October 24, 2024

ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃতের সংখ্যা একশো ছাড়াল, শোক প্রকাশ মোদি-মমতার

1 min read

ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় বেসরকারি মতে মৃতের সংখ্যা একশো ছাড়ালশোক প্রকাশ মোদি-মমতার

ফের ভয়াবহ রেল দুর্ঘটনা। ওড়িশার বালেশ্বর দুর্ঘটনার কবলে শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনায় বেসরকারি মতে মৃতের সংখ্যা একশো ছাড়িয়ে গিয়েছে। কিছুক্ষণ আগে রেলের তরফে ৩০ জনের মৃত্যুর কথা জানান হয়েছে। দুর্ঘটনার পরই শুরু হয়েছে উদ্ধার কাজ। যাত্রীদের মর্মান্তিক মৃত্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেছেন। রাজ্যের তরফে এরই মধ্যে খোলা হয়েছে কন্ট্রোলরুম। জানা গিয়েছে, বালেশ্বর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে একটি মালগাড়ির সঙ্গে একই লাইনে চলে আসে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। প্রচণ্ড গতিতে এসে মালগাড়িতে ধাক্কা মারে করমণ্ডল এক্সপ্রেস

। ধাক্কার জেরে মালগাড়ির একটি বগির ওপর উঠে যায় করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিন। ট্রেনের ১৮ টি বগি লাইনচ্যুত হয়। গোটা ট্রেনটি হেলে পড়েছে ট্র্যাকের উপর। ধাক্কার জেরে ট্রেন থেকে অনেক যাত্রী ছিটকে গিয়ে লাইনের পাশের খালে পড়েন। বেসরকারি মতে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে বলে খবর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর।১৩২ জন আহতকে এখনও পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধারকাজে রেলের সঙ্গে সহযোগিতায় নেমেছে ওড়িশা সরকার, এমনই জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব। এদিকে এই দুর্ঘটনার পরই তৎপর হয়েছে নবান্ন। রাজ্য সরকার এই ভয়াবহ পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

 

ওড়িশা সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন মৃত ও আহতের সঠিক সংখ্যা এখনও পর্যন্ত জানা না গেলেও দুর্ঘটনার ভয়াবহতা থেকে অনুমান করা হচ্ছে বহু মানুষ হতাহত হয়েছেন। এ রাজ্যের বহু যাত্রী ওই ট্রেনে ছিলেন। যাত্রী ও তাঁদের পরিজনদের জন্য কন্ট্রোল রুম চালু করা হয়েছে। যার নম্বর 03322143526 এবং 03322535185। ওড়িশা সরকারকে সব রকম সহায়তার জন্য রাজ্য প্রস্তুত বলে জানানো হয়েছে। বেশ কিছু অ্যাম্বুল্যান্স, ডেডবডি কেরিয়ারও বালেশ্বরে পাঠানো হয়েছে। ১২ জন চিকিৎসকের একটি দল রওনা দিয়েছেন।ওড়িশা লাগোয়া দুই মেদিনীপুরের হাসপাতাল গুলিকে আহতদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশে মন্ত্রী মানস ভূঁইয়া ও সাংসদ দোলা সেনের নেতৃত্বে চার সদস্যের এক প্রতিনিধি দল বালেশ্বর রওনা দিয়েছেন। রাজ্যের কে এবং কতজন ওই ট্রেনে ছিলেন তা জানার চেষ্টা চলছে। রেল ও ওড়িশা সরকারের সঙ্গে সমন্বয় রেখে চলছে নবান্ন।

1 thought on “ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, মৃতের সংখ্যা একশো ছাড়াল, শোক প্রকাশ মোদি-মমতার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *