October 25, 2024

রাস্তা বন্ধ করে প্রভাবশালীর ত্রিতল বাড়ি তৈরি করার খেসারত দিতে স্কুল পড়ুয়াদের গাড়ি দাঁড় করিয়ে রাখার অভিযোগ-

1 min read

রাস্তা বন্ধ করে প্রভাবশালীর ত্রিতল বাড়ি তৈরি করার খেসারত দিতে স্কুল পড়ুয়াদের গাড়ি দাঁড় করিয়ে রাখার অভিযোগ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৯ সেপ্টেম্বর: একেই বলে প্রভাবশালীর ক্ষমতা। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের ১৩নম্বর ওয়ার্ডের তৃণমূলের ওয়ার্ড কমিশনার তথা উপপৌর পিতা ঈশ্বর রজক দুই মাসের উপর ধরে পৌর সভার কোন রকম প্ল্যান এস্টিমেট ছাড়াই নাকি ত্রিতল বাড়ি করছেন।শুধু তাই নয় রাস্তা বন্ধ করে অধিকাংশ সময় বাড়ির কাজ করার ফলে জনসাধারণকে খেসারত দিতে হচ্ছে সাধারন মানুষের অভিযোগ। বৃহস্পতিবার সকালে এই রকম দৃশ্যই দেখা গেল রাস্তার মধ্যে ইট নামাতে গিয়ে বিদ্যালয়ের কচিকাঁচাদের গাড়ি(সারদা শিশু তীর্থের) দাড় করিয়ে রেখে ইট নামানো হয়। যা দেখে অনেক সাধারন মানুষকে ভীষন ক্ষুব্ধ হয়ে বলতে শোনা যায় একেই বলে প্রভাবশালীর ক্ষমতা।

যা থাকলে পরে কোন আইন কানুনের প্রয়োজন হয় না। বিদ্যালয়ের কচিকাচাদের গাড়ি রাস্তায় একঘন্টা দার করিয়ে রাখলেও কোন যায় আসেনা বলে উপ পৌর পিতা ঈশ্বর রজকের বিরুদ্ধে তির্যক মন্তব্য করতে করতে রাস্তা দিয়ে যায় বেশ কিছু এলাকার বাসিন্দা। রাস্তা দিয়ে যাতায়াতকারী নাম প্রকাশে অনিচ্ছুক একজন মানুষ যার বাড়ি রায় কলোনিতে। যার ঝাঁঝালো বক্তব্য শুনে বোঝা গেল সেই ব্যক্তি ব্যক্তিগতভাবে উপ পৌর পিতার উপর প্রচন্ড ক্ষুব্ধ তার কথা বার্তায় চাল চলনে।তিনি বলেন উপ পৌর পিতা নাকি আইনকে প্রচন্ড মান্যতা দিয়ে থাকে। কোথায় সেসব।তার কথায় ও কাজে কোন মিল নেই।যদি তাই হত তাহলে প্রভাবশালী হবার আগেই তেতলা বাড়ি করা শুরু করতে পারতেন। তাতো তিনি করেন নি?প্রভাব শালী হলে সব কিছুই মাপ।প্রভাবশালী হলে আমার কোন কথাকে আপনি ফেলে দিতে পাঁচ পাঁচবার ভাববেন।তাইতো এই সুযোগটাকেই তিনি সঠিক নিয়মেই কাজে লাগাচ্ছেন বলে স্থানীয় এলাকার মানুষ জানান।

 

 

প্রভাবশালীর ক্ষমতা হাতে পেয়ে পাড়ার পাশের বাড়ির এক মহিলার সরকারি ঘরের টাকা উপ পৌর প্রসাশক হবার পরেই তিনি আটকিয়ে দেবার ব্যবস্থা করতে সক্ষম হয়েছেন। শুধু তাই নয় সেই মহিলার ১৫বছরের ধরে করা একটি চাকরি কেরে নিয়ে তার পেটে লাথি মেরেছেন এই প্রভাব শালির লাইসেন্সের দৌলতেই।তাই এই উপ পৌর প্রশাসককে চাকরি খাওয়া সমাজসেবী বলেই চেনেন কালিয়াগঞ্জ।শহরের মানুষ।রাস্তা বন্ধ করে মানুষের অসুবিধা করে কালিয়াগঞ্জে পৌর সভার উপ পৌর পিতা বানাচ্ছে এ কারণে কালিয়াগঞ্জ পৌরসভা পৌরপিতা সাহারকে প্রশ্ন করলে তিনি বলেন আমি খোঁজ নিয়ে দেখব যাতে কোন অসুবিধা না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *