October 25, 2024

রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকে সমবায় ঋণ আদায়ে আশার আলো দেখতে পাওয়া যাচ্ছে_তিলক চৌধুরী

1 min read

রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকে সমবায় ঋণ আদায়ে আশার আলো দেখতে পাওয়া যাচ্ছে_তিলক চৌধুরী

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ ১৫ ফেব্রুয়ারি:উত্তর দিনাজপুর জেলার ঐতিহ্যবাহি রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের রিভিউ সভায় কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান তিলক চৌধুরী সাংবাদিকদের গত মঙ্গবার এক সাক্ষাৎকারে বলেন পূর্বে যেখানে তাদের কেন্দ্রীয় সমবায় ব্যাংকে অনাদায়ী ঋণ আদায় একদম বন্ধ হয়ে ছিল সেই দিক দিয়ে বর্তমানে অনেকটায় আশার আলো দেখতে পাওয়া যাচ্ছে বলে তিনি জানান। অনাদায়ী ঋণ আদায়ের কাজ বড় কঠিন।সবাই আমরা যদি সমবায়ের মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে পারি তাহলে রাজ্যের মধ্যে রায়গঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকে একটা জায়গায় আমরা নিয়ে যেতে পারবো বলে আমি নিশ্চিত মনে করি। তিনি বলেন গত ডিসেম্বর ২০তারিখে আমরা একটি রিভিউ মিটিং করেছিলাম।

সেখানে বিস্তারিত আলোচনার পর ব্যাংকের অনাদায়ী ঋণ আদায়ের উপর যে ভাবে জোর দেওয়া হয়েছিল সেক্ষেত্রে অনেকটায় সাফল্যের মুখ আমরা দেখতে পেরেছি।তবে অনাদায়ী ঋণ আদায়ের ব্যাপারটা একটা কন্টিনিউ প্রসেস তাই আমাদের থেমে থাকলে চলবেনা।আমরা সবার সহ যোগিতা নিয়ে ঋণ আদায়ের ক্ষেত্রে একটা সন্মানজনক অবস্থায় পৌঁছাতে চাই।ব্যাংকের চেয়ারম্যান তিলক চৌধুরী বলেন ব্যাংকের যে সমস্ত সমবায় সমিতি অর্থাৎ গ্রামীণ প্যাক্স আছে তাদের নানান রকম সুবিধা অসুবিধার মধ্যে কাজ করতে হয়।

 

তারা আমাদের সিদ্ধান্ত মতই কাজ করে আসছে।সেইজন্য সকল সমবায় সমিতির প্রতিনিধিদের অভিনন্দন জানাই।আমরা তাদের সমস্যার সমাধানে সরকারি আধিকারিকদের সাথে বৈঠক করে ব্যাবস্থা নিচ্ছি বলে জানান। বৈঠকে ব্যাংকের চেয়ারম্যান এবং নির্বাহী আধিকারিক ছাড়াও ছিলেন ব্যাংকের অপর দুই প্রশাসক বৈকুণ্ঠ বৈশ্য এবং জয়ন্ত কুন্ডু।আগামীতে আবার খুব শীগ্রই রিভিউ মিটিং ডাকা হবে বলে চেয়ারম্যান তিলক চৌধুরী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *