October 23, 2024

বিবেক স্মরণে সাংষ্কৃতিক অনুষ্ঠান

1 min read

বিবেক স্মরণে সাংষ্কৃতিক অনুষ্ঠান

তপন চক্রবর্তী-কালিয়াগঞ্জ--স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মদিনকে সামনে রেখে রায়গঞ্জ কালচারাল ফোরাম ও উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগে গত ১৩ই জানুয়ারী থেকে ১৬ ই জানুয়ারী চারদিনব্যাপি বিভিন্ন ধরনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উত্তর দিনাজুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সৌরভ গুহ বলেন অনুষ্ঠানের ১৪ ই জানুয়ারী ছিল মাইন্ড কোয়েস্ট আন্তঃ কলেজ ও বিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা। পশ্চিমবঙ্গ সহ উত্তর পূর্বাঞ্চলের মধ্য থেকে ২৩ টি কলেজ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এই পর্বে কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজের অরিজিৎ মন্ডল চ্যাম্পিযানের গৌরব অর্জন করে।কুইজ মাস্টার প্রত্যনিক চক্রবর্তী ও অমিত কুমার ঝাঁ অত্যন্ত দক্ষতার সাথে কুইজ প্রতিযোগীতা পরিচালনা করেন।এদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে অনুষ্ঠানকে আলাদা মাত্রা

এনে দেন তাদের মধ্যে রোটারি ক্লাব অফ রায়গঞ্জ,নৃত্য বিতান, ডান্স একাডেমি,কবিকণ্ঠ,পঞ্চানন বর্মা সংস্কৃতি চর্চা কেন্দ্রের লোকসঙ্গীত,দেবলীনা ডান্স গ্রুপ,দিশা ফাউন্ডেশন, ছন্দ নৃত্য, স্বর্ণবিকাশ মিউজিক একাডেমি,সৌর সৃজন সংগীত বিদ্যা মন্দির,ডান্স একাডেমি, আনন্দম এবং বৈশাখী ডান্স একাডেমি।কুইজ প্রতিযোগিতায় অরিজিৎ মন্ডল, শুভদীপ সরকার এবং অরুনদয় চৌধরী গ্রেসফুল আনসারিং সার্ভিস দল

এই পর্বে চ্যাম্পিয়ন হয়।আয়োজক সংস্থা পক্ষ থেকে রায়গঞ্জের দীর্ঘদিনের নাট্য সংস্থা,ছন্দম, সামাজিক সংস্থা দিশা ফাউন্ডেশন, ফিড ফর নিড এবং সমাজসেবী দীপক রায়কে সম্বর্ধনা জানানো হয়। এদিন অনুষ্ঠানের বিভিন্ন দিনের সঞ্চালনায় ছিলেন সান্তনু চ্যাটার্জি,অপর্ণা বসু,শুভঙ্কর দাস এবং আলপনা কুন্ডু।অনুষ্ঠানের বিভিন্ন দিনে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, প্রাক্তন পঞ্চায়েত সভাপতি লিয়াকত আলী,প্রাক্তন প্রধান শিক্ষক সুশীল গোস্বামী, প্রধান শিক্ষক শুভেন্দু মুখার্জী,ডেপুটি ম্যাজিস্ট্রেট শুভ্রজিৎ গুপ্ত,রায়গঞ্জ পৌর সভার উপ -পৌরপিতা অরিন্দম সরকার,বিশিষ্ট চিকিৎসক ডি এন মজুমদার,জেলা তথ্য ও সাংষ্কৃতিক আধিকারিক রানা দেবদাস এবং ডিস্ট্রিক্ট রেজিস্ট্রার সুদর্শন ব্রহ্মচারী।অনুষ্ঠানের শেষ দিন ১৬ই জানুয়ারী সন্ধ্যায় রায়গঞ্জ কালচারাল ফোরামের উদ্দ্যোগে গীতি আলেখ্য এবং কলকাতার শিল্পী জিমৃত রায়ের সঙ্গীতানুষ্ঠান।

 

6 thoughts on “বিবেক স্মরণে সাংষ্কৃতিক অনুষ্ঠান

  1. and Childress 13, 38, reporting on the outcomes of a combined strategy of anterior arthroscopy and open posterior cystectomy in a large cohort followed over a sufficient period post- surgery. dog doxycycline Although its full involvement in longevity is to be established, it is worth noting that C.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *