October 24, 2024

লক ডাউন সফল করতে মানুষকে বাজারে আসা বন্ধ করতে রায়গঞ্জ তথা জেলার বাজারগুলি বন্ধ করার সিদ্ধান্ত

1 min read

লক ডাউন সফল করতে মানুষকে বাজারে আসা বন্ধ করতে রায়গঞ্জ তথা জেলার বাজারগুলি বন্ধ করার সিদ্ধান্ত

উত্তর দিনাজপুর জেলা পুলিশ প্রশাসন লক ডাউন সম্পূর্ণভাবে সফল করার লক্ষ্যে বিক্রেতাদের কাছে বাজার বন্ধ করার আবেদন করল ।  শনিবার রায়গঞ্জ মহকুমাশাসক অর্ঘ্য ঘোষের নেতৃত্বে রায়গঞ্জ জেলা পুলিশের ডিএসপি প্রসাদ প্রধান, রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস,  রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক অতনু বন্ধু লাহিড়ি পুলিশবাহিনী নিয়ে রায়গঞ্জ শহরের মোহনবাটি বাজার, গোশালা বাজার, চন্ডিতলা বাজারে গিয়ে ফলমূল শাকসব্জী সহ সমস্ত বিক্রেতাদের কাছে আবেদন করেন বাজার বন্ধ করে দেওয়ার।

বিক্রেতাদের কাছে প্রশাসনের আবেদন ভ্যানরিকশ করে পাড়ায় পাড়ায় সব্জিসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রি করার জন্য। উত্তর দিনাজপুর জেলার অতিরিক্ত জেলাশাসক প্রদীপ বিশ্বাস জানিয়েছেন, ইতিমধ্যেই প্রশাসন ও ব্যাবসায়ী সংগঠনের পক্ষ থেকে হোম ডেলিভারির মাধ্যমে মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছানোর ব্যাবস্থা নেওয়া হয়েছে। লক ডাউন সফল করতে মানুষকে বাজারে আসা বন্ধ করতে রায়গঞ্জ তথা জেলার বাজারগুলি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলায় লক ডাউনের প্রধান অন্তরায় হয়ে দাঁড়িয়েছে কাঁচা শাক সবজি ও মাছ মাংসের বাজার।

প্রতিদিন সকাল হতেই প্রচুর মানুষ ভীড় জমাচ্ছেন বাজারগুলিতে। ফলে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক ডাউন পিরিয়ড ব্যাহত হচ্ছে। বাজারগুলিতে ক্রেতা বিক্রেতাদের সমাগম আটকাতে বাজার বন্ধ করার সিদ্ধান্ত নিল উত্তর দিনাজপুর জেলা পুলিশ প্রশাসন।  প্রশাসনের এই উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন ব্যাবসায়ী সংগঠন ও পুরসভা কর্তৃপক্ষ।  শনিবার রায়গঞ্জের মোহনবাটি বাজার, চন্ডিতলা বাজার, হাইরোড বাজার,  গোশালা বাজার সহ অন্যান্য বাজারগুলিতে বাজার বন্ধ অভিযানে নামে জেলা পুলিশ প্রশাসন,  রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশন, এবং রায়গঞ্জ পুরসভা। প্রশাসনের পক্ষ থেকে বিক্রেতাদের কাছে আবেদন জানানো হয় বাজার বন্ধ করে পাড়ায় পাড়ায় ফেরি করে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রি করার।  রায়গঞ্জ মহকুমাশাসক নিজে মাইকিং করে বাজার বন্ধ করে দেওয়ার আবেদন করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *