October 25, 2024

উত্তর দিনাজপুর জেলার মানুষদের জন্য কলকাতা ও হাওড়া গামী জোড়া ট্রেনের সময় সূচির পরিবর্তন করে পূজার বোনাস রেল দপ্তরের পক্ষ থেকে দেওয়া হল ,দেবশ্রী চৌধুরী

1 min read

উত্তর দিনাজপুর জেলার মানুষদের জন্য কলকাতা ও হাওড়া গামী জোড়া ট্রেনের সময় সূচির পরিবর্তন করে পূজার বোনাস রেল দপ্তরের পক্ষ থেকে দেওয়া হল দেবশ্রী চৌধুরী

তপন চক্রবর্তী,কালিয়াগঞ্জ,২৮ সেপ্টেম্বর:পূজার প্রাক্কালে উত্তর দিনাজপুর জেলার মানুষের দীর্ঘদিনের দাবি রেল দপ্তর পূরণ করতে চলায় জেলার মানুষের মধ্যে ব্যাপক খুশির হাওয়া বইতে শুরু করে দিয়েছে। বুধবার রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী এক সাংবাদিক সম্মেলনে জানান উত্তর দিনাজপুর দিনাজপুর জেলার মানুষদের জন্য রেল দপ্তর পূজার আগে জোড়া সুখবর ঘোষণা করে পূজার আগে উত্তর দিনাজপুর জেলার মানুষদের জন্য রেল দপ্তর বোনাস ঘোষণা করলেন বলে সাংবাদিকদের জানান।তিনি বলেন বিগত এক যুগেরও বেশি সময় ধরে রাধিকা পুরচিৎপুর এক্সপ্রেসের সময় পরিবর্তন করবার জন্য অনেক চেষ্টা করেও কিছু হয় নি।রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী সম্প্রতি চেষ্টা করে একদিকে যেমন রাধিকাপুর_চিৎপুর এক্সপ্রেসের সময় পরিবর্তন করে যেমন সন্ধ্যা ৬টার পরিবর্তে রাধিকাপুর থেকে রাত ৯ টা করতে পেরেছেন,ঠিক একই রকম ভাবে দুপুর সাড়ে এগারটার পরিবর্তে ভোর ৫,৪৫মিনিটে রাধিকাপুর থেকে হাওড়া কূলিক এক্সপ্রেস প্রতিদিন ছারবে আগামী ১লা অক্টোবর থেকে।

 

সাংসদ দেবশ্রী চৌধুরী সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা করায় উত্তর দিনাজপুর জেলার সর্বস্তরের মানুষ সাংসদ দেবশ্রী চৌধুরী কে অভিনন্দন জানিয়েছেন।রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী আরো বলেন তিনি শিলিগুড়িতে সাংসদদের সভায় উত্তর পুর্ব সীমান্ত রেলের সভায় গত২৬ শে সেপ্টেম্বর তিনি পরিস্কার ভাবে জানিয়ে দেন উত্তর দিনাজপুর জেলার রেলের বিভিন্ন সমস্যা উত্তরবঙ্গের অন্যান্য জেলা থেকে অনেক বেশি।তিনি ১১ দফা দাবির মধ্যে বেশ কিছু দাবি উত্তর পূর্ব সীমান্ত রেল কর্তপক্ষ মেনে নিয়েছেন বলে জানান। উত্তর দিনাজপুর জেলার রাধিকাপুর থেকে চিৎপুর কলকাতা গামী ট্রেনটির সময় প্রতিদিন সন্ধ্যা ছ়টার হবার ফলে সাধারন মানুষরা নানান সমস্যার মধ্যে দিয়ে ট্রেনটিতে যাতায়াত করতো একরকম বাধ্য হয়ে।

 

এলাকার মানুষের দাবী ছিল এই ট্রেনটির সময় সূচি যাতে রাত্রি নয়টার দিকে বা তার পরে হয় হয়। কিন্তূ কোন ভাবেই সেটা হচ্ছিল না।সে নিয়ে অনেক আন্দোলন দরবার করা হলেও এতদিন কোন কাজ হয়নি। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীকেও উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ডেপুটেশন দিয়েছিল।সাংসদ দেবশ্রী চৌধুরী বলেছিলে ধৈর্য ধরতে।আমি চেষ্টা করবো।এবার সেই ধৈর্য ধরার ফল উত্তর দিনাজপুর জেলার মানুষ পেতে চলেছে বলে জানালেন রায়গঞ্জের সংসদ দেবশ্রী চৌধুরী। দুটি ট্রেনের সময়ের পরিবর্তন করার ফলে জেলার আর কোন মানুষের অসুবিধা থাকার কথা নয় বলে সাংসদ বলেন।তিনি বলে খুব শীঘ্রই রাধিকাপুর – বারসই ডাবল লাইনের কাজ শুরু করবার তোরজোর শুরু হয় গেছে বলে জানান।

 

এ ছাড়াও দেবশ্রী চৌধুরী বলেন এল এইচ বি কোচ হবার কারনে রাধিকাপুর দিল্লি আনন্দবিহার ট্রেনটি করোনার সময় থেকে বন্ধ করে রাখা হয়েছে।এর ফলে চরম অসুবিধার মধ্যে পড়েছে উত্তর দিনাজপুর জেলার ব্যবসায়ী মহল এবং পরিযায়ী শ্রমিকেরা।

 

এই ট্রেনের পরিবর্তে রাধিকা পুর ব্যাঙ্গালোর একটি ট্রেন দেবার জন্য রেল দপ্তরের সাথে সাংসদ বেশ কিছুদিন থেকে যোগাযোগ শুরু করে দিয়েছেন বলে তিনি জানান। সলামপুর শহরের আলুয়াবারি রেল স্টেশনে সাত জোড়া পূজা স্পেশাল ও সামার স্পেশাল ট্রেনের স্টপেজ মঞ্জুর করা হয়ছে।রাধিকাপুর থেকে চিৎপুর এবং রধিকাপুর থেকে হাওড়া ট্রেনের সময় পরিবর্তনের মত বিশাল কাজ করার জন্য কালিয়াগঞ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুনীল সাহা দেবশ্রী চৌধুরীকে অভিনন্দন জানিয়েছেন।

 

তিনি বলেন একসাথে দুটি ট্রেনের সময়সীমার পরিবর্তন এটা একটা কঠিন কাজ ছিল। সেই কঠিন কাজটিই দেবশ্রী চৌধুরী করে দেখিয়ে দিলেন।কালিয়াগঞ্জ বুনিয়াদপুর রেল রুপায়ন ও উন্নয়ন কমিটির যুগ্ম সাধারন সম্পাদক প্রসূন দাস বলেন সাংসদ দেবশ্রী চৌধুরীকে অশেষ ধন্যবাদ এই অসাধ্য সাধন করার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *