October 26, 2024

উল্টো রথের দিন জিলেপির বদলে মাছ বিক্রি হচ্ছে কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ নাট মন্দির চত্বরে। নিন্দার ঝড় চারদিকে।

1 min read

উল্টো রথের দিন জিলেপির বদলে মাছ বিক্রি হচ্ছে কালিয়াগঞ্জ মহেন্দ্রগঞ্জ নাট মন্দির চত্বরে। নিন্দার ঝড় চারদিকে।

তন্ময় চক্রবর্তী আজ উল্টোরথ। তাই সবকিছুই যেন উল্টো আজ।  উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী রথের মেলা হয় উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ নাটমন্দির। যেখানে হাজার হাজার মানুষের সমাগম এ নাট মন্দির চত্বর রথের মেলার প্রথম দিন থেকে উল্টো রথের দিন পর্যন্ত মিলন মেলায় পরিণত হয়  প্রতিবছর । বহু দূর-দূরান্ত থেকে বহু মানুষ আসতো বিভিন্ন দোকানের পসরা নিয়ে। যে নাট মন্দির চত্বরে এই মেলার সময়  চারিদিকে জিলেপি, বিভিন্ন ধরনের মিষ্টি, বিভিন্ন ধরনের ফল মূল বিক্রি হত সেই নাট মন্দির চত্বরে  এবার দেখা গেল এক অভিনব দৃশ্য মাছ বিক্রি করতে একমাছ বিক্রেতাকে।

 

স্বভাবতই সাধারণ মানুষরা এই অভাবনীয় দৃশ্য হতবাক হয়ে গেছে। মূলত মহেন্দ্রগঞ্জ এর মাছ ব্যবসায়ীদের কালিয়াগঞ্জ পৌরসভা করোনাভাইরাস এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য হাসপাতাল পাড়ায় অস্থায়ী টাউনহল এ মাছ বাজার বসিয়েছে।

সেখানেই সমস্ত মাছ ব্যবসায়ীরা তাদের ব্যবসা করছে। কিন্তু দেখা গেল একমাস মাছ ব্যবসায়ীকে বহাল তবিয়তে  সেখানে না বসে কালিয়াগঞ্জ পৌরসভা, পুলিশ প্রশাসন ,মহেন্দ্রগঞ্জ ব্যবসায়ী সমিতি কে  তোয়াক্কা না করে নাটমন্দির চত্বরেই অবাধে মাছ বিক্রি করতে । এব্যাপারে কয়েকজন স্থানীয় পৌরসভা কে জানালেও এখনো অব্দি এই মাছ ব্যবসায়ীকে পৌরসভা সেখান থেকে তুলতে পারিনি। সাধারণ মানুষের বক্তব্য নাট মন্দির চত্বরে সামনে কি করে বসতে  পারল এই মাছ ব্যবসায়ী। এটা সত্যি একটি নিন্দনীয় ঘটনা। যে নাট মন্দিরে ধর্মীয় পূজার্চনা হয় সব সময়।সেই চত্বরেই আবার মাছের ব্যবসা ? কি করছে কালিয়াগঞ্জ এর মহেন্দ্রগঞ্জ ব্যবসায়ী সমিতি। তারা কেন এসব দেখেও না দেখার ভান করে আছে। এরমধ্যে কি কারণ রয়েছে। এই নিয়ে গুঞ্জন চারিদিকে। আজ বহু মানুষকে দেখা গেল নটকা ফল কিনতে গিয়ে সেখান থেকে মাছ কিনে নিয়ে যেতে। যা সত্যি কি অবাক করার মতো ঘটনা। অবিলম্বে এই নাট মন্দির চত্বর থেকে মাছের ব্যবসা বন্ধ করা উচিত বলে মনে করে সাধারণ মানুষ। এ ব্যাপারে পৌরসভাকে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।  

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *