October 24, 2024

পরিঃ সাম্প্রতিক সময়ে সেরা ভয়ের ছবি

1 min read
অনীশা মজুমদারঃ বাইরে বৃষ্টি মন খারাপ করা পরিবেশ, চাদর মুরি দিয়ে ভুতের ছবি। গা ছমছম করলেও, এ এক প্রকার নেশার মতনই। মিথ্যেকারের সত্যি দেখার আগ্রহ মানুষের একরকম শখ বটে। কয়েক প্রজন্ম ধরে চলে আসছে এই রীতি। আগে ঠাকুমাদের ঝুলি থেকেও বেড়ত নানান ভুতের স্যাঁতস্যাঁতে গল্প। তখনও ভয়ে গুঁটিসুটি হয়ে শুনতো ছোটোদের দল। সুতরাং ভূতের প্রতি আগ্রহশীল সিনেপ্রেমীরা। আর সেই ছন্দে তাল মেলাতে পর্দায় মুক্তি পেয়েছে ‘পরি…নট এ ফ্যেয়ারি টেল’। ট্রেলার দেখেই পরিষ্কার বোঝা গিয়েছিল এই পরি ঠিক রূপকথার পরি নয়।

বরং বলা যেতে পারে রূপকথার গল্পের এক্কেবারে ছন্দ পতন। বলিউডে একের পর এক অন্য স্ক্রিপ্ট ছবি থাকলেও হরর মুভিসে খাতা সেই ভাবে খুলতে পারেনি কোন পরিচালক। কাহিনীর সঙ্গে মেকিং সবটার মধ্যে নতুনত্বের স্বাদ পাবেনই। হলফ করে বলতে পারি, ছবি দেখতে দেখতে অজানা ভয় আপনাকে চেপে ধরবেই। বুকের মধ্যে জট পাকাবে অজানা নাম নাম না জানা অস্বস্তি। দর্শক হিসাবে এই ধরণের ছবি যে এর আগে দেখননি তা বলা যেতেই পারে। হাড় হিম করা ভুতের গল্পের সঙ্গে মিস্টি প্রেমের গল্প।

  এক বৃষ্টির দিনে বিয়ের পাকা কথা সারতে পিয়ালির(ঋতাভরি) বাড়ি যাচ্ছিলেন অর্ণবের(পরমব্রত) পরিবার। হঠাৎ-ই গাড়ির ধাক্কায় মারা যান রুক্সানা(অনুষ্কা)-র মা। কিন্তু ঘটনাটিকে আত্মহত্যা বলেন অর্ণবের পরিবার। তবে মানবিকতার খাতিরে রুক্সানাকে সাহায্য করেন অর্ণব। শুরুর দিকে ঘটনার যোগসূত্র বুঝতে একটু অসুবিধা  হলেও আসতে আসতে খুলে যাবে জটের সুতো। আকস্মিক ঘটনা, আঁতকে ওঠা, সব মিলিয়ে ভুতের মজা নিতে হলে যেতে আপনাকে হবেই নিকটবর্তী প্রেক্ষাগৃহে। পরমব্রত, ঋতাভরির সাধারণ বাঙালীয়ানা অভিনয় নজর কাড়তে বাধ্য।

 অন্য দিকে অনুষ্কার রক্তশূন্য মুখ, তীক্ষ্ণ দৃষ্টি দেখে আপনার গায়ে কাঁটা দেবেই। এই ছবি নিবিড় ভাবে যোগযোগ আছে বাংলার সঙ্গে। পরিচালক হিসাবে ডেবিউ করলেন কলকাতার ছেলে প্রসিত রায়। ছবির অধিকাংশ শ্যুট হয়েছে কলকাতাতেই। গানগৃহ থেকে শুরু করে সাপোর্টিং রোলে দেখা গিয়েছে বাঙালি অভিনেতাদের। নিপুণ অভিনয়ের সঙ্গে নিখুঁত ক্যামেরার কাজ, সব মিলিয়ে দশে নয় দেওয়াই যাই পরিকে।

প্রযোজক হিসাবে এর আগেও নিজেকে প্রমাণ করেছেন মিসেস কোহলি। এনএইচ ১০, ফিলৌরির মতো ছবি দর্শককে উপহার দিয়েছেন তিনি।অশুভ শক্তিকে সরিয়ে শুভ শক্তির জাগ্রতি হয়েছে ছবির শেষে। ছবি মুক্তি পেয়েছে বেশ কয়েকদিন হল। এখনও না দেখে থাকলে চট করে এই উইকেন্ডে প্ল্যান বানিয়ে নিন। ভুতের ভয় পাবেনিই। কথা দিলাম।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *