October 24, 2024

অজানা স্বীকৃতিহীন এই দেশ স্টিলের পাইপ এর উপর পুরো দেশের অবস্থান

1 min read

অজানা স্বীকৃতিহীন এই দেশ স্টিলের পাইপ এর উপর পুরো দেশের অবস্থান

পিয়া চক্রবর্তী  অজানা রহস্যময় এই পৃথিবী,  অজানা কে জানতে আমরা কে না চাই। পৃথিবীর রহস্য ও অজানা কে জানার আগ্রহ বরাবরই থাকে সকলের মধ্যে । আজকে অজানা এই পৃথিবীর এমন একটি দেশের কথা আমরা জানবো যে দেশ আজ ও স্বীকৃতি পায়নি। ইংল্যান্ডের উত্তর সাগরের অবস্থিত একটি ক্ষুদ্রতম দেশ সিল্যান্ড। আপনারা জানলে হয়তো অবাক হবেন দেশটিতে কোন মাটি নেই ।

দুটো বড় স্টিলের পাইপ এর উপর এই দেশটির অবস্থান।দেশটিতে যেতে হলে ইংল্যান্ডের উত্তর উপকূল থেকে 10 কিলোমিটার সাগরের গভীরে যেতে হবে।দৃষ্টিতে একটিমাত্র ঘর চোখে পড়বে এবং সেটাই এই দেশের রাজপ্রাসাদ। দেশটির রাজপ্রাসাদের উপরে পতাকা উড়তে যাবে। এই দেশটি পৃথিবীর সবথেকে ক্ষুদ্রতম দেশ।এই দেশের মোট জনসংখ্যার হলো তিনজন। রাজ্যের রাজা রানী এবং তাদের রাজপুত্র

এই নিয়েই দেশের জনবসতি। জানা যায় সিল্যান্ডে একবার অগ্নিকান্ড হয়। সিল্যাণ্ড হলো পৃথিবীর একটি স্বাধীন সার্বভৌম দেশ। দৃষ্টি নিজস্ব পতাকা, পাসপোর্ট, মুদ্রা ,সবই রয়েছে। ক্ষুদ্রতম এই দেশটির মোট আয়তন 550 বর্গ মিটার। সিল্যান্ডের রাজধানী ও রয়েছে যার নাম এইচ এম ফোর্ট রাফস। ক্ষুদ্র এই দেশটিতে নিজস্ব মুদ্রাও রয়েছে। মুদ্রার নাম সিল্যান্ড ডলার। তবে মজার ব্যাপার হলো এই দেশটিতে যে মুদ্রা প্রচলিত তা বাইরের কোন দেশে চলে না। বিভিন্ন জানা অজানা রহস্য নিয়ে ইংল্যান্ড এর উত্তর সাগরে এই দেশটির অবস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *