October 23, 2024

অপ্রতিদ্বন্দ্বী কালিয়াগঞ্জ এর চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। শহরের উন্নয়নে আজ নয়া সংযোজন হল এনএস রোড এর ডাবল লাইনের কাজ।

1 min read

অপ্রতিদ্বন্দ্বী কালিয়াগঞ্জ এর চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল। শহরের উন্নয়নে আজ নয়া সংযোজন হল এনএস রোড এর ডাবল লাইনের কাজ।

তনময় চক্রবর্তী।।এগিয়ে বাংলা এগিয়ে  কালিয়াগঞ্জ। এই ধ্রুব সত্য কথাকে আবারো প্রমাণ করলো কালিয়াগঞ্জ পৌরসভা। দ্রুত গতিতে এগিয়ে চলছে কালিয়াগঞ্জ এর উন্নয়নের এক্সপ্রেস। দ্রুত বদলে যাচ্ছে কালিয়াগঞ্জ শহরের  পিছিয়ে পড়া কালিয়াগঞ্জ এর তকমা। যার ফলস্বরূপ রাজ্যের মা-মাটি-মানুষের সরকার এর অনুপ্রেরণায় একে একে কালিয়াগঞ্জ এর উন্নয়ন এখন হচ্ছে চারিদিকে।

 

আজ সেই উন্নয়নকে আরো একধাপ এগিয়ে দিল কালিয়াগঞ্জ পৌরসভা। শহরের যানজট সমস্যা দূর করতে  আজ থেকেই শুরু হয়ে গেল যুদ্ধকালীন ভিত্তিতে এনএস রোড এ ডবল লেন রাস্তা তৈরীর কাজ। পাঁচ কিলোমিটার এর উপর এই রাস্তা তৈরি করতে খরচ হবে প্রায় ২৩  কোটি টাকা। যা হতে চলছে রাজ্যের মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় পূর্ত দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাস এর ছোঁয়ায়। এক সাক্ষাৎকারে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল জানান,অদম্য ইচ্ছা ও কিছু করার যদি কারো মানসিকতা থাকে তাহলে কোনো বাধায় যে বাধা হয়ে দাঁড়ায় না তা দেখিয়ে দিতে পারল রাজ্যের মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় কালিয়াগঞ্জ পৌরসভা।

তাই এখন পৌরসভার উদ্যোগে কালিয়াগঞ্জ শহরের চেহারা দ্রুত বদলে যাচ্ছে। কোথাও বাস স্ট্যান্ড হচ্ছে কোথাও ট্রাক স্ট্যান্ড, কোথাও পার্ক এর কাজ চলছে জোরকদমে।  কোথাও আবার রাস্তা বড় হচ্ছে। এর পাশাপাশি সৌন্দর্যায়নের জন্য চলছে রাস্তায় রাস্তায় উচ্চ বাতিস্তম্ভ লাগানোর কাজ। তাই পিছিয়ে আর নেই কালিয়াগঞ্জ। দ্রুত সেই তকমা সরিয়ে কালিয়াগঞ্জ এখন নব কলেবরে হাসতে চলছে। যা সাধারন মানুষরা নিজেরাই দেখতে পাচ্ছে।আজ সেই উন্নয়নের ছোঁয়ায় আরেকটি পলক সংযোজন হলো সেটি হলো কালিয়াগঞ্জ এর এনএস রোড এর ডাবল লেন তৈরির প্রক্রিয়া। আজ সেই কাজের শুভ শিলান্যাস হয়ে গেল।

পৌরপতি আরো জানান বিগত দিনে কালিয়াগঞ্জ শহরের মানুষের শুধু ফায়দা নিয়ে গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল কিন্তু উন্নয়নের ছিটেফোঁটাও কালিয়াগঞ্জ শহরের মানুষ দেখতে পায়নি। তিনি বলেন কালিয়াগঞ্জ কে নিয়ে সবাই আগে সস্তার রাজনীতি শুধু করে গেছেন। তিনি বলেন কালিয়াগঞ্জ পৌরসভা শুধুমাত্র ভোটের জন্য রাজনীতি করে না রাজনীতি করে মানুষের উন্নয়নের জন্য। তাই পৌরসভার উদ্যোগে সারা বছরই শহরে লেগেই রয়েছে উন্নয়নমূলক কাজ। তিনি বলেন খুব শিগ্রই কালিয়াগঞ্জ এর মানুষের জন্য বাস স্ট্যান্ড, দুটি পার্ক, এবং পৌরসভার উদ্যোগে যে পৌর হাসপাতাল হয়েছে সেটিও জনগণের উদ্দেশ্যে উৎসর্গ করা হবে।

পৌরপতি কার্তিক চন্দ্র পাল জানান আজকে যে রাস্তার কাজ শুরু হল ডবল লেনের  কাজ । আর সেখানে থাকবে ডিভাইডারের ব্যবস্থা।

আর সেই ডিভাইডারের মধ্যে গ্রীন সিটি প্রকল্পে সৌন্দর্যায়ন এর জন্য আলোকসজ্জার ব্যবস্থা । তিনি বলেন এই রাস্তার কাজ সম্পন্ন হলে প্রচুর মানুষের সমস্যার সমাধান হয়ে যাবে।এর পাশাপাশি তিনি আরো বলেন এই রাস্তার দু’ধারে ফুটপাতের ব্যবস্থা করা হবে যেখান দিয়ে  চলাফেরা করতে পারবে সাধারণ মানুষ। এছাড়া রাস্তার মাঝে মাঝে বিশেষ জায়গা করা হবে বসার ও।

এছাড়া কিছু কিছু জায়গায় বিশেষ বিশেষ মনি ঋষিদের মূর্তিও বসানো হবে বলে  এদিন জানান। তিনি বলেন আজ যে অনুষ্ঠান হল সেখানে বিরোধীদলের কাউন্সিলার কেউ যোগ্য সম্মান দেওয়া হয়েছে।তিনি বলেন বিরোধীদের যথেষ্ট সহযোগিতা তিনি পাচ্ছেন কালিয়াগঞ্জ শহরের উন্নয়ন করার ক্ষেত্রে।

 

এর পাশাপাশি তিনি কালিয়াগঞ্জ বাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন কালিয়াগঞ্জ এর বাসিন্দারা যেভাবে তাকে যোগ্য সহযোগিতা করছে আজ তাদের জন্যই কালিয়াগঞ্জ শহরে দ্রুত উন্নয়ন সম্ভব হচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অনুপ্রেরণায় ।

আজ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে কালিয়াগঞ্জের  প্রণবানন্দ স্কুলের সামনে এই ডবল লেন  রাস্তার শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের কমেন্ট অসীম ঘোষ, কালিয়াগঞ্জ পৌরসভা উপ পৌরপতি বসন্ত রায়, কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সম্পাদক সুনীল সাহা, কালিয়াগঞ্জ এর ভূমি সংস্কার আধিকারিক বিদ্যুৎ বিকাশ মাঝি সহ ঠিকাদার সংস্থার কর্ণধারেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *