April 21, 2024

জলের তলায় রাস্তা ও সেতু ইসলামপুরের গ্রামে! ভরা বর্ষায় কী হবে? ভেবেই আঁৎকে উঠছেন এলাকার মানুষ

1 min read

জলের তলায় রাস্তা ও সেতু ইসলামপুরের গ্রামে! ভরা বর্ষায় কী হবে? ভেবেই আঁৎকে উঠছেন এলাকার মানুষ

দেবব্রত চক্রবর্ত্তী ইসলামপুর জলের তলায় ডুবে গেল আস্ত একটি ব্রিজ। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর ইসলামপুর ব্লকের গাইসাল দুই গ্রাম পঞ্চায়েতের রামপুরে। ফলে দুশ্চিন্তায় পড়েছেন এলাকার বাসিন্দারা। সবে বর্ষা এসেছে। তার মধ্যেই এমন ঘটনা ঘটায় কিভাবে মানুষ যাতায়াত করবেন? ভেবে কূল পাচ্ছেন না কেউ। অথচ, ওই সেতুর ওপর দিয়েই এলাকার চার-পাঁচটি গ্রামর মানুষের বসবাস।

ইতিমধ্যেই উতরবঙ্গে বর্ষা এসে গিয়েছে। ফলে একটানা বৃষ্টি হয়েছে বিভিন্ন জেলায়। বাদ যায়নি উত্তর দিনাজপুর জেলাও। আর প্রবল বৃষ্টির কারণে ভেসে গিয়েছে সারা মাঠ। সেখানেই রয়েছে রাস্তা ও নিকাশী খাল। নিকাশী খালের ওপর ছিল একটি সেতু। সেই রাস্তা ও সেতুও এখন জলের তলায়। কাঁধে সাইকেল তুলে জলের ওপর দিয়েই অতি সাবধানে যাতায়াত করতে হচ্ছে এলাকার মানুষকে। কিন্তু পরিস্থিতি এখুনি এমন ভারী বর্ষায় কী হবে? তা নিয়ে দুশ্চিন্তা এলাকার মানুষের।স্থানীয় প্রধান ললিত চন্দ্র সিংহ জানান, এই ব্রিজ নিয়ে এমএলএ, এসডিও, বিডিও থেকে প্রত্যেককে বলা হয়েছে। এই ব্রিজ হয়ে যাবে বলে আশ্বাসও দিয়েছেন। কিন্তু কাজ হয়নি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শুধু তো সেতু করলেই হবে না, নিকাশী খালটিকেও সংস্কার করতে হবে। উঁচু করতে হবে রাস্তাটিও। নাহলে ফি বছর সামান্য বৃষ্টিতেও এমন ঘটনা ঘটবে।

6 thoughts on “জলের তলায় রাস্তা ও সেতু ইসলামপুরের গ্রামে! ভরা বর্ষায় কী হবে? ভেবেই আঁৎকে উঠছেন এলাকার মানুষ

  1. Of the azoospermic men, 67 had some level of spermatogenesis as detected from the testis biopsy; however, 19 of the overall group did not have sperm available from either the ejaculate or testis tissue 105. tamoxifen citrate 20mg All too often, fertility clinics conduct a few minor tests before concluding that a couple has unexplained infertility.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *