয় সংগীত শাস্ত্র গুলির কনে কনে উল্লেখিত আছে।করোনার করাল গ্রাসে যখন সমগ্র বিশ্ব আতঙ্কিত। বিশ্ব অর্থনীতি বিপর্যস্ত।মৃত্যু মুখে ঢলে পড়ছে লক্ষ লক্ষ মানব জীবন। কিছু বোঝার আগেই সুন্দর এই ভুবন থেকে বিদায় নিয়েছে প্রায় ছয় লক্ষাধিক প্রান। আর এই মারন ভাইরাসের সামনে থেকে যারা সরাসরি যুদ্ধে অবতীর্ণ হয়েছেন তারা হলেন ডাক্তার,নার্স,স্বাস্থ্য কর্মী,বিপর্যয় মোকাবিলার টিম,পুলিশ, ও সমাজের চতুর্থ স্তম্ভ বলে যাদের বিবেচিত করা হয় সেই সাংবাদিক বন্ধুগন।এমত অবস্থাতে এই সব যোদ্ধারা এই ভয়ংকর রোগের কারনে যারা আক্রান্ত হয়ে অসহায় হয়ে পড়েছে তাদের পাশে দিনরাত ২৪ ঘন্টা প্রতিদিন প্রতিনিয়ত যুদ্ধ করে চলেছেন।

ঠিক এই মুহূর্তের সামনে দাঁড়িয়ে একদল শুভ বুদ্ধি সম্পন্ন মানুষ এই সব করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাতে এক মিউজিক অ্যালবাম প্রকাশ করলেন,যার নাম “হবেই জয়”। এই মিউজিক ভিডিও টি “পাশে আছি দক্ষিণ দিনাজপুর” ফেসবুক পেজ ও “একুর কীর্তি” ইউটিউব চ্যানেলে অনলাইন উদ্ধোধন হয়।”হবেই জয়” এই মিউজিক ভিডিও টি যার মস্তিষ্ক প্রসূত তিনি হলেন বালুরঘাটের কৃষ্ণেন্দু সিংহ।এর আগেও কৃষ্ণেন্দু সিংহ বাবু দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন ভাবধারা, কৃষ্টি নানারকম ভাবে তুলে ধরার চেষ্টা করছেন তার বিভিন্ন সৃজনশীল উপস্থাপনার মাধ্যমে। এবার তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সাহায্য করেছেন পরিবেশবিদ তথা শিক্ষক শ্রী তুহিন শুভ্র মন্ডল,বিশিষ্ট লোকশিল্পী শ্রী অরিন্দম সিংহ রানা,গানটিকে সুর দিয়েছেন শ্রী তমোজিত বসু ।

সঙ্গে রয়েছে গীতিকার শ্রী সৈকত বন্দ্যোপাধ্যায়ের কথা যার প্রতিটি শব্দ করোনা কালে সকলকে উদ্বুদ্ধ করেছে। শুধু দক্ষিণ দিনাজপুর নয় প্রায় সমগ্র পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রতিষ্ঠিত সংগীত শিল্পী, অভিনেতা, অভিনেত্রী, লোকশিল্পী তাদের সুযোগ্য সাথ দিয়েছেন। তার মধ্যে মালদা জেলার বিশিষ্ট গায়ক রাজর্ষি ব্যানার্জি, অভিনেত্রী সাইদি, উত্তর দিনাজপুরের বিশিষ্ট সংগীত শিল্পী মৌমিতা সরকার, যিনি গানটি পরিবেশন করেছেন।গানটিতে সুদূর কলকাতার চলচ্চিত্র শিল্পী সম্রাট মুখার্জিরও ঝলক আমরা দেখতে পাই। অ্যালবামটির এডিটিং করেছেন কলকাতার শুভদীপ ঘোষ। সকলের ঐকান্তিক প্রচেষ্টায় “হবেই জয়” মিউজিক ভিডিওটি উদ্বোধন হওয়ার সাথে সাথেই সমগ্র সোশ্যাল মিডিয়াতে তথা সমাজের বিভিন্ন স্তরে মানুষদের কাছে প্রশংসা মুখর হয়ে উঠেছে। অন্যদিকে নেটিজেন রাও ভিডিওটি নিয়ে ব্যাপকভাবে ভাইরাল করার জন্য বিভিন্ন চেষ্টা করে চলেছেন। করোনা কে হারিয়ে সকলের জয় হবেই এই আশাতেই বুক বেঁধেছে আপামর দক্ষিণ দিনাজপুরের সাথে গোটা বাংলা তথা দেশ।”হবেই জয়” মিউজিক ভিডিওটিই ও তার এক অনুপ্রেরণা হয়ে এসেছে তাই সকলের বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *