October 24, 2024

 লক্ষ্য ২০২৪-এর লোকসভা ভোট।  নজরে তৃণমূল নেত্রীর ভাষণ ,আজ একুশের সমাবেশ

1 min read

 লক্ষ্য ২০২৪-এর লোকসভা ভোট।  নজরে তৃণমূল নেত্রীর ভাষণ ,আজ একুশের সমাবেশ

একুশের সমাবেশ থেকে ২০২৪-এর লোকসভা নির্বাচনের টার্গেট? অন্তত রাজনৈতিক মহল তেমনটাই মনে করছে। আজকের একুশে সমাবেশ থেকে ২০২৪-এর লোকসভায় তৃণমূলের টার্গেট বেঁধে দিতে পারেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে ২০২৪-এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে মোদি বিরোধী একাধিক রাজনৈতিক দল এক ছাতার তলায় এসে নতুন এক প্ল্যাটফর্ম তৈরি করেছে। ইতিমধ্যেই সেই প্ল্যাটফর্মের পক্ষ থেকে একাধিক রাজনৈতিক কর্মসূচিও নেওয়া হচ্ছে। রাজনৈতিক মহলের মতে মোদি বিরোধী একাধিক রাজনৈতিক দলের প্ল্যাটফর্মে অন্যতম বড় ভূমিকায় রয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাই মঞ্চ থেকে জাতীয় রাজনীতি সম্পর্কে বক্তব্য যথেষ্টই গুরুত্ব পাবে বলেই মনে করা হচ্ছে।কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে তৃণমূল কংগ্রেসকে দুর্বল করার জন্য, তা নিয়ে একাধিকবার সরব হয়েছেন বিভিন্ন রাজনৈতিক প্ল্যাটফর্ম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফের যে তুলোধোনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় এজেন্সি ব্যবহার নিয়ে তাতে কোনও সন্দেহ নেই বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 

সদ্য রাজ্যে শেষ হয়েছে পঞ্চায়েত নির্বাচন। ২০টি জেলা পরিষদ তৃণমূল কংগ্রেসের দখলে। পঞ্চায়েত নির্বাচনের ফলাফলকে সামনে রেখে ২০২৪-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের শক্তি বৃদ্ধি করা এবং সেই লক্ষ্যে তৃণমূলের কর্মী সমর্থকদের ঝাঁপানো মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের বক্তব্যে অন্যতম মূল বিষয় হতে চলেছে বলেও মনে করা হচ্ছে।এদিনের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে জাতীয় রাজনীতি পাশাপাশি রাজ্যের তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের লোকসভা নির্বাচনকে সামনে রেখেই সংগঠনের কাজে আরও কী কী বিষয় নিয়ে গুরুত্ব দিতে হবে সেই সম্পর্কেও গুরুত্বপূর্ণ বার্তা রাখতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেও মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি ১০০ দিনের গ্রামীণ প্রকল্পের কাজ আটকে রাখা থেকে শুরু করে প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা একাধিক কেন্দ্রীয় প্রকল্প বঞ্চনা নিয়েও এই মঞ্চ থেকেই সরব হবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর দুপুর ১২:৩০ টা থেকে ১টার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় এসে পৌঁছবেন একুশে জুলাইয়ের মঞ্চে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *