October 23, 2024

কালিয়াগঞ্জ এ তৃণমূলের হাতে চলে এলো পদ্ম। ধরাশায়ী হলো সিপিএম । কেন জানেন

1 min read

কালিয়াগঞ্জ  এ তৃণমূলের হাতে চলে এলো পদ্ম। ধরাশায়ী হলো সিপিএম ,বিজেপি। কেন জানেন ?

তনময় চক্রবর্তী পৌরসভা নির্বাচনের আগেই কালিয়াগঞ্জে পদ্ম চলে এলো  তৃণমূলের হাতে। কথাটা শুনলে হয়তো অনেকেই ভাববেন তৃণমূল কংগ্রেস এর কর্মীরা কি তাহলে দলবদল করে বিজেপি তে চলে গেল। কিন্তু না এখানে ঠিক উল্টো চিত্র লক্ষ্য করা গেল।

 

 

  বিশ্ব পরিবেশ দিবস  অর্থাৎ ৫ ই জুন ২০১৯  সালে যে মানুষরা বিজেপির পতাকা হাতে নিয়ে আনন্দ-উৎসবে মেতে উঠেছিল রায়গঞ্জ লোকসভা আসনে বিজেপির সাংসদ জয়ী হওয়ার পর। সেই সময় যারা মনের আনন্দকে উজাড় করে দেওয়ার জন্য মাটি দিয়ে তৈরি ভারতের প্রধানমন্ত্রীর অবিকল মূর্তি পদ্ম ফুলের মধ্যে তৈরি করে যারা বিজেপি নেতৃত্ব কে সহযোগিতা করেছিল বিজয় মিছিলে  কে সামনে রেখে এগিয়ে চলার জন্য।

 

 

  আজ সেইসব কারিগরেরা এবং বিজেপির সেই সময়কার সৈনিকরা আজ  কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পালের মাস্টার স্ট্রোক এ বিজেপির ঝান্ডা রেখে তৃণমূলের ঝাণ্ডা হাতে তুলে নিলেন।হ্যাঁ এমনই দৃশ্য দেখা গেল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ এর ১০  নম্বর ওয়ার্ডের পালপাড়া তে। যেখানে দেখা গেল সেই সময়কার সেই এলাকার বিজেপি নেতা বলে পরিচিত তথা পালপাড়ার প্রখ্যাত মৃৎশিল্পী সুধাংশু পাল কে আজ বিজেপি দল ছেড়ে তৃণমূলের ঝাণ্ডা নিতে ।

 

 

শুধু তিনিই নন তার পাশাপাশি প্রায় শ’খানেক সেখানকার বিজেপি ও সিপিএমের কর্মী হিসেবে কাজ করেছিলেন আজ তারা সবাই একে একে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কার্তিক চন্দ্র পাল, উপ পৌরপতি বসন্ত রায়, তৃণমূল নেতা কমল ঘোষ এর উপস্থিতিতে তৃণমুল কংগ্রেসে যোগ দিতে। একদা বিজেপির সমর্থক তথা সদ্য তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া কর্মী সেই সুধাংশু পাল জানান অনেক আশা নিয়ে তারা গত লোকসভা নির্বাচনে বিজেপি কে ভোট দিয়ে জিতিয়েছিলেন।

 

 

কিন্তু এত দিন হয়ে গেল কোন কাজ ই এখানকার সাংসদ করে উঠতে পারেননি।তার পাশাপাশি এই দশ নম্বর ওয়ার্ডে যিনি পৌরসভার কাউন্সিলর হিসেবে আছেন সিপিএমের জ্ঞানেন্দ্র শংকর মজুমদার তার কাজকর্মে তারা ভীষণ ক্ষুব্ধ। তার দেখাই পাওয়া যায় না ওয়ার্ডে। যা কাজ  সবকিছু পৌরপতি কে বলে করতে হয়।

 

তাই সিপিএম এবং বিজেপির উপর বীতশ্রদ্ধ হয়ে তারা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের আজ যোগ দিলেন।তিনি বলেন আগামী পৌরসভা নির্বাচনে ১০  নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসকে তারা উপহার দিতে চান। কালিয়াগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কার্তিক চন্দ্র পাল বলেন পৌরসভা নির্বাচনের দামামা ইতিমধ্যে বেজে গেছে কালিয়াগঞ্জ শহরে। শহরের বিভিন্ন জায়গায় বিভিন্ন দেওয়ালে সাইট ফর লেখা প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে।

আর আজ কালিয়াগঞ্জ পৌরসভার ১০  নম্বর ওয়ার্ড থেকেই পৌরসভা নির্বাচনের নতুন করে দামামা বেজে গেল। তিনি বলেন ১০  নম্বর ওয়ার্ডের ৭৩  নম্বর বুথের যেখানে আজ অসংখ্য বিজেপি এবং সিপিএম থেকে মানুষ তৃণমূল কংগ্রেসের যোগ দিলেন। তিনি বলেন যারা আজ তাদের দলে যোগদান করলেন তাদেরকে তিনি সাদরে গ্রহণ করলেন। পৌরপতি আরো বলেন বিজেপির এনআরসির প্রতিবাদে এবং কালিয়াগঞ্জ যেভাবে উন্নয়ন এর জোয়ার বইছে তাতে সামিল হওয়ার জন্য এখানকার মানুষরা আজ তাদের সাথী হলেন। তিনি বলেন কালিয়াগঞ্জ এর ১০ নম্বর ওয়ার্ড টি তাদের দখলে না থাকার জন্য বিভিন্ন ক্ষেত্রে সাধারণ মানুষরা অসুবিধার সম্মুখীন হচ্ছে। তবুও তিনি পৌরসভার একজন পৌরপতি হিসাবে কার্পণ্য করেননি এই ওয়ার্ডের বিভিন্ন কাজকর্ম করার ক্ষেত্রে।আগামীতে যদি এই ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের দখলে আসে তাহলে আরো বেশি বেশি করে উন্নয়ন হবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *