October 25, 2024

সমবায়ের ভাবনায় ভাবিত করতে যুবক যুবতীদের মধ্যে একদিনের প্রশিক্ষণ

1 min read

সমবায়ের ভাবনায় ভাবিত করতে যুবক যুবতীদের মধ্যে একদিনের প্রশিক্ষণ

তপন চক্রবর্তী কালিয়াগঞ্জ ১১ ফেব্রুয়ারি:উত্তর দিনাজপুর জেলার এন সি ইউ আই কো অপারেটিভ এডুকেশন ফিল্ড প্রজেক্ট রায়গঞ্জের উদ্যোগে যুবক যুবতীদের মধ্যে সমবায়ের ভাবনা বিশেষ ভাবে জাগ্রত করার উদ্দেশ্যে এক প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয় নরিহাট জুনিয়র বেসিক স্কুলে শনিবার।

স্থানীয় ১৮ উর্ধ ছাত্র ছাত্রীরা এই শিবিরে যোগদান করে। রায়গঞ্জ প্রোজেক্টের আধিকারিক শ্রীমতী দীপান্বিতা বনিক দাস ছাত্র ছাত্রীদের কাছে কেন্দ্রীয় সরকারের সমবায় ভাবনা এবং এই প্রশিক্ষণ শিবিরের উদ্দেশ্য ব্যক্ত করেন । শ্রী অশোক সমাদ্দার, CDO উত্তর দিনাজপুর এবং শ্রী শিশির সরকার প্রধান শিক্ষক প্রাঞ্জল ভাষায় সমবায়ের কথা ছেলে মেয়েদের সুন্দর করে বুঝিয়ে বক্তব্য রাখেন।তারা উভয়েই বলেন সমবায় এমন একটি মাধ্যম যে প্রতিষ্ঠানের মাধ্যমে পিছিয়ে পড়া মানুষদের সামনের সারিতে নিয়ে আসা সম্ভব

।সমবায়ের মাধ্যমে সাধারন মানুষ সমাজের সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করতে পারে।এই প্রশিক্ষণ শিবিরে মোট প্রশিক্ষণ নেন 30 জন ছাত্র ছাত্রী।ছাত্র ছাত্রীদের দাবি এই ধরনের সমবায়ের উপর প্রশিক্ষণ আমাদের ছাত্র ছাত্রীদের মধ্যে সমবায়ের সম্পর্কে ধারনা আগে থেকেই আমরা পেতে পারি। এমন প্রশিক্ষণ যাতে আরও হয় সেকথা বারবার ছাত্র ছাত্রীরা উর্ধতন কর্তপক্ষের দৃষ্টি আকর্ষন করে। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ প্রজেক্টের আধিকারিক শ্রীমতী দীপান্বিতা বনিক দাস ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বলেন আমরা অবশ্যই তোমাদের কথা ভেবে আরো যাতে এই ধরনের প্রশিক্ষণের ব্যাবস্থা করা যায় সেদিকে দৃষ্টি দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *