October 23, 2024

শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসব এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গরত্ন দিলেন কালিয়াগঞ্জ এর মমতা কুন্ডু কে।

1 min read

শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসব এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গরত্ন দিলেন কালিয়াগঞ্জ এর মমতা কুন্ডু কে।

তনময় চক্রবর্তী। আজ উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধন  করলেন শিলিগুড়িতে  কাছে আঠারোখাই খেলার ময়দানে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গরত্ন পেলেন  কালিয়াগঞ্জ এর মমতা কুন্ডু ও বালুরঘাটের লেখক বিশ্বনাথ লাহা  উৎসবের মঞ্চ থেকে উত্তরবঙ্গের নয় কৃতীকে বঙ্গরত্ন সম্মান প্রদান করা হয়।

অপরদিকে  আজ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর তরঙ্গপুর এ উত্তরবঙ্গ উৎসবের সূচনা করলেন রাজ্যের শ্রমদপ্তর রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানী।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই অনুষ্ঠানে তিনি আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ  দিন এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন

উত্তর দিনাজপুর জেলার জেলাশাসক অরবিন্দ কুমার মিনা, জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন, ইসলামপুর পৌরসভা র চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল, কালিয়াগঞ্জ এর বিধায়ক তপন দেব সিংহ, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রানা দেবদাস , কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল, কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার,

বিশিষ্ট সমাজসেবী তথা তৃণমূল যুব কংগ্রেসের জেলা সভাপতি গৌতম পাল, জেলা পরিষদের কর্মদক্ষ মোশারফ হোসেন , জেলা পরিষদের কমেন্ট অসীম ঘোষ। এদিন এখানে উত্তরবঙ্গ উৎসব সূচনালগ্নে লোকসংস্কৃতি র অন্যতম অঙ্গ মুখোশ শিল্পীরা মুখোশ নিত্য ও  আদিবাসী শিল্পীরা আদিবাসী নৃত্য পরিবেশন করেন।

এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যক বক্তাই উত্তরবঙ্গ উৎসব এর গুরুত্ব সকলের সামনে তুলে ধরেন।এদিন এই উৎসবকে কেন্দ্র করে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তাদের হাতে তৈরি বিভিন্ন সামগ্রী নিয়ে স্টলে বসে দেখা যায়। পাশাপাশি মালগাও এর তৈরি কার্পেট নিয়ে কার্পেট শিল্পী রাও স্টলে হাজির হন। এদিন এই উৎসব কে কেন্দ্র করে সাধারণ মানুষদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।জানা যায় এই উত্তরবঙ্গ উৎসব চলবে আগামী কাল পর্যন্ত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *