October 24, 2024

শহরের যেকোনও জায়গায় কোনও মহিলা বিপদে পড়লেই ছুটে যাবেন “রক্ষা” বাহিনীর সদস্যরা।নারী দিবস ও বসন্ত উৎসবের মাঝে “রক্ষা” বাহিনীর ঘোষণা রায়গঞ্জ জেলা পুলিশের

1 min read

শহরের যেকোনও জায়গায় কোনও মহিলা বিপদে পড়লেই ছুটে যাবেন “রক্ষা” বাহিনীর সদস্যরা।নারী দিবস ও বসন্ত উৎসবের মাঝে “রক্ষা” বাহিনীর ঘোষণা রায়গঞ্জ জেলা পুলিশের

বিনোদ রুন্টা নারী দিবস ও বসন্ত উৎসবের মাঝে “রক্ষা” বাহিনীর ঘোষণা রায়গঞ্জ জেলা পুলিশের। তৈরি হলো “রক্ষা” বাহিনী।  নারী সুরক্ষায় বড় পদক্ষেপ গ্রহণ করল রায়গঞ্জ জেলা পুলিশ।

জেলা পুলিশ সুপার সুমিত কুমার সোমবার “রক্ষা” বাহিনীর উদ্বোধন করেন।নজর রাখবেন নারী সুরক্ষার দিকে। শহরের যেকোনও জায়গায় কোনও মহিলা বিপদে পড়লেই ছুটে যাবেন “রক্ষা” বাহিনীর সদস্যরা।

বিপদগ্রস্তকে উদ্ধারের পাশাপাশি আইনি পদক্ষেপও গ্রহণ করবেন এই বাহিনীর সদস্যরা। চিলি স্প্রে, ইলেক্ট্রিক ব্যাটন, বডি ক্যামেরা নিয়ে শহরজুড়ে ঘুরে বেড়াবেন ৩০ মহিলা কনস্টেবলের দল। রায়গঞ্জ জেলা পুলিশ সুপার সুমিত কুমার বলেন, শহরের মহিলাদের সুরক্ষার উপর জোড় দিয়ে রক্ষা বাহিনী গঠন করা হয়েছে।

এই বাহিনীকে অত্যাধুনিক ছয়টি স্কুটি বাইক দেওয়া হয়েছে। এছাড়াও ইলেকট্রনিক ব্যাটন, বডি ক্যামেরা, চিলি স্প্রে হাতিয়ার হিসেবে দেওয়া হয়েছে।

শহরের যে কোনও এলাকায় কখনও কোনও মহিলা বিপদে পড়লেই তাঁদের উদ্ধার করতে এই বাহিনী তৎপর হবে।বাহিনীর সাথে সাধারণের যোগাযোগ স্থাপনের জন্য একটি হোয়াটস অ্যাপ নম্বর চালু করা হয়েছে।

8370954543 এই নম্বরে আমাদের কাছে সমস্যার কথা জানানোর পাশাপাশি ছবি ও ভিডিও পাঠাতে পারবেন মহিলারা। বাহিনীর সকলকে বিশেষ প্রশিক্ষণ দিয়ে নারী সুরক্ষার কাজে নিযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *