October 23, 2024

ইসলামপুর থানার সামনে আফতাব উদ্দিন স্মৃতি উদ্যান ফের নতুনভাবে খুলছে শিশুদের জন্য।

1 min read

ইসলামপুর থানার সামনে আফতাব উদ্দিন স্মৃতি উদ্যান ফের নতুনভাবে খুলছে শিশুদের জন্য।

দেবব্রত চক্রবর্তী ইসলামপুর ইসলামপুর থানার সামনে আফতাব উদ্দিন স্মৃতি উদ্যান ফের নতুনভাবে খুলছে শিশুদের জন্য। আগামী ২৩ শে জানুয়ারি নেতাজি জন্মজয়ন্তীতে ওই শিশু উদ্যানের উদ্বোধন করবেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী। উল্লেখ্য  একটি পেট্রোল পাম্প ডাকাতির ঘটনায় দুস্কৃতির গুলিতে নিহত হন কনস্টেবল আফতাবউদ্দিন ।

তার স্মৃতিতে থানার সামনে শিশুদের স্কুল যাওয়া-আসার পথে ওদের মনোরঞ্জনের জন্য গড়ে ওঠে একটি ছোট্ট শিশু উদ্যান। বিভিন্ন ফুলের গাছ শোভিত স্লিপার কিংবা নাগরদোলা সহ শিশুদের মনোরঞ্জনের বিভিন্ন উপকরণ থাকলেও বেশ কয়েক বছর পর পরিচর্চা ও রক্ষণাবেক্ষণের অভাবে  ওই শিশু উদ্যানটি পরিত্যক্ত হয়ে পড়ে। শিশুরা অনেক আশা নিয়ে এলেও সেখান থেকে অবশেষে শিশুদের ফিরে যেতে  হত।

মনোরঞ্জনের কথা মাথায় রেখে এবং ইসলামপুর থানার সৌন্দর্যায়নের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আবার ওই শিশু উদ্যান্টিকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া  হয়েছে। বনদপ্তর এর অধীনে শিলিগুড়ির পার্কস এন্ড  গার্ডেন্স এর উত্তর বিভাগের অন্তর্গত ইসলামপুর পার্কের সহযোগিতায়  আফতাব উদ্দিন পার্ক নবরূপে সজ্জিত করার কাজ শুরু হয়েছে ।সেইমতো রংবাহারি গাছ এবং চাইনিজ ঘাস দিয়ে লন তৈরি করে এবং নতুনভাবে সজ্জিত করা হচ্ছে ইসলামপুরের থানার সামনে পার্ক কে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *