October 25, 2024

ইটাহারে তৃণমূল দল সহ বিভিন্ন দল থেকে কংগ্রেসে যোগদান করলো সারে তিন হাজার মানুষ

1 min read

ইটাহারে তৃণমূল দল সহ বিভিন্ন দল থেকে কংগ্রেসে যোগদান করলো সারে তিন হাজার মানুষ

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,১৩ এপ্রিল: অনেকটা গঙ্গার ভাঙ্গনের সাথে তুলনা করা যায় বর্তমানের তৃণমূল দলের।রাজ্যের গঙ্গা নদী যেমন যেদিক দিয়ে বয়ে যায় সেদিক দিয়ে যেমন নদীর ভাঙ্গন দেখতে পাওয়া যায়।তেমনি রাজ্যের তৃণমূল দলের অবস্থাও অনেকটা সেইরকম।সারা রাজ্যের সাথে তাল মিলিয়ে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকে তৃণমূলের দুর্গে ভাঙ্গন ধরিয়ে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতিমোহিত সেনগুপ্ত বলেন কংগ্রেস আছে এবং আগামীতেও থাকবে।

 

মোহিত সেনগুপ্ত বলেন ইটাহার ছিল এক সময়কার কংগ্রেসের দুর্গ। কংগ্রেস থেকে যারা তৃণমূল দলে গিয়েছিল তারা বেশ কয়েক বছর পর বুঝতে পেরেছে তারা কোন দলে গিয়েছিল।তাই তৃণমূল ছেড়ে আজ বহু তৃণমূল দলের নেতা পুনরায় কংগ্রেস দলে ফিরে আসায় তিনি তাদের সাদর অভিনন্দন জানান।উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত বলেন বৃহস্পতিবার ইটাহারে কংগ্রেসের এক যোগদানের সভায় আনুমানিক সারে তিনহাজার মানুষ তৃণমূল সহ বিভিন্ন দল থেকে বেরিয়ে এসে কংগ্রেস দলে যোগদান করেন।উত্তর দিনাজপুর জেলার সভাপতি মোহিত সেনগুপ্তের হাত থেকে জাতীয় কংগ্রেসের পতাকা তুলে নেন দীর্ঘ দিনের এক সময়কার কংগ্রেস নেতা বিনয় সরকার। তার নেতৃত্বে ইটাহারের বিভিন্ন এলাকা থেকে প্রচুর তৃণমূল সদস্য সহ বাম ও বিজেপি দলের সাথে সম্পর্ক ছিন্ন করে মোহিত সেনগুপ্তের হাত থেকে পুনরায় জাতীয় কংগ্রেসের পতাকা তুলে নেন বলে জানা যায়। বিনয় সরকার বলেন অপেক্ষা করুন আর দিন কয়েকের মধ্যে ইটাহার ব্লকের অনেক রাঘব বোয়াল কংগ্রেস দলে যোগ দেবার জন্য তৈরি হয়ে আছে।

জানা যায় বৃহস্পতিবার যারা বিভিন্ন দল থেকে কংগ্রেস দলে যোগদান করেছেন তাদের মধ্যে আছেন প্রাক্তন পঞ্চায়েত সমিতির সভাপতি সুনীতি সরকার,আনারুল হক প্রাক্তন উপ প্রধান,এনামুল হক সমাজসেবী মারনাই,ধীরেন্দ্র নাথ সরকার দুর্লভপুর, গুলন্দর থেকে ধর্ম সাহা,সত্যেন সরকার বরোট,মহম্মদ গিয়াসউদ্দিনের নেতৃত্বে এরা উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতির কাছে ঘরের মানুষ পুনরায় কংগ্রেসের ঘরে ফিরে আসেন বলে মোহিত সেনগুপ্ত সাংবাদিকদের জানান।মোহিত বাবু বলেন আজ এইসব কংগ্রেসে যোগদান কারি মানুষগুলো বিশুদ্ধ রাজনৈতিক বাতাস অনেক দিন পর গ্রহন করতে সক্ষম হয়েছে। মোহিত বাবু বলেন তৃণমূল নামক দলে প্রকৃত সৎ মানুষের স্থান নেই।যারা দুর্নীতির ব্যাবসা রপ্ত করতে পারবে তাদের যোগ্য সন্মান ততৃণমূল দল দিয়ে থাকে।বর্তমানে এই রাজ্যে কোন সরকার আছে বলে আমাদের মনে হয়না।রাজ্যে যেমন নেই কোন প্রশাসন ঠিক একই রকম ভাবে তৃণমূল দলে নেই কোন অনুশাসন।দলটার মধ্যে দুর্নীতি এমন ভাবে বাসা বেধে ছে যা কোন ভাবেই কেও মুক্ত হতে পারবেনা। সারা দলটা কোন না কোন দুর্নীতির সাথে এমন ভাবে যুক্ত হযে পড়েছে যা সাধারন মানুষের চোখে তৃণমূলের মানুষদের দেখলেই বিরূপ মন্তব্য করে থাকে।এই সরকার যোগ্য বেকার যুবকদের পরীক্ষায় পাস করার পর ফেল করিয়ে দিয়ে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে অযোগ্য যুবকদের চাকরি দিয়ে আজ ধরা পরার পর মন্ত্রী থেকে উপাচার্য পর্যন্ত জেলে ঢুকেছে। মোহিত বাবু বলেন রাজ্যের মানুষ বেমালুম বুঝতে পেরেছে তৃণমূল সামনের যেকোন নির্বাচনে মুখ থুবড়ে পড়তে বাধ্য হবে বলে তার বিশ্বাস।মানুষের মনে এখন একটাই লক্ষ রাজ্য থেকে তৃণমূল দলকে সরিয়ে এমন একটি দলের হাতে রাজ্যের ক্ষমতা মানুষের তুলে দেওয়া উচিৎ মানুষ যাতে সব দিক দিয়ে সুখে শান্তিতে বাস করতে পারে বাক স্বাধীনতাকে সাথে নিয়ে।

3 thoughts on “ইটাহারে তৃণমূল দল সহ বিভিন্ন দল থেকে কংগ্রেসে যোগদান করলো সারে তিন হাজার মানুষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *