October 24, 2024

কালিয়াগঞ্জ ব্লকের ধোকরা শিল্পীদের কাছে কোন লকডাউন নেই

1 min read

কালিয়াগঞ্জ  ব্লকের  ধোকরা শিল্পীদের কাছে কোন লকডাউন নেই

শংকর গুপ্তা  :- করোনাভাইরাস জেরে আজ থেকে রাজ্যে লক ডাউন শুরু হলেও ধোকরা শিল্পীদের কাছে কোন লকডাউন নেই তাই আর পাঁচটা দিনের মতো করেই তারা বাড়িতে বসেই ধোকরা বানিয়ে যাচ্ছেন উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ  ব্লকের উত্তর শংকরপুর গ্রামের ধোকরা শিল্পীরা । তবে বিক্রিতে না হয় পরেই করবে। কারণ এখন  তো করোনাভাইরাস এর জেরে বিভিন্ন হাট গুলো বন্ধ রয়েছে।

তাই এখন তাদের ধোকড়া বিক্রি বন্ধ হয়ে রয়েছে। তাতে কুছ পরোয়া নেই    ধোকড়া শিল্পীদের।একসাথে বানিয়ে রাখার পর পরবর্তীতে তারা এক এক করে সেই ধোকা গুলো বিক্রি করবে বিভিন্ন হাটে বাজারে।

কালিয়াগঞ্জ ব্লকের এই শংকরপুর গ্রামের বেশ কয়েকজন ধোকরা শিল্পীদের সাথে কথা বলে এমনটাই জানা গেল। তারা বলেন তাদের বাপ ঠাকুরদার জাত ব্যবসাকে ধরে রেখেছেন।সরকারি সাহায্য না পেলে

কি হবে তারা নিজেরাই মহাজনদের কাছ থেকে চড়া সুদে ঋণ নিয়ে এই ঝগড়া বানিয়ে চলছেন বছরের পর বছর ধরে। তাই আজও ব্যাতিক্রম হলো না এই লকডাউন এর মধ্যেও। ধোকরা শিল্পীরা বলেন তারা এই ব্যবসা করে চলছেন বহু বছর ধরে আর এই ব্যবসার উপরেই তাদের সংসার নির্বাহ হয়।

6 thoughts on “কালিয়াগঞ্জ ব্লকের ধোকরা শিল্পীদের কাছে কোন লকডাউন নেই

  1. Monitor Closely 1 desipramine will increase the level or effect of tadalafil by affecting hepatic intestinal enzyme CYP3A4 metabolism cialis 5mg But if you were here wondering if doubling up on the pills would be a solution to your problem, you may have bigger issues you ll want to address

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *