October 24, 2024

রায়গঞ্জ ও কালিয়াগঞ্জের ষাটঊর্ধ্ব চার পর্বতারোহী সহ দশ জনের দল এভারেস্ট বেস ক্যাম্প জয় করে ফিরলো

1 min read

রায়গঞ্জ ও কালিয়াগঞ্জের ষাটঊর্ধ্ব চার পর্বতারোহী সহ দশ জনের দল এভারেস্ট বেস ক্যাম্প জয় করে ফিরলো

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১০ নভেম্বর:উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও কালিয়া গঞ্জের চার শাটঊর্ধ্ব পর্বতা রোহি সহ দশ জন পর্বতা রো হি হিমালয়ান মাউন্টনিয়ার্স অ্যান্ড ট্রেকর্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং বর্ষীয়ান পর্বতারোহী গত ২৭ অক্টোবর রওনা দেয়।টিম লিডার তথা বর্ষীয়ান পর্বতারোহী তাপস জোয়ার দার বলেন তাদের দলটি লুকলা থেকে ট্রেকিং শুরু করে নামচেবাজার,ফাঁকডিং, ডেবুচে, ডিংবচে, থুকলা ও লবুচে হয়ে তাদের দলটি ৩রা নভেম্বর গরোখশেফ পৌঁছায়

 

। পরের দিন ৪ঠা নভেম্বর ভোর পাঁচটায় ট্রেক শুরু করার পর এভারেস্টের বেস ক্যাম্পে কালা পাথরে সবাই নির্বিঘে পৌঁছে যায়।জানা যায় এই ট্রেকে চার বর্ষীয়ান পর্বতারোহী সহ দশ জন সফল ভাবে ফিরে আসায় তাদের সবাইকে অভিনন্দন জানায় হিমালয়ান মাউন্টেননিয়ার্স অ্যান্ড ট্রেকর্স অ্যাসোসিয়েশনের সম্পাদক অপর্ণা চক্রবর্তী।

 

তিনি বলেন তাদের এই দলটি নানান ধরনের প্রতিকূলতা কাটিয়ে সফল হয়ে ফিরে আসায় তারা গর্বিত।তিনি বলেন বিশেষ করে চার বর্ষীয়ান পর্বতারোহী তথা টিম লিডার তাপস জোয়ারদার,গৌর শংকর মিত্র,কনক রঞ্জন সেন এবং নারায়ন আগরওয়ালকে তারা বিশেষ ভাবে অভিনন্দন জানান।তিনি বলেন কালা পাথর বেস ক্যাম্পের উচ্চতা ১৮ ৫২০ ফুট।এই অভিযানকে সব দিক দিয়ে বিশেষ ভাবে সহায়তা করেছে উত্তর দিনাজপুর প্রেস ক্লাব।

 

2 thoughts on “রায়গঞ্জ ও কালিয়াগঞ্জের ষাটঊর্ধ্ব চার পর্বতারোহী সহ দশ জনের দল এভারেস্ট বেস ক্যাম্প জয় করে ফিরলো

  1. Our partners have opened a new site vipeth.site I personally supervise the work of employees. In honor of the new year we are giving new users a registration bonus with promo code: NEWUSER24. It gives +70% on the first deposit. Soon we will introduce new artificial intelligence for better work.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *