October 21, 2024

কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কাতিক পালের উদ্দ্যেগে উন্নয়নের মহাসুনামী শুরু হয়েছে কালিয়াগঞ্জে, খুশী বাম ডান থেকে সবস্তরের মানুষ

1 min read
তন্ময় চক্রবর্তী (বর্তমানের কথা) : এই ছোট্ট ছোট্ট পায়ে চলতে চলতে ঠীক পৌচ্ছে যাব চাদের পাহার ঠিক দেখতে পাব।হ্যা সেই বিখ্যাত আরতী মুখ্যাজীর গান এর সাথে অনেকটাই মিল খুজে পাওয়া যাচ্ছে এখন উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কাতিক চন্দ্র পালের কাজ কর্ম দেখে। বয়েসে নবীন হয়েও  যে ভাবে পোর খাওয়া রাজনিতি বিদদের মতো তিনি একের পর এক কাজ করে  চলছেন তাতে অনেক অভিঙ্গ রাজনিতিবিদ যে হার মেনে যাবে তা বলা যেতেই পারে। এতদিন কালিয়াগঞ্জ পৌরসভার উন্নয়ন কি জিনিষ তা শহরের নাগরিকদের খোলা চোখে ত দূরের কথা দুরদিন দিয়েও দেখতে পেত না কিন্তু আজ সেই উন্নয়ন খোলা চোখেই দেখতে পাচ্ছে শহরের এ প্রান্ত থেকে ও প্রান্তের মানুষ। কোথাও তৈরী হচ্ছে নতুন রাস্তা কোথাও আবার রাস্তা চোওড়া হচ্ছে  কোথাও আবার দেখা যাচ্ছে নিকাশী ব্যাবস্থার জন্য নতুন ড্রেন এর ব্যবস্থা।  শুধু তাই নয় শহরের বুকে বিডিও অফিসের পাশে তৈরী হচ্ছে বিভিন্ন বয়সীদের জন্য বিনোদন পাক তৈরীর কাজ। 

পৌরপতি কাতিক পালের সাথে কথা বলে জানা যায় এই ছোট্ট ছোট্ট পায়ে চলতে চলতে এগিয়ে যাচ্ছেন একটি লক্ষে। সেই লক্ষ্য হল শহরের উন্নয়ন যা শহরবাসীকে কাছে একটা সময় স্বপ্ন ছিল। এখন শহরবাসীরা খোলা চোখেই দেখছেন শহর  কি ভাবে এগিয়ে যাচ্ছে কালিয়াগঞ্জ পৌরসভার উন্নয়ন এক্সপ্রেস। কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কাতিক চন্দ্র পাল বলেন আগামী দিনে শহরের উন্নয়নে আরো অনেক পরিকল্পনা নেওয়া হচ্ছে।যেমন শহর কে।আধুনিক করে তুলতে যেমন ওয়াই ফাই এর ব্যাবস্থা নেওয়া হচ্ছে তেমন শহরের বুকে টাউন হল নিমান থেকে আধুনিক মানের স্টেডিয়াম,নতুন বাসস্ট্যান্ড তৈরীর কাজ ও চলছে জোর কদমে। যে ভাবে কাজ চলছে তাতে সাধারণ মানুষ বলছে কালিয়াগঞ্জে নতুন পৌরসভার পৌরপতি কাতিক পাল আসার পর থেকে কালিয়াগঞ্জে যেন উন্নয়ন কাজে জরুরী অবস্থা জারী হয়েছে  এক সাথে এত কাজ শুরু কালিয়াগঞ্জ কেন সারা রাজ্যে কোন পৌরসভায় হচ্ছে কিনা তা সন্দেহ আছে। এদিকে কালিয়াগঞ্জ পৌরসভার কাজ যে ভাবে হচ্ছে তাকে সাধুবাদ জানিয়েছেন কালিয়াগঞ্জ পৌরসভার প্রক্তন পৌরপতি অরুন দে সরকার। তিনি বলেন যে ভাবে কাজ হচ্ছে তাতে তিনি খুশী। তিনি বলেন এই ভাবে কাজ চললে বিরোধী দল হিসাবে বিরোধীতার কোন প্রশ্ন আসে না। তবে কালিয়াগঞ্জ পৌরসভার পৌরপতি কাত্তিক পাল  বলেন বিরোধী দল গুলি কে যথাযথ সম্মান দিলেও তিনি তাদের কাজ থেকে তেমন কোন সহযোগিতা পান না।কারন বিরোধী দল নেতা কে কোন মিটিং এই দেখা যায় না পৌরসভায়। তবে এব্যাপারে কালিয়াগঞ্জে নতুন টাউন কংগ্রেস সভাপতি সুজিত দত্ত বলেন পৌরসভার বিরোধী দলের নেতার বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে তাহলে তিনি নতুন করে বিরোধী দলনেতা পরিবতন এর ব্যাপারে চিন্তা ভাবনা করবেন।তিনি বলেন এখন অবদি যে ভাবে কালিয়াগঞ্জ পৌরসভা শহরের উন্নয়ন মূলক কাজ করছে তাতে কংগ্রেস দলের কোন অভিযোগ নেই। শহরের উন্নয়ন তারাও চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *