October 24, 2024

লকডাউন এ পথ কুকুরদের খাবারের ব্যবস্থা করল কালিয়াগঞ্জ এর ১৭ নম্বর ওয়ার্ডের মিলন পাড়ার কিছু উঠতি যুবক

1 min read

লকডাউন এ পথ কুকুরদের খাবারের ব্যবস্থা করল কালিয়াগঞ্জ এর ১৭ নম্বর ওয়ার্ডের মিলন পাড়ার কিছু উঠতি যুবক

তন্ময় চক্রবর্তী সকলেই জানেন গোটা দেশই এখন লকডাউন। বন্ধ হোটেল, রেস্তোরাঁ।খুব প্রয়োজন ছাড়া মানুষের বাড়ির বাইরে বেরনো নিষেধ। ফলে খাওয়ার জুটছেনা পথকুকুরদের।ফলে ওই অবলা জীবগুলোর অবস্থা এখন অত্যন্ত করুণ। তারা খেতে না পেয়ে মাঝেমধ্যেই পথে চিৎকার চেঁচামেচি করছে মাঝে মধ্যেই।

এমন অবস্থায় দাঁড়িয়ে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর ১৭ নম্বর ওয়ার্ডের মিলন পাড়ার কিছু উঠতি যুবক তারা তাদের বন্ধুরা মিলে সেই পথ কুকুরদের খাবারের ব্যবস্থা করলেন। একদিন দুদিন নয় যেদিন থেকে লকডাউন শুরু হয়েছে সেদিন থেকেই।

এখানে কোন বাড়ির বেঁচে যাওয়া খাবার নয় একেবারে তৈরি করা খাবার তারা দিচ্ছেন মানুষের মতন পরিপাটি করে পথের কুকুরের। দুপুরে যেমন তারা দিচ্ছেন মাংস ভাত তেমনি রাতেও দিচ্ছেন  মাংস ভাত।

একত্রে যখন এইসব যুবকরা বালতি হাতে নিয়ে শহরের বিভিন্ন জায়গায় পথ কুকুরদের খাবার দিতে যায় তখন দেখা যায় উৎসাহের সঙ্গে প্রচুর কুকুররা এসে পড়ে এবং সঙ্গে সঙ্গে কাগজের মধ্যে তাদের খাবার দিয়ে দেয়া হয় এক এক করে।

এদিকে এই উঠতি যুবকদের এই অভিনব প্রয়াসে খুশি সাধারণ মানুষ।জানা যায় এই যুবকরা তারা একটি ঘরের মধ্যে পথ কুকুর দের   রান্না করে খাবারের ব্যবস্থা করে। যে সমস্ত উড়তি যুবকরা এই পথ কুকুরের জন্য

খাবারের ব্যবস্থা করল তারা হলেন মিলন পাড়ার রাজেশ চক্রবর্তী,পাপাই সাহা, শুভ সরকার, রমেশ রাউত, শশাঙ্ক সিংহ, সন্দীপ দাস, গুড্ডু সাহা, অমল রায়।তারা সকলেই জানান তারা যেভাবে পথের কুকুরদের খাবারের ব্যবস্থা করলেন

এমন ভাবে যাতে কালিয়াগঞ্জ এর বিভিন্ন পাড়ায় পাড়ায় সাধারণ মানুষরা তাদের পাড়ার কুকুর দের জন্য  যাতে খাবারের ব্যবস্থা করেন।

মানুষ যখন নিজেরাই নিজেদের খাবার সংস্থানে ব্যস্ত তখন ওদের খাবার কই! এই দুর্দিনেও আসুন না আমরা সবাই মিলে এগিয়ে আসি। সবার ভালো হোক’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *