October 23, 2024

বঙ্গরত্ন সম্মান পেয়ে কালিয়াগঞ্জ এ নিজের বাড়ি তে ফিরলেন প্রাক্তন অধ্যাপিকা ডক্টর মমতা কুন্ডু।শুভেচ্ছা জানালেন কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

1 min read

বঙ্গরত্ন সম্মান পেয়ে কালিয়াগঞ্জ এ নিজের বাড়ি তে ফিরলেন প্রাক্তন অধ্যাপিকা ডক্টর মমতা কুন্ডু।শুভেচ্ছা জানালেন কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল।

তনময় চক্রবর্তী।রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছ থেকে বঙ্গরত্ন সম্মান পেয়ে নিজেকে ধন্য মনে করছি । আমি কোনদিনও ভাবতে পারিনি যে বঙ্গরত্ন সম্মান পাবো। তবে যাইহোক এই পুরস্কার পেয়ে আমার খুব ভালো লাগছে। আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবে এই বঙ্গরত্ন সম্মান নিয়ে বাড়ি ফিরে এসে এই প্রতিক্রিয়ায় দিলেন কালিগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা ডক্টর মমতা কুন্ডু।তিনি বলেন এই পুরস্কার তাকে খুব উজ্জীবিত করেছে ।

আগামীতে তিনি যে কাজে মত্ত আছেন শিক্ষা সংস্কৃতি নিয়ে সেই কাজ কে আরও এগিয়ে নিয়ে যেতে চান। মমতা কুন্ডু বলেন তিনি যেভাবে সাধারণ ছাত্রছাত্রীদের মধ্যে সংস্কৃতি চর্চা ও শিক্ষার দিকে সাহায্য করা সেগুলো যাতে আরো বেশী করে করতে পারেন সেদিকে আরো লক্ষ্য রাখবেন বেশি করে। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক সেমিনারের সঙ্গে তিনি যুক্ত রয়েছেন। এছাড়া তাঁর লেখা বিভিন্ন বিষয়ের উপর বই প্রকাশিত হয়েছে ।তিনি বলেন বর্তমান যুগে যেভাবে সাংস্কৃতিক অবক্ষয় হচ্ছে সেখান থেকে সুস্থ সাংস্কৃতিক ফিরিয়ে আনাই তার একমাত্র লক্ষ্য।এদিকে বঙ্গরত্ন সম্মান মুখ্যমন্ত্রীর কাছ থেকে পাওয়ার পর যখন তিনি বাড়িতে ফিরলেন কালিয়াগঞ্জ এ ।

তখন দেখা যায় কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল ও উপ পৌরপতি বসন্ত রায় কে তার বাড়িতে গিয়ে ডক্টর মমতা কুন্ডু কে সম্মান জানাতে পুষ্পস্তবক ও মিষ্টির প্যাকেট দিয়ে। এরপর পৌরপতি কার্তিক চন্দ্র পাল তার প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন,অধ্যাপিকা ডক্টর মমতা কুন্ডু আজকে যেভাবে বঙ্গরত্ন সম্মান পেয়ে কালিয়াগঞ্জ কে একটা নতুন সম্মান এনে দিলেন তা কালিয়াগঞ্জ বাঁশি দীর্ঘদিন মনে রাখবে । তিনি বলেন ম্যাডাম সব সময় কালিয়াগঞ্জে সেবামূলক কাজে অগ্রণী ভূমিকা নিয়ে থাকেন। পৌরপতি বলেন কালিয়াগঞ্জ  যে এত বড় একজন প্রতিভাবান ব্যক্তি রয়েছে তা হতো কালিয়াগঞ্জ এর মানুষ জানে কিন্তু আজ পশ্চিমবঙ্গের দরবারে যে সম্মান রাজ্যের মুখ্যমন্ত্রী আমাদের কালিয়াগঞ্জ এর ম্যাডামকে দিয়েছে তার জন্য তারা ভীষণ গর্বিত এবং অভিভূত। আজ শুধু ম্যাডাম মমতা কুন্ডুর জন্য কালিয়াগঞ্জ বাঁশির নতুন একটি পলক সংজোযন হলো । বঙ্গরত্ন সম্মান আমাদের ম্যাডাম পাওয়ার ফলে। কার্তিক বাবু আরো বলেন, কালিয়াগঞ্জ এর উন্নয়নের স্বার্থে ডক্টর মমতা কুন্ডুর পরামর্শ সব সময় তিনি নেন। পৌরসভা সংক্রান্ত ব্যাপারে যখনই ম্যাডামকে ডাকা হয় সবসময় ম্যাডাম তাদের পাশে থাকেন। আগামী দিনেও তার সুপরামর্শ কালিয়াগঞ্জ কে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনেকটাই অগ্রণী ভূমিকা নিবে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *