October 23, 2024

আমি  ফেল করেছি তাই আগের ক্লাসে থেকে আমাকে আবারও পরীক্ষা দিতে হচ্ছে বললেন রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী

1 min read

আমি  ফেল করেছি তাই আগের ক্লাসে থেকে আমাকে আবারও পরীক্ষা দিতে হচ্ছে বললেন রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী

তন্ময় চক্রবর্তী :- আমি কৃষ্ণ কল্যাণী , আমি সারা বছর খুব ভালোভাবে পড়াশোনা করেছিলাম । আপনাদের পাশে থেকে ভালো কাজ করেছিলাম। কিন্তু পরীক্ষার সময় ভালো পরীক্ষা দিয়েও আমি ফেল করেছি তাই আমাকে আবারো আগের ক্লাসে বসে পরীক্ষা দিতে হচ্ছে আপনাদের সামনে । আগের পরীক্ষার আমার খাতা রিভিউ করার কোন সুযোগ নেই এখানে।। এর চেয়ে দুঃখজনক ঘটনা আর কি হতে পারে ? রায়গঞ্জ বিধানসভার গৌরী অঞ্চলে গিয়ে কর্মীর সমর্থকদের সামনে আবেগ তাড়িত হয়ে এমন মন্তব্যই করলেন রায়গঞ্জ বিধানসভার উপনির্বাচনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যানী।তিনি বলেন আপনার বাড়ির ছেলে যদি সারা বছর খুব ভালোভাবে পড়াশোনা করে থাকে আর পরীক্ষার সময় দেখা যায় সে ফেল করেছে তাহলে সেই খাতা রিভিউ করার জন্য আপনি সুযোগ পাবেন পরে পাশ ও করে যেতে পারে আপনার ছেলে । কিন্তু আমি পরীক্ষায় ফেল করেছি ।

 

ভালো পরীক্ষা দিয়েও। কিন্তু আমার কোন সুযোগ নেই সেই পরীক্ষার ফল রিভিউ করার।তিনি বলেন আমি কৃষ্ণ কল্যাণী সারা বছর মানুষের জন্য কাজ করেছিলাম আমিও পরীক্ষায় বসে ছিলাম হয়তো আমি পরীক্ষায় ফেল করে গিয়েছি কিন্তু আমার কাছে খাতা যাচাই করার অপশনটা নেই।।তাই আমাকে সেম ক্লাসেই আবারো আমাকে পরীক্ষা দিতে হচ্ছে আপনাদের সামনে। তো আমি জানিনা মানুষ নিজের মত দান কি চিন্তাভাবনা করে প্রদান করে।আমরা সারা বছর আপনাদের জন্য কাজ করি,, আমারদের দলের নেতৃত্বরা কাজ করে । যখন বলেন তখন আমরা দৌড়ে ছুটে আসি। কারো বাড়িতে আগুন লাগলো খবর পেলাম চলে আসলাম। কারো রক্ত লাগবে রক্ত যোগাড় করে দিলাম । কারও হসপিটালে আইসিইউ বেড লাগবে। সেটাও জোগাড় করে দিলাম । কেউ অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে গেছে ভালো রেজাল্ট করেছে পড়াশোনার জন্য উচ্চশিক্ষা অর্জন করার জন্য অর্থনৈতিকভাবে সেটাও সাহায্য করে এগিয়ে দিলাম। কেউ গরিব দুখিরা আছে তাদের পাশে দাঁড়ালাম। তার বিনিময়ে কি চাইছিলাম আপনাদের কাছে। কোন কিছু চাই নাই। তার বিনিময়ে শুধু চেয়েছিলাম আপনাদের আশীর্বাদ আর ভালোবাসা টা যাতে আমরা পাই।তিনি বলেন আজকে গুজরাটে কি হল তার নিরিখে গৌরীতে ভোট হবে । আজকে অযোধ্যায় কি হলো তার নিরিখে গৌরীতে ভোট হবে। তিনি বলেন আজকে একটা জিনিস দেখুন। লোকসভা নির্বাচনে আমি বলেছিলাম চারজন শংকররাচার্য বলেছিলেন যে রাম মন্দির অর্ধ নির্মিত তার নির্মাণ সম্পন্ন হয়নি তা সত্ত্বেও রাম প্রতিষ্ঠা হয়, এটা ঘোর পাপ হবে। এটা হওয়া উচিত না।

কিন্তু বিজেপি ভোটের লালসায় অর্ধ নির্মিত মন্দিরে প্রাণ প্রতিষ্ঠাতা করলেন। তাতে রামচন্দ্র তাদের মাপ করলেন না অযোধ্যাতেই তাদের হারালেন। আজকে বিজেপি অযোধ্যাতেই হেরেছে। তিনি আরো বলেন পূর্ণ এখানেই আছে পাপ এখানেই আছে। ভোগ এখানেই আছে। ভোটের সময় কে একজন চলে এলেন সহজাতি তিনি ভোট ভাগ করে নিলেন। তাতে কোন অসুবিধা নেই। কৃষ্ণ কল্যাণী এদিন গৌরি অঞ্চলের মানুষদের উদ্দেশ্যে বলেন আপনারা একবারও চিন্তা করলেন না এই গৌরী অঞ্চলে ৬৩ বছর পর কেউ যদি মাইনরিটি প্রধান হয়ে থাকে সেটা কৃষ্ণ কল্যাণী করে দিয়েছে। আমরা জাতি বর্ণ কোন ভেদ ভয় করি না। এখানে প্রধান হয়েছে সংখ্যালঘুর তরফে আর উপপ্রধান হয়েছে রাজবংশী তরফে।এ দিন কৃষ্ণ কল্যাণী সকলের উদ্দেশ্যে একটি কথা বলেন আপনারা বিভ্রান্তি হবেন না । আপনার আগামী দিনে আপনাদের এলাকার উন্নয়ন করতে পারে কে। আপনাদের সাথে দাঁড়াবে কে । সেটা চিন্তা করবেন। তিনি এদিন এলাকার সাধারণ মানুষদের সামনে বলেন আমার কাছে তালিকা চলে এসেছে গৌরীর ১০৩৪ টা বাড়ি অনুমোদন হয়েছে । সেই তালিকা আমার কাছে আছে তিন মাস পর কোন টাকা ছাড়াই এই বাড়ি আপনাদেরকে তৃণমূল সরকার প্রদান করবে। তার দায়িত্ব আমি নিচ্ছি। কৃষ্ণ কল্যাণী দায়িত্ব নিয়ে বলছে ১০৩৪ জন বাড়ি পাবে এক কাপ চায়ের ও বিনিময়ে নয়। সরকার আপনাদেরকে দিয়েছে সেটা বিনামূল্যে আপনারা পাবেন।উল্লেখ্য সম্প্রতি লোকসভা নির্বাচনে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল এর কাছে ৬৮ হাজার ১৭৭ ভোটে হেরে যাওয়ার পর আবারো তাকে লড়াই করতে হচ্ছে বিধানসভা উপনির্বাচনে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে। আর প্রার্থী হয়েই জোর কদমে প্রচার শুরু করে দিয়েছেন রায়গঞ্জ ব্লকের বিভিন্ন জায়গায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *