October 24, 2024

প্রসূতি মায়েদের হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার

1 min read

প্রসূতি মায়েদের হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার

তন্ময় দাস,চাকুলিয়া প্রসূতি কে সরকারি হাসপাতালে নিয়ে নিয়ে গেলো না আ্যম্বলেন্স চালক চাইলেন টাকা , প্রসবের প্রসবের যন্ত্রণায় ছটফট করছিলে গোয়ালপুকুর-২ ব্লকের নিজামপুর ২পঞ্চায়েতের বাসিন্দা মহঃ ইব্রাহিম বাবুর মেয়ে, আ্যুম্বলেন্স থেকেও পরিসেবা পেলেন না আ্যুম্বলেন্স চালকের কাছে গেলে তিনি সাফ জানিয়ে দেন তিনি সরকারি হাসপাতালে পরিসেবা দেন না,

নিয়ে গেলে ভাড়া দিয়ে বেসরকারি হাসপাতালে নিয়ে যেতে হবে।বিদায়ী সাংসদ মহঃ সেলিম সাহেবের এলাকা উন্নয়ন তহবিল থেকে একটি আ্যুম্বলেন্স জনসাধারণের জন্য দেওয়া হলেও সঠিক ভাবে পরিসেবা থেকে বঞ্চিত হচ্ছে ওই এলাকার সাধারণ মানুষ । অ্যাম্বুলেন্স চালক জানিয়ে দেন, টাকা লাগবে টাকা ছড়া তিনি যাবেন না সরকারি হাসপাতাল। বর্তমানে রাজ্যসরকার গর্ভবতী মা দের জন্য বিনামল্যে পরিসেবা কথা বলা হলেও এই অভিশপ্ত ঘটনা সাক্ষী থাকলো গোয়ালপুকুর২ ব্লক।

প্রবল প্রসবের যন্ত্রণায় ছটফট করছিলো মেয়ে সঠিক সময়ে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন আ্যুম্বলেন্সকে খবর দেওয়া হলে তিনি নিয়ে টাকা ছাড়া নিয়ে যেতে পারবেন না। শারীরিক অবস্থা খারাপ হতে থাকে অসুস্থ মেয়ে কে বাইকে করে নিয়ে য়েতে বাদ্য হয় পরে WB-59-B-7717 অ্যাম্বুলেন্স চালক শাহাবুদ্দিনের বিরুদ্ধে বিডিওর কাছে অভিযোগ করা হয় মহঃ ইব্রাহিম বলেন মেয়ের যন্ত্রণার কথা কথা বারবার বলা হলেও পরিবারের অনুরোধে কান দেয়নি অ্যাম্বুলেন্স চালক৷ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই চালক বলেন সরকারি পরিসেবা তিনি দিতে পারবেন না ভাড়া দিয়ে বেসরকারি হাসপাতালে নিয়ে যেতে হবে। সবাই বেসরকারি হাসপাতালে নিয়ে য়েতে পারেন না, সবার কাছেই বাড়তি ভাড়া চাওয়া হয়।

 

6 thoughts on “প্রসূতি মায়েদের হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *