October 24, 2024

কঠোর ভাবে উত্তর দিনাজপুর জেলায় জুড়ে চলছে লক ডাউন, আশঙ্কায় প্রহর গুনছে জেলাবাসী

1 min read

কঠোর ভাবে  উত্তর দিনাজপুর জেলায় জুড়ে চলছে লক ডাউন, আশঙ্কায় প্রহর গুনছে জেলাবাসী

তনময় চক্রবর্তী উত্তর দিনাজপুর জেলা  জুড়ে কঠোর ভাবে আরোপ করা হল লক ডাউন প্রক্রিয়া। গতকাল বিকেল পাঁচটা থেকেই জেলার চারটি পৌরশহরে শুরু হয়ে যায় লক ডাউন। মুখ্যমন্ত্রীর নির্দেশ আসার পর আজ বিকেল থেকে তা সারা জেলা জুড়েই জারি হয়। তবে প্রশাসনের হাজার বলা সত্বেও বহু মানুষকে লক ডাউন উপেক্ষা করে রাস্তা ঘাটে নামতে দেখা গেছে। অনেকেই  পাড়ার দোকানে রীতিমত আড্ডা দিচ্ছেন এমন দৃশ্যও দেখা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথেই পুলিশ কড়া পদক্ষেপ নিতে শুরু করে।

বিকেল পাঁচটার পর বেশ কয়েক জায়গায় রীতিমতো বলপ্রয়োগ করে রাস্তাঘাট ফাঁকা করে দেয় পুলিশ। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে উত্তর দিনাজপুর জেলায় হোম কোয়ারেন্টাইনে ১০৩৫ জন এবং রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের কোয়ারেন্টাইনে  রয়েছেন ৩৬ জন। তবে উত্তর দিনাজপুর জেলায় এখনও পর্যন্ত কোনও ব্যাক্তিই করোনা ভাইরাসে আক্রান্ত হননি।এদিকে আজ জেলা শাসক সাংবাদিক দের জানান রাজ্য সরকারের নির্দেশ মেনে জেলায় ৪ টি কোয়ারেন্টাইনে সেন্টার গড়ে তোলার পাশাপাশি প্রতিটি ব্লকেই কোয়ারেন্টাইন সেন্টার গড়া হয়েছে।

জেলাশাসক অরবিন্দ কুমার মীনা এও জানান আপনাদের মাধ্যমে জেলার প্রতিটি বাসিন্দাকে সচেতন করার জন্য স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পাশাপাশি সবরকম সতর্কতামূলক ব্যাবস্থা গ্রহন করার জন্য অনুরোধ করেন তিনি।

সোমবার বিকেল ৫ টা থেকেই সমগ্র উত্তর দিনাজপুর জেলাজুড়ে লক ডাউন শুরু হয়েছে। লক ডাউন সফল করার

জন্য জেলাবাসীর কাছে আবেদন জানিয়েছেন জেলাশাসক অরবিন্দ কুমার মীনা। তিনি এও বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি হেল্প লাইন চালু করা হয়েছে। হেল্প লাইন নম্বর টি হল ১৮০০৩৪৫৩৩৬৭।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *