October 23, 2024

রায়গঞ্জ পিপলস ক্লাব কর্তৃক সম্বর্ধিত অধ্যাপক,গবেষক,পরিবেশবিদ ও সমাজবিদ ডঃ তাপস পাল

1 min read

রায়গঞ্জ পিপলস ক্লাব কর্তৃক সম্বর্ধিত অধ্যাপক,গবেষক,পরিবেশবিদ ও সমাজবিদ ডঃ তাপস পাল

তপন চক্রবর্তী-কালিয়াগঞ্জ-উত্তর দিনাজপুর–গত ১৪ই জানুয়ারি ২০২০ রায়গঞ্জ বন্দর এলাকায় স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে সমস্ত অধিবাসীবৃন্দর তরফ থেকে রায়গঞ্জের ভূমিপুত্র রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগীয় সহকারী অধ্যাপক, পরিবেশবিদ, সমাজবিদ  ড: তাপস পাল মহাশয়কে সংবর্ধনা জ্ঞাপন করে রায়গঞ্জ পিপল’স ক্লাব।

সংবর্ধনা তুলে দেন  রায়গঞ্জ পৌরসভার পৌরপিতা শ্রী সন্দীপ বিশ্বাস এবং উপ-পৌরপিতা অরিন্দম সরকার | কিছু দিন আগেই তিনি আমাজন ফরেস্ট ফায়ারের সত্যতা যাচাইয়ের জন্য পাড়ি দেন সুদূর ব্রাজিলের রণডোনিয়ায় যেখানে ১০০ কিমি এলাকায় সার্ভেতে জানান “আমাজন রয়েছে আমাজনের মতোই, জীব বৈচিত্রে ভরা, ফরেস্ট ফায়ার নিয়ে যে মিডিয়াতে এত শোরগোল তা

অধিকাংশই সাজানো গোছানো |” রাষ্ট্রপুঞ্জের উদ্যোগে সংগঠিত সাস্টেইনেবল ডেভেলপমেন্টের নানা কর্মসূচিতে তিনি অংশগ্রহণ করেছেন এবং তার অভিজ্ঞতা দিয়ে তিনি রায়গঞ্জ শহরকে ‘সাস্টেইনেবল সিটি’ হিসিবে  গড়ে তুলতে ও বিশ্বের দরবারে মডেল সিটি হিসেবে তুলে ধরতে  রায়গঞ্জ পৌরপিতার নিকট বিভিন্ন প্রস্তাবনা প্রদান করেন। তিনি শহরবাসীর উদ্দেশ্যে বলেন “বিবেকানন্দ হতে গেলে চিগাগো নয়, বিবেক থাকলেই ঘরে ঘরে তৈরী হবে বিবেকানন্দ; সবার আগে নিজ সংসার, নিজ পাড়া, নিজ শহর থেকে সচেতনতার বিবেক জাগরণ প্রয়োজন। বৃহৎ হওয়ার আগে নিজের পায়ের মাটি শক্ত করতে হয়। যার জন্য বিবেকের ঐক্য বন্ধনই একমাত্র কাম্য|।রায়গঞ্জ পৌর সভার পৌরপিতা সন্দীপ বিশ্বাস রায়গঞ্জের ভূমিপুত্র অধ্যাপক ডঃ তাপস পাল আমাদের গর্ব।তিনি, বিশ্ববাসির কাছে রায়গঞ্জের বিভিন্ন বিশিষ্ট দিক উপস্থাপন করেছেন এবং তিনি তার সমাজ উন্নয়নের দৃষ্টিভঙ্গিতে রায়গঞ্জ শহরকে সাস্টেইনাবল সিটি হিসেবে গড়ে তুলতে তিনি যে প্রস্তাবনা দিয়েছেন তা বাস্তবায়িত করার যথাসাধ্য চেষ্টা আমরা করছি |”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *